শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৫:৩২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ঢাকাসহ ৫ বিভাগে ৪৮ ঘণ্টার তাপপ্রবাহের সতর্কবার্তা জারি বিশ্বকাপ খেলতে যুক্তরাষ্ট্রের উদ্দেশে বাংলাদেশে ক্রিকেট দল জিম্মি জাহাজে দস্যুরা খাবারে তৃপ্তি না পেয়ে দুম্বা নিয়ে আসতো: লক্ষ্মীপুরে ক্যাডেট আইয়ুব রায়পুর উপজেলা নির্বাচন প্রার্থীর অভিযোগে সহকারী রিটার্নিং কর্মকর্তা পরিবর্তন ঈশ্বরগঞ্জে উপজেলা নির্বাচনে সাফায়েত ভুইয়ার মতবিনিময়-মিছিল গৌরীপুর উপজেলা পরিষদ নির্বাচনে ভিডিপি সদস্যদের বাছাই সম্পন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছে বিসিবি বিএনপির আরও ৫ নেতাকে বহিষ্কার উপজেলা নির্বাচনে অংশ নেওয়ায় গাইবান্ধায় বজ্রপাতে ২ কৃষকের মৃত্যু রাজধানীর সড়কে ব্যাটারি চালিত রিকশা বন্ধের নির্দেশ

আগামীকাল দ্বিতীয় ম্যাচে জয় খুব প্রয়োজন টাইগারদের : কোচ রাসেল ডোমিঙ্গো

  • আপডেট সময় মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০২২, ৯.৫২ পিএম
  • ৭৮ বার পড়া হয়েছে

