শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:২১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
কাউখালীতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা বঙ্গোপসাগরে কার্গোজাহাজ ডুবির ঘটনা ১২ নাবিককে উদ্ধার গোলাবারুদ, অস্ত্র এবং অন্যান্য যুদ্ধের সরবরাহ দ্রুত ইউক্রেনে পাঠানোর উদ্যোগ নিয়েছেযুক্তরাষ্ট্র যেকোনো মূল্যে উপজেলা নির্বাচন সুষ্ঠু করতে হবে: সিইসি বিশ্বের প্রতি সকল আগ্রাসন ও নৃশংসতার বিরুদ্ধে রুখে দাঁড়ানোর এবং যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রীর অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ: শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ আগামী ২৮ এপ্রিল টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে ভারত- বাংলাদেশ নারী দল চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দরে হিট স্ট্রোকে ট্রাফিক পুলিশের পরিদর্শকের মৃত্যু ২৮ এপ্রিল থেকে স্কুল-কলেজ খোলার সিদ্ধান্ত নিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর যুক্তরাষ্ট্রের মানবাধিকার প্রতিবেদনে ‘ভিত্তিহীন’ তথ্য ব্যবহারের অভিযোগ বাংলাদেশের

এবার আন্তর্জাতিক অঙ্গনে টিভি রিয়েলিটি শো ‘বেক্সিমকো ইসলামিক আইকন’

  • আপডেট সময় বুধবার, ২৫ জানুয়ারী, ২০২৩, ১১.৪২ এএম
  • ৮২ বার পড়া হয়েছে

আল সামাদ রুবেলঃ বেক্সিমকো ইসলামিক আইকন-সিজন ৩ এবার বাংলাদেশের সীমানা ছাড়িয়ে আন্তর্জাতিক অঙ্গনে পদার্পণ করেছে। গার্ডিয়ান রিসার্চ ফাউন্ডেশনের উদ্যোগে আন্তর্জাতিক এই আয়োজনের টাইটেল স্পন্সর বেক্সিমকো গ্রুপ। এই অনুষ্ঠানে ইসলাম ও সাধারণ জ্ঞানের যুদ্ধে লড়বেন বাংলাদেশ ছাড়াও ভারত, সৌদিআরব, ইংল্যান্ড, পাকিস্তান, আমেরিকা, মালয়েশিয়া, তুরস্ক, মিশরসহ বিশ্বের বিভিন্ন দেশের আলেমে দ্বীন, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ইসলামিক ট্যালেন্ট ও খতিবগণ।

সোমবার (২৩ জানুয়ারি) অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

অনুষ্ঠানের আয়োজক গার্ডিয়ান রিসার্চ ফাউন্ডেশনের সেক্রেটারি জেনারেল ও ইসলামিক আইকনের চেয়ারম্যান মিডিয়া ব্যক্তিত্ব খালিদ সাইফুল্লাহ বকসী বলেন, জ্ঞানভিত্তিক এই রিয়েলিটি শোর সবচেয়ে আকর্ষণ হলো-এর কনটেন্ট ক্যাম্পাস। যেমন মহাগ্রন্থ আল-কুরআন ও হাদিসের শব্দানুবাদ, বাক্যানুবাদ, শানে নুজুল, ব্যাখ্যা, শিক্ষা, বিধান, ইসলামিক কারেন্ট নলেজ, বাংলাদেশ সংক্রান্ত জিজ্ঞাসা, গণমানুষের প্রশ্ন-উত্তর ও ইসলামিক কারেন্ট নলেজ, বাংলাদেশ সংক্রান্ত জিজ্ঞাসা, বক্তৃতা বা খুৎবাদানে পারদর্শী। সুবিশাল এই আয়োজনে এবার তুলে দেয়া হয়েছে বয়সসীমা। ফলে সববয়সী ট্যালেন্ট বিশেষ করে সম্মানিত খতিব সাহেবরা লড়তে পারবেন এই প্রতিযোগিতায়। এই প্রতিযোগিতার অডিশনের বিচারকার্যে অংশ নেবেন বাংলাদেশ ও আন্তর্জাতিক অঙ্গণের বরেণ্য ইসলামিক স্কলার ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা।

