রবিবার, ০৫ মে ২০২৪, ০৬:০১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সভা আগামীকাল স্থানীয় সরকার নির্বাচনে মন্ত্রী-এমপি’র স্বজনদের বিরত রাখা আওয়ামী লীগের নীতিগত সিদ্ধান্ত : সেতুমন্ত্রী ঢাকা সেনানিবাসে নবনির্মিত এএফআইপি ও সেনাপ্রাঙ্গণ ভবন উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী চাঁদের পাথর ও মাটি সংগ্রহ করে আনতে পাড়ি দিল চিনের মহাকাশযান ফুলবাড়ীতে বিষ প্রয়োগে ৬ বিঘা জমির ধান নষ্টের অভিযোগ গণতান্ত্রিক বিষয়কে বিএনপি ফাঁদ মনে করে : ওবায়দুল কাদের কেমিস্ট এন্ড ড্রাগিষ্ট সমিতি ২০২৪-২০২৬ নির্বাচনে ঔষধ ব্যবসায়ী সম্মিলিত পরিষদের প্রার্থীদের পূর্ণ প্যানেলে ভোট দিন গৌরীপুর উপজেলা পরিষদ নির্বাচনের প্রতিক বরাদ্দ নারী সাংবাদিককে মারধর হেনস্তার ঘটনার ভিডিও ধারণ করতে গেলে সাংবাদিক জামালের উপর সন্ত্রাসী হামলা নারী সাংবাদিক হেনস্তাকারীদের শাস্তি চান বরিশাল বিভাগীয় প্রেসক্লাবের নেতারা

অল্পের জন্য বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে রেলের শতাধিক যাত্রী

  • আপডেট সময় বুধবার, ২০ ডিসেম্বর, ২০২৩, ৬.৩৭ পিএম
  • ৪১ বার পড়া হয়েছে

 রেলে নাশকতা থামছেই না। অল্পের জন্য বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে রেলের শতাধিক যাত্রী। এ নিয়ে গত কয়েকদিনে অন্তত ছয়টি ট্রেনে নাশকতার ঘটনা ঘটলো। তার মধ্যে লাইন কেটে ফেলা, বগিতে আগুন দেওয়াসহ বিভিন্ন ঘটনায় অন্তত ৫জন নিহত হয়েছেন। আহত হয়েছেন বহু।

মঙ্গলবার রাত ১১টায় বিরামপুর রেল স্টেশনের আউটারে পার্বতীপুর থেকে খুলনাগামী আন্তনগর রূপসা এক্সপ্রেসের লোকোমটিভ মাস্টার ও সহকারী লোকোমটিভ মাস্টার রেল লাইনের ওপর স্লিপার দেখে তাৎক্ষণিক ট্রেনটি ব্রেক করায় দুর্ঘটনা থেকে রক্ষা পায় যাত্রীরা।

পরে খবর পেয়ে ঘটনাস্থল পরিদশন করেছেন দিনাজপুরের পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সাবিক) দেবাশীষ চৌধুরী, বিরামপুর উপজেলা নিবাহী অফিসার নুজহাত তাসনীম আওন।

পাবতীপুর জিআরপি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা একেএম নুরুল ইসলাম জানান, মঙ্গলবার রাত ১১টার কিছুক্ষণ আগে বিরামপুর রেল স্টেশনের আউটারে রেল লাইনের ওপর কয়েকটি স্লিপার খুলে তুলে রাখে দুর্বৃত্তরা। রাত ১১টায় পাবতীপুর থেকে খুলনাগামী আন্তনগর সীমান্ত এক্সপ্রেস ট্রেনের লোকোমটিভ মাস্টার আব্দুর রাজ্জাক ও সহকারী লোকোমটিভ মাস্টার সনেট মুন্সি রেল লাইনের ওপর স্লিপার দেখে তাৎক্ষণিক ব্রেক করে দেন। এতে ওই ট্রেনে থাকা যাত্রীরা বড় ধরনের দুঘটনার হাত থেকে রক্ষা পায়।

নুরুল ইসলাম আরও জানান, তৎক্ষনিক ঘটনাস্থলে গিয়ে লাইনের ওপরে রাখা স্লিপারগুলো সরিয়ে ট্রেন চলাচল স্বাভাবিক করা হয়। এ ব্যাপারে পার্বতীপুর জিআরপি থানায় পুলিশ বাদি হয়ে মামলা দায়ে করেছে। অনদিকে, বিরামপুর রেল স্টেশন থেকে তিন কিলোমিটার দূরে রেললাইনে ফাটল দেখা দিয়েছে। এতে রেল চলাচল বিঘ্নিত হলে সকাল ১০টার দিকে চলাচল স্বাভাবিক হয়।

এর আগে মঙ্গলবার বিএনপির ডাকা হরতালের শুরুতে ভোর রাজধানীর তেজগাঁও স্টেশনে মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনে আগুন দেয় নাশকতাকারীরা। ওই আগুনে নারী, শিশুসহ চার জন পুড়ে মারা যায়।

তার আগে বিএনপির চলা অবরোধে গাজীপুরে গ্যাস সিলিন্ডার ব্যবহার করে রেল লাইন কেটে রাখে দুর্বৃত্তরা। ওই ঘটনায় ট্রেনের সাতটি বগি উল্টে একজন নিহত হন। আহত হন অনেকেই। তবে ঘন কুয়াশায় ট্রেনের গতি কম থাকায় প্রাণে বেঁচে যান বহু যাত্রী।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com