ভারতের বিপক্ষে আগামীকাল দ্বিতীয় ওয়ানডেতে ব্যাটারদের কাছ থেকে ভালো পারফরমেন্সের আশা করছেন প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো। কারন এক ম্যাচ বাকী রেখেই শক্তিশালী ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ জয় নিশ্চিত করতে চান তিনি।
ডোমিঙ্গো জানান, সিরিজে ভারতকে ঘুড়ে দাঁড়ানোর কোন সুযোগ দিতে চান না। এজন্য আগামীকাল দ্বিতীয় ম্যাচে জয় খুব প্রয়োজন টাইগারদের।
কোচের মতে, সিরিজ জয় নিশ্চিত করতে হলে ব্যাটারদের আরও ভাল পারফরমেন্স প্রদর্শন করা প্রয়োজন। প্রথম ম্যাচে ব্যাটারদের ব্যর্থতায় হারের মুখে পড়ে যায় বাংলাদেশ। কিন্তু মেহেদি হাসান মিরাজের ব্যাটিং দৃঢ়তায় শেষ উইকেটে ৫১ রানের জুটি দলকে জয়ের স্বাদ দেয়।
দ্বিতীয় ওয়ানডে নিয়ে ডোমিঙ্গো বলেন, ‘আমি বাংলাদেশের কিছু অবিশ^াস্য ম্যাচের সাথে জড়িত ছিলাম। আমাদের কিছু কষ্টার্জিত জয়-হার হয়েছে। প্রথম ম্যাচে যতটা ক্লোজড এতটা হওয়া উচিত ছিল না।’
তিনি আরও বলেন, ‘যখন আমাদের প্রয়োজন ছিল ৫৯ রান এবং চার উইকেট পতন হয়। তখন আমরা বেশ ভালো অবস্থানে ছিলাম। কিন্তু এখন পর্যন্ত সেটি ভালো পারফরমেন্স নয়। এখনো অনেক কাজ বাকি আছে। কিন্তু এমন পরিস্থিতি থেকে ম্যাচ জিততে পারাটা দলের চরিত্র নিয়ে অনেক কিছু বলে।’
১৮৭ রান তাড়া করতে নেমে ৪ উইকেটে ১২৮ রান থেকে ৯ উইকেটে ১৩৬ রানে পরিণত হয় বাংলাদেশ। আট রানে ৫ উইকেট হারায় তারা। শেষ উইকেটে মুস্তাফিজুর রহমান ও মেহেদি হাসান মিরাজ ৫১ রানের জুটি গড়ে বাংলাদেশকে জয়ের স্বাদ দিয়ে সিরিজে ১-০ ব্যবধানে লিড এনে দেন। বাংলাদেশের ম্যাচ জয়ের পেছনে ভাগ্যেরও অবদান ছিলো। বাংলাদেশ যখন জয় থেকে ৩২ রান দূরে তখন মেহেদির সহজ ক্যাচ ফেলেন ভারতের লোকেশ রাহুল।
আত্মবিশ^াসের সাথে ডোমিঙ্গো জানান, এমন হারে ভারত যে মানসিকভাবে ভেঙ্গে পড়েছে এতে কোন সন্দেহ নেই। প্রতিদিনই এ ধরণের কঠিন পরিস্থিতি থেকে রক্ষা পাওয়া যাবে না।
তিনি বলেন, ‘এই ফরম্যাটে আত্মবিশ্বাস আছে। বাংলাদেশে আমাদের রেকর্ড খুব ভালো। বিশ্বের বড় দলগুলির মধ্যে ভারতের বিপক্ষে খেলাটা সবসময়ই বাড়তি উন্মাদনা কাজ করে। এটিও ঠিক শক্তিশালী হয়ে ঘুড়ে দাঁড়াবে ভারত। আমাদের প্রথম ম্যাচের চেয়ে ভালো ক্রিকেট খেলতে হবে। বিশেষ করে ব্যাটিংয়ে।’
ডোমিঙ্গো জোর দিয়ে বলেন, ভারতের বিপক্ষে ঘরের মাঠে টানা দ্বিতীয় সিরিজ জয়ের সুযোগ থাকছে বাংলাদেশের। কারণ প্রথম ম্যাচ জয়ের পর খেলোয়াড়দের অনেক বেশি অনুপ্রাণিত এবং উচ্ছ্বসিত দেখছেন তিনি।
সর্বশেষ ২০১৫ সালে ঘরের মাঠে ভারতের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজটি ২-১ ব্যবধানে জিতেছিল বাংলাদেশ। ভারতের বিপক্ষে ক্রিকেটের যেকোন ফরম্যাটে একমাত্র সিরিজ জয় টাইগারদের।
ডোমিঙ্গো বলেন, ‘প্রথম ওয়ানডের জয় নিয়ে চিন্তা না করে বর্তমানের মধ্যে থাকার জন্য মঙ্গলবার অনুশীলনের সময় আমি দলের সাথে দীর্ঘ আলোচনা করেছি। ছেলেরা আনন্দিত ছিল। ঠিক তাই। কিন্তু আজ এসো, ঐটা শেষ হয়েছে। আমাদের একটি ভাল দীর্ঘ আলোচনা হয়েছে। আগামীকাল আমাদের প্রতিটি বিভাগে উন্নতি করার চেষ্টা করতে হবে। কারণ আমরা জানি এটি কঠিন খেলা হবে।
মুশফিকুর রহিম এবং মাহমুদুল্লাহ রিয়াদকে নিয়ে চিন্তিত ছিলেন না ডোমিঙ্গো। তাদের রক্ষণাত্মক ব্যাটিং প্রথম ওয়ানডেতে সমস্যায় ফেলেছিল বাংলাদেশকে। মুশফিক ৪৫ বলে ১৮ এবং মাহমুদুল্লাহ ৩৫ বলে ১৪ রান করেন।
তিনি বলেন, ‘প্রথমত, আমি আমার খেলোয়াড়দের পক্ষে থাকতে চাই। জিম্বাবুয়েতে গত দুই ম্যাচে মাহমুদুল্লাহ ৮০ এবং ৩৯ রান করেছেন। আমি এখন এটি বলতে চাই না (তাদের পরিবর্তনের সময় এসেছে)। উভয় খেলোয়াড়ই তাদের ক্যারিয়ারের এমন সময় এসেছে যখন তারা রানের জন্য ক্ষুধার্ত।’
ডোমিঙ্গো বলেন, ‘এক ওয়ানডে আগেই ৮০ রান করেছিলেন মাহমুদুল্লাহ। এই মুহূর্তে তাকে নিয়ে আমার কোন উদ্বেগ নেই। সব খেলোয়াড়ই তাদের ক্যারিয়ারের এক পর্যায়ে এই পরিস্থিতি অতিক্রম করে। তার ব্যাটিং সক্ষমতা নিয়ে আমার আস্থা আছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com