বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৯:২২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
লক্ষ্মীপুরে ইউনিয়ন পরিষদ নির্বাচন জমে উঠেছে মিজানুর রহমান মিলু ভাঙ্গা খাঁ ইউনিয়নবাসীর সেবক হতে চান পাপমোচনের আশায় ব্রহ্মপুত্র নদে স্নানোৎসব পালিত রুহিয়া ডাকবাংলো ঐতিহ্যবাহী বৈশাখী মেলার উদ্বোধন তালতলীতে সংরক্ষিত বনের ২৫০ পিস লাঠি আটক,গ্রেফতার ২ ফরিদপুরে বাস-পিকআপ সংঘর্ষ, মৃত্যু বেড়ে ১৪ বিদ্যুতের খুঁটির সাথে বেঁধে শিক্ষককে মারধর, থানায় মামলা ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য বাংলাদেশের দল ঘোষণা আসন্ন উপজেলা নির্বাচনে অংশ না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি ইরানের হামলার মুখে ইসরায়েলকে সহায়তার অভিযোগ, অবস্থান স্পষ্ট করলো সৌদি ডেঙ্গুতে আরও ৩৪ জন আক্রান্ত

মাইলস ব্যান্ডের শাফিন আহমেদের জন্মদিন

  • আপডেট সময় মঙ্গলবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২৩, ৮.৫৪ এএম
  • ৯৩ বার পড়া হয়েছে

 

আল সামাদ রুবেলঃ আজ ১৪ই ফেব্রুয়ারী বিশ্ব ভালবাসা দিবস ও পহেলা ফাল্গুন। দিনটি গানপাগল মানষুদের জন্য আরো একটু বিশেষ! তার কারন আজ দেশের স্বনামধন্য সংগীতশিল্পী শাফিন আহমেদের জন্মদিন। বাংলা রক সংগীত কিংবা ব্যান্ড সংগীত যাই বলনু না কেন এই শব্দগুলির মাঝেই শাফিন আহমেদের নামটি জড়িয়ে আছে । কিংবদন্তি সুরকার ও সংগীত পরিচালক কমল দাশগুপ্ত এবং সঙ্গীত শিল্পী ফিরোজা বেগম দম্পতির পুত্রসন্তান শাফিন আহমেদ ছোট বেলা থেকেই গানের ভেতর বড় হন। বাবার কাছে কিছুদিন উচ্চাঙ্গসঙ্গীত, মায়ের কাছ থেকে নজরুল সংগীত শেখেন এবং নিজের প্রচেষ্টায় পাশ্চাত্য সংগীত শেখেন। এরপর পড়াশুনার সুবাদে ইংল্যান্ডে পাড়ি জমান।

শান্তশিষ্ট শৈশব, দুরন্ত কৈশোর এর পাশাপাশি একজন সংগীতপ্রেমী হিসেবেই শাফিন আহমেদের বেড়ে ওঠা। এরপর থেকেই তৎকালীন বহু জনপ্রিয় ইংরেজি গান কাভার করা শুরু করেন এবং ব্যান্ড মিউজিক গড়ে তোলার ব্যাপারে সক্রিয় হন। প্রথম ব্যান্ড বারক এবং পরবর্তীতে ঐতিহাসিক মাইলস ব্যান্ডকে দেশে এবং দেশের বাইরে জনপ্রিয় করে তোলেন।

১৯৭৯ সালে শাফিন আহমেদ গড়ে তোলেন বাংলাদেশের ইতিহাসে অন্যতম সেরা জনপ্রিয় ব্যান্ড দল মাইলস। ১৯৮২ সালে প্রথম অ্যালবাম “মাইলস” এবং ১৯৮৬ সালে “স্টেপ ফাদার” দিয়ে মাইলসের নিজস্ব গান বাজারে আসে। এরপর ১৯৯১ সালে রিলিজ হয় প্রথম বাংলা অ্যালবাম “প্রতিশ্রুতি” এই অ্যালবামের চাদ-তারা গানটি তখন বিপুল জনপ্রিয়তা পায়। সেই থেকে শুরু করে আজ পর্যন্ত শত শত শ্রোতপ্রিয় গান উপহার দিয়েছেন উপমহাদেশের এই অন্যতম সংগীত তারকা। চাঁদ তারা সূর্য, দরদিয়া, প্রথম প্রেমের মত, জাদু,কতকাল খুঁজবো তোমায়, ধি কি ধি কি , পাহাড়ী মেয়ে , পিয়াসি মন, জাতীয় সংগীতের দ্বিতীয় লাইন, জ্বালা জ্বালা, ফিরিয়ে দাও এর মত তুমলু জনপ্রিয় গানগুলি আজও শ্রোতাপ্রিয়। বর্তমানে শাফিন আহমেদ “ভয়েস অব মাইলস” শিরোনামে দেশে এবং দেশের বাইরে স্টেজ পারফর্মে ব্যাস্ত সময় পার করছেন। নিজস্ব প্রযোজনা সংস্থা “ডাবল বেজ প্রডাকশন” এর ব্যানারে একের পর এক কাজ করছেন মেধাবী, তরুণ এবং উদীয়মান শিল্পীদের সাথে । এছাড়াও নিজের অফিসিয়াল আর্টিষ্ট ”শাফিন আহমেদ” ইউটিউব চ্যানেলে নতুন নতুন গান অবমক্তু করছেন।

দেশের প্রখ্যাত জনপ্রিয় কণ্ঠশিল্পী, সুরকার, সংগীত পরিচালক এবং বেইজ গিটারেষ্ট শাফিন আহমেদের জন্মদিন (১৪ ফেব্রুয়ারি)। এউপলক্ষ্যে বিশেষ কোনো আয়োজন নেই তার। পরিবারের সদস্যদের নিয়েই দিনটি উদযাপন করবেন তিনি । এ প্রসঙ্গে তিনি বলেন, ‘আজ একটি বিশেষ দিন। বিশ্ব ভালোবাসা দিবস সাথে পহেলা ফাল্গুন। আমার জন্মদিন উদযাপন বাদে ও দিনটিতে করবার মত অনেক কিছুই আছে । হিংসা বিদ্বেষ সরিয়ে রেখে মানুষ একে অপরকে ভালবাসুক এটাই আমার কামনা।”

এই বিশেষ দিনে ভক্তদেরকে স্মরন করে তাদের প্রতি আন্তরিক ভালবাসা ও শুভেচ্ছা জানান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com