মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৮:৩৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম

পেশাদার সাংবাদিকদের ঐক্যবদ্ধ হতে হবে,নওগাঁয় প্রেস কাউন্সিল

  • আপডেট সময় শুক্রবার, ২ জুন, ২০২৩, ৮.১১ পিএম
  • ১৫৬ বার পড়া হয়েছে
নওগাঁ প্রতিনিধি : নওগাঁয় প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের অংশ গ্রহণে বাংলাদেশ প্রেস কাউন্সিল আয়োজিত প্রেস কাউন্সিল আইন ১৯৭৪ ও আচরণবিধি এবং তথ্য অধিকার আইন ২০০৯ অবহিতকরণ শীর্ষক সেমিনার ও মতবিনিময় সভা অনুষ্ঠিত
বুধবার (১ জুন) সকালে নওগাঁ সার্কিট হাউজে অনুষ্ঠিত সেমিনারে  প্রধান অতিথি হিসেবে উদ্ভোধন করেন বাংলাদেশে প্রেস কাউন্সিলের চেয়ারম্যান ও  বিচারপতি মোঃ নিজামুল হক নাসিম।
বাংলাদেশ প্রেস কাউন্সিলের  চেয়ারম্যান ও বিচাপতি  নিজামুল হক নাসিম প্রধান অতিথির বক্তব্য বলেন, সাংবাদিক তাদের লেখনীর মাধ্যমে  সমাজের সকল অন্যায়,অবিচার, অসঙ্গতি তুলে ধরে। সাংবাদিকদের প্রতি দায়বদ্ধতা,ভালোবাসা থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রেস কাউন্সিল আইন প্রণয়ন করেন। তিনি আরো বলেন, কোন সাংবাদিক ভুল বা অন্যায় করলে প্রেস কাউন্সিলের বিদ্যমান আইনে তার শাস্তি হলো তিরষ্কার করা।একজন সাংবাদিক অপরাধ করলে তাঁর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা করতে প্রেস কাউন্সিলের সীমাবদ্ধতা রয়েছে পেশাদার সাংবাদিকদের ঐক্যবদ্ধ হতে হবে।সাংবাদিকদের মানোন্নয়নে সহায়ক পরিবেশ তৈরীতে কাজ করছে প্রেস কাউন্সিল।
এ সময় সেমিনার ও মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ প্রেস কাউন্সিলের সদস্য সচিব মাসুদ খান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মিল্টন রায়, অতিরিক্ত পুলিশ সুপার গাজীউর রহমান। এছাড়া জেলা ও উপজেলার বিভিন্ন মিডিয়ার সাংবাদিক বৃন্দ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com