বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১০:৪২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
লক্ষ্মীপুরে ইউনিয়ন পরিষদ নির্বাচন জমে উঠেছে মিজানুর রহমান মিলু ভাঙ্গা খাঁ ইউনিয়নবাসীর সেবক হতে চান পাপমোচনের আশায় ব্রহ্মপুত্র নদে স্নানোৎসব পালিত রুহিয়া ডাকবাংলো ঐতিহ্যবাহী বৈশাখী মেলার উদ্বোধন তালতলীতে সংরক্ষিত বনের ২৫০ পিস লাঠি আটক,গ্রেফতার ২ ফরিদপুরে বাস-পিকআপ সংঘর্ষ, মৃত্যু বেড়ে ১৪ বিদ্যুতের খুঁটির সাথে বেঁধে শিক্ষককে মারধর, থানায় মামলা ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য বাংলাদেশের দল ঘোষণা আসন্ন উপজেলা নির্বাচনে অংশ না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি ইরানের হামলার মুখে ইসরায়েলকে সহায়তার অভিযোগ, অবস্থান স্পষ্ট করলো সৌদি ডেঙ্গুতে আরও ৩৪ জন আক্রান্ত

ফরিদপুর সিভিল সার্জন অফিস: জালালকে ম্যানেজ করা ছাড়া মেলেনা সেবা

  • আপডেট সময় সোমবার, ২১ নভেম্বর, ২০২২, ৫.৩৬ পিএম
  • ১০১ বার পড়া হয়েছে

ফরিদপুর জেলা প্রতিনিধিঃ ফরিদপুর সিভিল সার্জন অফিস যেন অনিয়মের আখড়া, এমনই অভিযোগ ভুক্তভোগীদের। ফরিদপুর সিভিল সার্জন অফিস থেকে বিনা টাকায় কাজ করানো কম সৌভাগ্যের বিষয় নয়। বিভিন্ন চাকুরীর নিয়োগে মেডিক্যাল টেস্ট রিপোর্ট, বিদেশে যাওয়ার জন্য মেডিক্যাল রিপোর্ট, চিকিৎসক, সেবিকাদের কাজে,জেলার বিভিন্ন বেসরকারি হাসপাতালের নতুন লাইসেন্স বা লাইসেন্স নবায়ন সহসব  ধরনের সেবা নিতে বিড়ম্বনার যেন শেষ নেই।

সাধারণ মানুষ কখনও সিভিল সার্জনের সাথে দেখা করার সুযোগ পায় না। অফিস সহকারীদের মাধ্যমেই সব কাজ করাতে হয়। সিভিল সার্জন অফিসের প্রধান অফিস সহকারি জালালের নেতৃত্বে এই সিন্ডিকেট চলে,লোক মুখে শুনা যায় এই সিন্ডিকেটের বড় একটা ভাগ সিভিল সার্জন  নিয়ে থাকে। এই সিন্ডিকেটের কোন ঝামেলা হলে সিভিল সার্জন ম্যানেজ করে থাকেন।

রাসেল নামে ভুক্তভোগী এক ব্যক্তি বলেন, আমার সরকারি চাকুরী হয়েছে। তাই আমি মেডিক্যাল সার্টিফিকেট আনতে সিভিল সার্জন অফিসে গিয়েছিলাম। আমার জানা ছিলো না যে, এখানে টাকা লাগে তাই আমি বেশি টাকা নিয়ে যাইনি।

কিন্তু সিভিল সার্জন অফিসেরর প্রধান সহকারী আমাকে বললো আমরা ৭/৮ জন আছি আমাদের মিষ্টি খাওয়ার জন্য কিছু দিয়ে যান। আমার কাছে বেশি টাকা ছিলো না কিন্তু তারা কোনভাবে ছাড়ছিলো না। অতঃপর আমি মানিব্যাগ বের করে তাদের দেখাই এবং আমি অনেক দূরে যাব তাই আমার গাড়ি ভাড়া ২’শ টাকা রেখে বাকিটা তাদের দিয়ে দেই। তিনি আরও বলেন, আমি তাদের বললাম, সিভিল সার্জনের সাথে আমি একটু দেখা করতে চাই কিন্তু তারা আমাকে বললেন, স্যার ব্যস্ত আছে, তাঁর সাথে দেখা করা যাবে না।

একজন মহিলা চিকিৎসক বলেন,আমি মাতৃত্বকালীন ছুটি চাইতে সিভিল সার্জন স্যারের কাছে গেলে সে বলে জালালের সাথে কথা বলেন,আমি জালাল সাহেবের সাথে কথা বলতে গেলে সে বলে ম্যাডাম স্যারকে একটু ম্যানেজ করতে হয় বুঝেন তো,আমি বললাম কি ধরনের ম্যানেজ সে বলল এতোদিন ছুটি কাটাবেন স্যারকে কিছু দিয়ে যান আমি স্যারকে বুঝাইয়া বলবনে,তারপর আমার কাছে দশ হাজার টাকা দাবি করেন,আমি টাকা টা দিলে দুইদিন পরই আমার ছুটি মঞ্জুর হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন বেসরকারি হাসপাতাল মালিক বলেন,সিভিল সার্জন ও অফিসের প্রধান অফিস সহকারি জালাল কে ম্যানেজ না করতে পারলে লাইসেন্স নবায়ন হয়না।তারা দুইজন ক্লিনিক ভিজিটে গেলে তালবাহানা করে, যখন ঘুষ পায় ঠিক তখনই ক্লিনিকের সমস্ত কাগজপত্র ওকে হয়ে যায়।

এরা  জোটবন্ধ হয়ে কাজ করে বিধায় আমরা কারও কাছে কিছু বললে কোন কাজ হয়না।এই সিন্ডিকেট থেকে কবে আমাদের মুক্তি হবে আল্লাহ যানে।আর আমরা জালালের নামে ডিজি স্যার বরাবর অনেকবার অভিযোগ দিলেও কোন কাজ হয়নি।কোন বেসরকারি ক্লিনিক তাদের দুইজনকে ম্যানেজ করে চলতে পারলে তারা শত খারাপ কাজ করলেও কিছু হয়না।

এই বিষয়ে সিভিল সার্জন অফিসের প্রধান সহকারি জালালের কাছে জানতে চাইলে সে বলেন আমি এসব বিষয়ে কিছু জানিনা,যা লেখার লেখেন গিয়া।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com