শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৭:৩৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সরকার এলপি গ্যাসের নতুন দাম নির্ধারণ করেছে তিউনিসিয়া উপকূলে মারা যাওয়া আট বাাংলাদেশির মরদেহ দেশে পৌঁছেছে সুখের টানে শাকিব খানে তৃতীয় বিয়ে এসো গৌরীপুর গড়ির প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন স্বামী-কর্তৃক স্ত্রীকে নির্যাতন করার অভিযোগে চট্টগ্রাম, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল নং-৬,এর আদালতে স্ত্রীর মামলা আওয়ামী লীগ চায় না বিএনপি ভেঙে যাক বিএনপির ভেতরে ভাঙনের জন্য দলটির নেতারাই দায়ী :ওবায়দুল কাদের তীব্র গরমে হার্ট ভালো রাখবেন কীভাবে সালমান খানের বাড়িতে গুলিকাণ্ডে অভিযুক্তের পুলিশি হেফাজতে আত্মহত্যা কলকাতায় বাবার হাতে খুন হলো ছেলে ময়মনসিংহের জয়নুল আবেদীন পার্কে মোবাইল কোর্টের অভিযান পরিচালনা

ওয়েস্ট ইন্ডিজে মুস্তাফিজকে চায় বিসিবি।

  • আপডেট সময় রবিবার, ২২ মে, ২০২২, ১১.৪৬ এএম
  • ১৩২ বার পড়া হয়েছে

বাঁ-হাতি পেসার মুস্তাফিজুর রহমানকে আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরে দলে চায়  বাংলাদেশ ক্রিকেট বোর্ড(বিসিবি)। বোর্ডের  অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস আজ  এ কথা জানান।

আজ তিনি জানান, আমরা চাই টেস্ট খেলুক মুস্তাফিজ। ওয়েস্ট ইন্ডিজ সফরেই তাকে দলে চাই আমরা। যেহেতু এখন দলের সেরা দুই পেসার তাসকিন আহমেদ ও শরিফুল ইনজুরিতে।
২০২১ সালের ফেব্রুয়ারিতে সর্বশেষ টেস্ট খেলেন মুস্তাফিজ। এখন পর্যন্ত ১৪ টেস্টে ৩০ উইকেট নিয়েছেন তিনি। তবে দুই ফরম্যাট মিলিয়ে সাদা বলের ক্রিকেটে ১৩৭টি ম্যাচ খেলেছেন তিনি। টেস্টের চাইতে সাদা বলের ক্রিকেটকেই বেশি প্রাধান্য দেন ফিজ।
গত মাসে ক্রিকেটওয়েবসাইট ক্রিকবাজকে দেয়া এক সাক্ষাৎকারে মুস্তাফিজ বলেছিলেন, ‘আমার সুস্থ থাকাটা গুরুত্বপূর্ণ। আমি যদি বাংলাদেশ দলকে দীর্ঘ সময়ের জন্য সেবা দিতে চাই, তাহলে ফিট থাকা গুরুত্বপূর্ণ এবং ফিট থাকার জন্য তিনটি ফরম্যাটের মধ্যে বাছাই করা সবচেয়ে ভালো উপায়। আমি আমার সাফল্য বিবেচনায় ফরম্যাট বেছে নিয়েছি। টি-টোয়েন্টি ও ওয়ানডেতে আমার সাফল্য বেশি (টেস্ট ক্রিকেটের চেয়ে)। এ কারণেই আমি এই দু’টি ফরম্যাটে ফোকাস করছি।’
তবে মুস্তাফিজকে টেস্ট দলে চায় বাংলাদেশ দল।  আসন্ন  ওয়েস্ট ইন্ডিজ সফরেই। কারন দলের নতুন ফ্রন্টলাইন বোলার তাসকিন ও শরিফুল ইনজুরিতে পড়েছেন। ওয়েস্ট ইন্ডিজের সফরে তাদের খেলা নিয়ে শঙ্কা রয়েছে।
এ ব্যাপারে জালাল জানান, ‘আমরা মুস্তাফিজকে জানিয়েছি, তাকে টেস্ট খেলতে হবে। যেহেতু আমাদের দু’জন মূল পেসার নেই, সে থাকলে আমাদের জন্য ভালো হয়। সে বলছে, সে অনেক দিন এই সংস্করণের বাইরে আছে। তাই তার জন্য এখনই টেস্ট খেলা কঠিন। আমরা মনে করি, মুস্তাফিজের সার্ভিস এখানে খুব গুরুত্বপূর্ণ। আমরা তাকে জানিয়েছি। সে নির্বাচকদের সাথে যোগাযোগ করেছে। আপনারা কালকের মধ্যে এ ব্যাপারে একটা সিদ্ধান্ত জানতে পারবেন।’
তিনি আরও বলেন, ‘মুস্তাফিজ বলেছে, দুই মাস ধরে আইপিএলে আছে। লম্বা একটা সময় চলে যাচ্ছে। সে হয়তো বলতে পারে, ফিজিক্যালি ফিট না। আমরা বলেছি. তুমি আসো, দেখা যাক কি করা যায়।’
দক্ষিণ আফ্রিকা সিরিজ শেষ করে, আইপিএল খেলতে ভারতে যান মুস্তাফিজ। এবারের আইপিএলে দিল্লি ক্যাপিটালসের হয়ে ৮ ম্যাচে ৮ উইকেট নিয়েছেন ফিজ।
আগামী ৫ জুন ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশ্যে দেশ ছাড়বে বাংলাদেশ দল। এবারের ক্যারিবীয়ান সফরে দুই টেস্ট, তিন ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে টাইগাররা।
(বাসস)

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com