বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০১:৫৬ অপরাহ্ন

ঠাকুরগাঁওয়ে ওয়ার্ল্ড ভিশন এর আয়োজনে আন্তর্জাতিক স্বাক্ষরতা দিবস উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৯ সেপ্টেম্বর, ২০২১, ৯.৩২ পিএম
  • ৪৫ বার পঠিত

 গীতি গমন চন্দ্র রায় গীতি,ঠাকুরগাঁও জেলা প্রতিনিধিঃ ঠাকুরগাঁও সদর উপজেলার ১২নং বেগুন বাড়ী ইউনিয়নের বালাপাড়া স্কুলে ৮ই সেপ্টম্বর ২০২১ ঠাকুরগাঁও এরিয়া প্রোগ্রাম,ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর আয়োজনে আন্তর্জাতিক স্বাক্ষরতা দিবস উপলক্ষে এক বর্নাঢ্য র্যালী হয় এবং র্যালী শেষে বালা পাড়া বান্দিগড় উচ্চ বিদ্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।উক্ত সভায় সভাপতিত্ব করেন নেনসন সরেন,প্রোগ্রাম অফিসার এপি ঠাকুরগাঁও।সেসময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃবনি আমিন চেয়ারম্যান ১২ নং বেগুনবাড়ি ইউনিয়ন পরিষদ,ঠাকুরগাঁও সদর,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ১৫০নং পকাতি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক,মোঃমতিয়র রহমান,মোঃ গোলাম সারওয়ার মোর্শেদ ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক,বান্দিগড় দ্বিমুখি উচ্চ বিদ্যালয়,বেগুনবাড়ি,মোