শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৭:২২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সাইয়্যিদাতুনা হযরত খাদিজাতুল কুবরা আলাইহিহাস সালাম উনার বিছাল শরীফ দিবস নওগাঁয় অসংক্রামক রোগ প্রতিরোধে  শরীরচর্চা  নিশ্চিতে করণীয় বিষয়ে এডভোকেসী সভা অনুষ্ঠিত বিড়ি শিল্পে ট্যাক্স প্রত্যাহারসহ চার দাবিতে রংপুর শ্রমিকদের মানববন্ধন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২৪ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ জিম্মি জাহাজ ও ক্রুদের মুক্ত করার প্রচেষ্টায় অগ্রগতি হয়েছে: ড. হাছান মাহমুদ মাগুরা জেলায় এ বছর পেঁয়াজের ভালো ফলন হয়েছে লোহিত সাগরে ইয়েমেনের ৪টি ড্রোন ধ্বংস: যুক্তরাষ্ট্র বিএনপির একান্ত কাম্যই হলো যে কোনো উপায়ে ক্ষমতা দখল, জনকল্যাণ নয় : সেতু মন্ত্রী আরজেএফ’র উদ্যোগে স্বাধীনতা দিবসের আলোচনা সভা ও ইফতার মাহফিল সম্পন্ন বাংলা নববর্ষের অনুষ্ঠান সন্ধ্যা ৬টার মধ্যে শেষ করার নির্দেশনা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের

“নয়া দামান” খ্যাত তসিবা

  • আপডেট সময় রবিবার, ১৯ মার্চ, ২০২৩, ৭.৪৪ এএম
  • ১৮৩ বার পড়া হয়েছে

আল সামাদ রুবেল,বিনোদন প্রতিবেদকঃ ‘নয়া দামান’খ্যাত গায়িকা তসিবা। ২০২০ সালে সিলেটি এ গান দিয়ে সাড়া ফেলেন তিনি। এরপর ২০২১ সালে জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’তে তার ডাক পড়ে। ‘আমি পালংক সাজাইলাম গো’ এ গান দিয়ে তিনি নিজের জায়গা আরও পাকাপোক্ত করেন। এরই মধ্যে ‘সিলেটি পুরী’, ‘সুন্দর মানুষ’ ও ‘নয়া কন্যা’” সহ আরও কিছু জনপ্রিয় গান তিনি উপহার দিয়েছেন। সর্বশেষ ভালোবাসা দিবস উপলক্ষে ‘চেংরা বন্ধু’, “পাখি”, ” পিরিতের নাও,” শিারোনামের একটি গান তার প্রকাশ হয়েছে। বর্তমানে স্টেজ শোর পাশাপাশি নিয়মিত নতুন নতুন গানে কণ্ঠ দিচ্ছেন।

তবে তসিবার আজকের এ জায়গায় আসতে ১৪ বছর সময় লেগেছে বলেও জানান। তিনি বলেন, আমি আট বছর বয়স থেকে গান করছি। ‘ক্ষুদে গানরাজ’সহ কয়েকটি প্রতিযোগিতায়ও অংশগ্রহণ করেছি। কিন্তু সেভাবে কোনো জায়গা করে নিতে পারিনি। এরপর যখন টিকটক আসে তখন আমি এটাকে খুব পজেটিভভাবে নিই। এই অ্যাপসে নিয়মিত দুই-এক লাইন গান করতাম। একইভাবে টিকটকে ‘নয়া দামান’ গানটিও করি। এরপর আমেরিকা প্রবাসী মুজা গানটি দেখে ইনস্ট্রাগ্রামে আমাকে গানটি করার প্রস্তাব দেয়।

এরপর তিনদিনেই পুরো গানটির কাজ শেষ করে আমরা রিলিজ করি। এরপর টিকটকের মাধ্যমেই গানটি সবার কাছে পৌঁছে যায়। তবে প্রথম দিন তেমন সাড়া পাইনি গানটির জন্য। ঠিক দুই দিন পর দেখি সবাই গানটি করছে। এক সপ্তাহে গানটির চার মিলিয়ন ভিউ হয়। এভাবেই গানটি আজকের এ জায়গা দখল করে নিল।’

‘সিলেটি পুরী’ খ্যাত এ গায়িকা আজকের অবস্থানের জন্য ইত্যাদির কাছেও কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি বলেন, ইত্যাদির মাধ্যমেই আমি আমার জায়গা আরও বেশি দৃঢ় করতে পেরেছি। এত অল্প সময়ে হানিফ সংকেত স্যার আমাকে ডাকবেন কখনো ভাবিনি।
তবে এরজন্য আমাদের সিলেটের জনপ্রিয় শিল্পী সেলিম চৌধুরীর অবদান অনেক বেশি। তিনিই হানিফ সংকেত স্যারকে আমার নাম্বারটি দিয়েছেন। গেল কয়েক বছর সোশ্যাল মিডিয়ার মাধ্যমে যে কজন শিল্পী ভাইরাল বা পরিচিতি পেয়েছেন তাদের অনেকেই হারিয়ে গেছে। এ ক্ষেত্রে তসিবা লম্বা জার্নির জন্য কি পরিকল্পনা করছেন? তিনি বলেন, আমি নিজেকে ভাইরাল শিল্পী বলব না। এটা আমার দীর্ঘ সময়ের ফল। আট বছর বয়স থেকেই তো গান করছি। আমার এতদিনের পরিশ্রমের ফল ২০২০ সালে পেয়েছি। আর শেখার তো শেষ নেই। আমি এখনো গানের বেসিক অনেক কিছু শেখার চেষ্টা করছি।

নিয়মিত ভালো কথা ও সুরের গান করনার চেষ্টা করছি। আবার ভাইরাল হব এমন কোনো ইচ্ছে নেই। এখন শুধু ভালো গান করাই টার্গেট। আর যারা হারিয়ে গেছে তারা হয়তো সেভাবে নিজেকে ধরে রাখতে না পারার কারণেই হারাল। এছাড়া সাপোর্টের একটা বিষয় থাকে। আমার ‘নয়া দামান’ জনপ্রিয় হওয়ার পর আমিও কিছুটা ভেঙ্গে যাই। অনেকের কাছ থেকে নানা রকম প্রশ্নের মুখে পড়ি। কিন্তু আমার পরিবারের সাপোর্ট, আত্মীয়স্বজনদের সাপোর্টের কারনে ঘুরে দাঁড়াতে পেরেছি।’ অডিও গানের বাইরে এ কণ্ঠশিল্পী এরমধ্যে প্লেব্যাক করেছেন। মিজানুর রহমান লাবুর ‘আমার অরণ্য’ শিরোমানের একটি সিনেমায় কণ্ঠ দিয়েছেন জানান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com