শনিবার, ১৮ মে ২০২৪, ০৩:০৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ঢাকা মেডিকেল দুর্ভোগের নাম সার্জারী ওয়ার্ড আনন্দ গুপ্তার হুইল চেয়ার পেয়ে আনন্দে আত্মহারা বৃদ্ধের পরিবার! সিনিয়র সহকারী সচিব পদে পদোন্নতি পেলেন মুহাম্মদ জাফর আরিফ চৌধুরী ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে আবারও আগুন! ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দেশে ১ জনের মৃত্যু র‍্যাব ওপর আরোপিত নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হচ্ছে না : যুক্তরাষ্ট্র সবুজবাগের মায়াকানন এলাকায় নির্মাণাধীন ভবন থেকে পড়ে ৩ শ্রমিক নিহত আগামী ২৪ মে নিউ ইয়র্ক আন্তর্জাতিক বাংলা বইমেলা শুরু শেখ হাসিনা’র প্রত্যাবর্তন মুক্তিযুদ্ধের হারিয়ে যাওয়া মূল্যবোধের প্রত্যাবর্তন : সেতুমন্ত্রী ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের যাত্রীবাহী বাস খাদে পড়ে ঘটনাস্থলে ৫যাত্রী নিহত

কাতার বিশ্বকাপে পর্তুগাল দল

  • আপডেট সময় শুক্রবার, ১১ নভেম্বর, ২০২২, ১০.১০ এএম
  • ৭৮ বার পড়া হয়েছে

আগামী ২০ নভেম্বর কাতারে শুরু হবে ফিফা ফুটবল বিশ্বকাপের ২২তম আসর। প্রতিযোগিতায় চূড়ান্ত দল ঘোষণার জন্য আগামী সোমবার শেষ দিন হিসেবে সময় বেঁধে দিয়েছে ফিফা। নির্ধারিত সময়ের কদিন আগেই দল ঘোষণার হিড়িক লেগেছে বিশ্ব ফুটবল অঙ্গনে। বৃহস্পতিবার রাতে দল ঘোষণা করেছেন পর্তুগাল প্রধান কোচ ফার্নান্দো সান্টোস। ঘোষিত দলে প্রত্যাশিতভাবেই তিনি রেখেছেন ক্রিশ্চিয়ানো রোনালদোকে। অভিজ্ঞতার মূল্য বোঝাতে আরেক তারকা পেপেকে চূড়ান্ত দলে ঠাঁই দিয়েছেন পর্তুগিজ কোচ। অপেক্ষা এখন লড়াইয়ের।

গত মৌসুমে পুরোনো ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডে ফিরেই আলো ছড়িয়েছেন রোনালদো। পর্তুগিজ যুবরাজ একাদশে ছিলেন নিয়মিত। কিন্তু এই মৌসুমে মুদ্রার উল্টো পিঠ দেখছেন তিনি। পারফর্ম করতে পারছেন না আগের মতো; ইউনাইটেডের একাদশেও হয়ে পড়েছেন অনিয়মিত।

তাতে অবশ্য ভ্রুক্ষেপ নেই পর্তুগাল প্রধান কোচের। প্রত্যাশিতভাবেই রোনালদোকে নেতৃত্বে রেখে ২৬ সদস্যের দল দিয়েছেন সান্টোস। দল ঘোষণার পর তিনি বলেছেন, ‘ডাক পাওয়া সব ফুটবলার জয়ের জন্য ক্ষুধার্ত হয়ে আছে এবং পর্তুগালকে বিশ্ব চ্যাম্পিয়ন করতে চায়। এর মধ্যে রোনালাদোও আছে।

পর্তুগাল দলে ঠাঁই পাওয়া সর্বোচ্চ ১০ জন ফুটবলার খেলছেন ইংলিশ প্রিমিয়ার লিগে। ঘোষিত দলে একটু খচখচানি আছে। উলভারহ্যাম্পটনের অভিজ্ঞ মিডফিল্ডার হোয়াও মতিনহো, গঙ্কালো গুয়েদেস এবং পিএসজি তারকা রেনাতো সানচেজের ওপর আস্থা রাখতে পারেননি পর্তুগাল কোচ।

দলের অন্যতম সেরা তারকা ডিয়েগো জোতাকে অনুমিতভাবেই রাখা হয়নি বিশ্বকাপযাত্রায়। ইনজুরির কারণে লিভারপুল ফরওয়ার্ডকে বিশ্বকাপ দেখতে হবে দর্শক সারিতে বসে। তবে এ যাত্রায়ও থাকলেন পেপে। দীর্ঘদিনের খেলোয়াড়ি অভিজ্ঞতার কারণেই ৩৯ বছর বয়সী এই তারকা টিকে গেছেন বিশ্বকাপ দলে।

আগামী ২৪ নভেম্বর ঘানার বিপক্ষের ম্যাচ দিয়ে স্বপ্নযাত্রা শুরু করবে পর্তুগাল। ‘এইচ’ গ্রুপের অন্য দুই ম্যাচে ইউরোর প্রাক্তন চ্যাম্পিয়নরা লড়বে উরুগুয়ে ও দক্ষিণ কোরিয়ার বিপক্ষে। বোঝাই যাচ্ছে, কঠিন গ্রুপে পড়েছে পর্তুগাল। এই গ্রুপ থেকে বাদ পড়তে পারে যে কেউ।

পর্তুগাল বিশ্বকাপ দল

গোলরক্ষক: ডিয়েগো কস্টা, রুই প্যাট্রিসিও, হোসে সা।

ডিফেন্ডার: হোয়াও ক্যানসেলো, ডিয়েগো দালোত, রুবেন দিয়াজ, রাফায়েল গুরেরো, নুনো মেন্ডিস, পেপে, ড্যানিলো পেরেরা, অ্যান্তনিও সিলভা।

মিডফিল্ডার: উইলিয়াম কারভালহো, ব্রুনো ফার্নান্দেজ, হোয়াও মারিও, রুবেন নেভেস, ম্যাথুস নুনেজ, ওটাভিও, হোয়াও পালহিনহা, বার্নাডো সিলভা, ভিটিনহা।

ফরওয়ার্ড: হোয়াও ফেলিক্স, রিকার্ডো হোর্তা, রাফায়েল লিয়াও, গঙ্কালো রামোস, ক্রিশ্চিয়ানো রোনালদো, আন্দ্রে সিলভা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com