শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:৪৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
চুয়াডাঙ্গায় সর্বোচ্চ তাপমাত্রা ৪২.৭ ডিগ্রি সেলসিয়াস বিএনপি দিনের আলোতে রাতের অন্ধকার দেখে : ওবায়দুল কাদের দেশ ও জনগণের জন্য কাজ করতে আওয়ামী লীগ নেতা-কর্মীদের প্রতি প্রধানমন্ত্রী আহ্বান বিশ্ববাজারে জ্বালানি তেলের দাম বেড়েছে উপজেলা পরিষদ নির্বাচনের অংশ নেওয়ার বিএনপিয় ৭৩ নেতা বহিষ্কার শনিবার রাজধানীর বিভিন্ন এলাকায় ১২ ঘণ্টা গ্যাস সরবারহ বন্ধ থাকবে কাউখালীতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা বঙ্গোপসাগরে কার্গোজাহাজ ডুবির ঘটনা ১২ নাবিককে উদ্ধার গোলাবারুদ, অস্ত্র এবং অন্যান্য যুদ্ধের সরবরাহ দ্রুত ইউক্রেনে পাঠানোর উদ্যোগ নিয়েছেযুক্তরাষ্ট্র যেকোনো মূল্যে উপজেলা নির্বাচন সুষ্ঠু করতে হবে: সিইসি

ময়মনসিংহে মিষ্টির দোকানের কর্মচারী ও কারিগরদের মানববন্ধন পালিত

  • আপডেট সময় বুধবার, ৩ মে, ২০২৩, ৮.২১ পিএম
  • ৬২ বার পড়া হয়েছে

দিলীপ কুমার দাস,ময়মনসিংহঃ অতিরিক্ত কাজের মুজরি এবং সাপ্তাহিক ও বাৎসরিক ছুটির দাবিতে কর্মবিরতি এবং মানববন্ধন কর্মসুচী পালন করেছেন ময়মনসিংহের মিষ্টির দোকান কর্মচারী ও কারিগররা।

মঙ্গলবার (২ মে ) সকালে ময়মনসিংহ প্রেসক্লাবের সামনে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসুচীতে বক্তব্য রাখেন ময়মনসিংহ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক অমিত রায়, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সভাপতি মাহবুব বিন ছাইফ, সাধারণ সম্পাদক এনায়েত হোসেন খান, ময়মনসিংহ দোকান কর্মচারী ইউনিয়নের আহ্বায়ক কমল বসাক, যুগ্ম আহ্বায়ক রাশেদুল হাসান কাঞ্চন, সদস্য সচিব বাঁধন সরকার, মিষ্টির দোকান কর্মচারী ইউনিয়নের সভাপতি দাসু ঘোষ ও সাধারণ সম্পাদক পল্টু সরকার, অটোবাইক শ্রমিক ইউনিয়নের সভাপতি দিলীপ সরকারসহ শ্রমিক নেতৃবৃন্দ।

বক্তারা বলেন, বিগত তিন মাসে মিষ্টির দোকান ব্যবসায়ী সমিতি ও মেষ্টির দোকান মালিকদের তিনবার লিখিতভাবে দাবি জানানো হলেও কোনো ফল হয়নি। এরপর ২৮ এপ্রিল থেকে মিষ্টির দোকান কর্মচারি ও কারিগররা কর্মবিরতি শুরু করে। এব্যাপারে ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র, জেলা প্রশাসক, চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি ও নাগরিক আন্দোলনের সভাপতি এবং আঞ্চলিক শ্রম দপ্তরের উপ-মহাপরিদর্শক বরাবর স্মারকলিপি প্রদান করা হয়। কিন্তু এখনো দাবি আদায় হয়নি।

বক্তারা বলেন, শ্রম আইন অনুযায়ী কোনো প্রকার সাপ্তাহিক ছুটি, অসুস্থতাজনিত ছুটি, উৎসব ছুটি, অর্জিত ছুটি ও ওভারটাইম থেকেও তারা বঞ্চিত। এমনকি মিষ্টির দোকানের কোনো কারিগর বা কর্মচারীর পরিবারের কেউ অসুস্থ হলে কিংবা মারা গেলে, ঈদ-পুজার উৎসবে বেতনসহ তাঁরা কোনো প্রকার ছুটি ভোগ করতে পারেন না। বক্তারা দাবি আদায় না হওয়া পর্যন্ত মিষ্টির দোকান কর্মচারি ও কারিগরদের কর্মবিরতি অব্যাহত রাখার ঘোষণা দেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com