এবারের আসরেও থাকছে মোট ২৫ লাখ টাকার পুরস্কার। চ্যাম্পিয়ন, ১ম রানারআপ ও ২য় রানারআপসহ সেরা ১০ জন পাচ্ছেন পবিত্র ওমরাহ পালন, বিদেশ ভ্রমণ, বর্হিবিশ্বের বিভিন্ন শিক্ষাঙ্গন ঐতিহ্যবাহী স্থাপনায় শিক্ষা সফর, শরিয়াসম্মত জীবন ও স্বাস্থ্যবীমা। অনলাইন রেজিষ্ট্রেশন ২৩ জানুয়ারি থেকে ১ ফেব্রুয়ারি পর্যন্ত। অনলাইন বাছাই পরীক্ষা (লিখিত ও মৌখিক) ২ ও ৩ ফেব্রুয়ারি। অনলাইন পরীক্ষায় উত্তীর্ণদের নিয়ে সকল বিভাগ ও দেশের গুরুত্বপূর্ণ জেলাসমূহে উপস্থিত থেকে লিখিত ও মৌখিক পরীক্ষা চলবে ১০ দিন। টিভি রাউন্ডের প্রতিযোগীদের নিয়ে অনলাইন প্রশিক্ষণ কর্মশালা এক সপ্তাহ। টিভি রাউন্ডের প্রতিযোগিদের নিয়ে ঢাকায় গ্রুমিং ৩ দিন। এরপর শ্যুটিং শুরু ২৫ ফেব্রুয়ারি ২০২৩।

টিভি রাউন্ডের পর্বগুলি দেখা যাবে পবিত্র মাহে রমজানে। বাংলাদেশের জনপ্রিয় টেলিভিশন আরটিভি, ভারতের আকাশ টিভি ও আমেরিকার আইটিভি ইউএসএসহ বিশ্বের ৪০টি গণমাধ্যম এ অনুষ্ঠান সম্প্রচার করা হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত প্রধান অতিথি প্রফেসর ড. চৌধুরী মাহমুদ হাসান বলেন, ‘এই আয়োজন ইসলামি শিক্ষার উৎকর্ষসাধন, সম্প্রসারণ ও আধুনিকায়নে বিরাট ভূমিকা রাখবে। বহুমূখী শিক্ষা ব্যবস্থার সাথে সংশ্লিষ্ট প্রতিযোগীরা অংশ নেয়ায় এটি ট্যালেন্টদের সার্বজনীন মিলন মেলায় পরিণত হবে। এছাড়াও কুরআন নাজিল ও জ্ঞান চর্চার মাস মাহে রমজানে জ্ঞান পিপাসু দর্শকদের জন্য এই আয়োজন হবে সময়ের সেরা উপহার। এই রিয়েলিটি শোর কন্টেন্ট এতোটাই তাত্ত্বিক, গবেষণালব্ধ এবং নির্মাণ পদ্ধতি সম্পর্কে আমি যতোটুকু জেনেছি, আমার মনে হয় যেকোনো জ্ঞান পিপাসু দর্শক একটি পর্ব দেখলে সবগুলো পর্ব উপভোগ করতে আগ্রহী হবেন।’

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন চেয়ারম্যান, ইবনে সিনা ট্রাস্ট ও সাবেক ভিসি, মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি প্রফেসর ড. চৌধুরী মাহমুদ হাসান, সাবেক শিক্ষা সচিব ড. এন আই খান, প্রফেসর ড. সানাউল্লাহ হাবিবি (বিভাগীয় প্রধান, অ্যারাবিক লিটারেচার, আলিগড় বিশ্ববিদ্যালয়, দিল্লী ভারত), সাবেক অতিরিক্ত সচিব আতাউর রহমান, (ভূমি মন্ত্রণালয়), প্রফেসর ড. নকিব মো: নসরুল্লাহ (আইন অনুষদ, ঢাকা বিশ্ববিদ্যালয়) , প্রফেসর ড. সামসুল আলম (বিভাগীয় প্রধান, ইসলামিক স্টাডিজ, ঢাকা বিশ্ববিদ্যালয়), বাংলা অ্যাকাডেমির পরিচলাক
ড. হারুনুর রশিদ, বাইতুল মোকাররম জাতীয় মসজিদদের সিনিয়র পেশ ইমাম মুহিবুল্লাহিল বাকি আননদভী,আরটিভি অনুষ্ঠান প্রধান রাকিব, আরটিভি বিক্রয় ও বিপনণ প্রধান সুদেব চন্দ্র প্রমুখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com