শনিবার, ১৮ মে ২০২৪, ১২:০৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ঢাকা মেডিকেল দুর্ভোগের নাম সার্জারী ওয়ার্ড আনন্দ গুপ্তার হুইল চেয়ার পেয়ে আনন্দে আত্মহারা বৃদ্ধের পরিবার! সিনিয়র সহকারী সচিব পদে পদোন্নতি পেলেন মুহাম্মদ জাফর আরিফ চৌধুরী ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে আবারও আগুন! ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দেশে ১ জনের মৃত্যু র‍্যাব ওপর আরোপিত নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হচ্ছে না : যুক্তরাষ্ট্র সবুজবাগের মায়াকানন এলাকায় নির্মাণাধীন ভবন থেকে পড়ে ৩ শ্রমিক নিহত আগামী ২৪ মে নিউ ইয়র্ক আন্তর্জাতিক বাংলা বইমেলা শুরু শেখ হাসিনা’র প্রত্যাবর্তন মুক্তিযুদ্ধের হারিয়ে যাওয়া মূল্যবোধের প্রত্যাবর্তন : সেতুমন্ত্রী ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের যাত্রীবাহী বাস খাদে পড়ে ঘটনাস্থলে ৫যাত্রী নিহত

মেডিকেল ভর্তি পরীক্ষার প্রশ্ন ফাঁস প্রতারক চক্রের ০১ সদস্য গ্রেফতার

  • আপডেট সময় বৃহস্পতিবার, ৯ মার্চ, ২০২৩, ৭.২৫ পিএম
  • ৬৯ বার পড়া হয়েছে

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভুয়া আইডি খুলে মেডিকেল ভর্তি পরীক্ষার প্রশ্ন ফাঁস প্রতারক চক্রের ০১ সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট।

গ্রেফতারকৃতের নাম- মোঃ মিরাজ হোসেন তুহিন। গ্রেফতারের সময় তার হেফাজত হতে প্রতারণার কাজে ব্যবহৃত ১টি মোবাইল ও ২টি সিম কার্ড উদ্ধার করা হয়।

বুধবার (৮ মার্চ ২০২৩) রাজধানীর মিরপুর মডেল থানা এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে তাকে গ্রেফতার করে সিটি-সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগের ই-ফ্রড টিম।

ই-ফ্রড টিমের সহকারী পুলিশ কমিশনার সুরঞ্জনা সাহা ডিএমপি নিউজকে বলেন, নিয়মিত অনলাইন মনিটরিং করার সময় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মেডিকেল ভর্তি পরীক্ষার প্রশ্ন ফাঁসের পোস্ট পরিলক্ষিত হয়। প্রতারক চক্রের  সদস্যরা ফেসবুকে ভুয়া আইডি খুলে বিভিন্ন মেডিকেল ভর্তি সংক্রান্ত ফেসবুক গ্রুপে ১০০% কমন প্রশ্নপত্র দেওয়ার নিশ্চয়তা দিয়ে তাদেরকে ইনবক্স করতে বলে। ইনবক্সে কেউ মেসেজ করলে প্রতারক চক্রের সদস্যরা মেডিকেল ভর্তি পরীক্ষার প্রশ্নপত্রের জন্য টাকা দাবি করে। এরপর অগ্রিম হিসেবে কিছু টাকা তাদেরকে বিকাশ ও নগদ এর মাধ্যমে দিতে বলে। এভাবে প্রতারক চক্র প্রতারণার ফাঁদ তৈরি করে অনেকের কাছ থেকে টাকা হাতিয়ে নিয়েছে।

তিনি আরো বলেন, সিটি সাইবার ক্রাইম বিভাগের ই-ফ্রড টিম তথ্য-প্রযুক্তির সহায়তায় প্রতারক চক্রটিকে শনাক্ত করে। পরবর্তীতে বুধবার (৮ মার্চ ২০২৩) রাজধানীর মিরপুর মডেল থানা এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে মিরাজকে গ্রেফতার করতে সক্ষম হয়। প্রতারক চক্রের অন্যান্য সদস্যদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে।

গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্য সম্পর্কে তিনি বলেন, গ্রেফতারকৃত মিরাজসহ প্রতারক চক্রের অন্যান্য সদস্যরা ফেসবুকে ভুয়া আইডি ও গ্রুপ খুলে বিভিন্ন মেডিকেল পরীক্ষা, বিভিন্ন পাবলিক পরীক্ষা, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা ও বিভিন্ন নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র দেয়ার কথা বলে বিকাশ ও নগদ এর মাধ্যমে টাকা হাতিয়ে নিয়েছে।

এ ঘটনায় ডিএমপির রমনা মডেল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা রুজু করা হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com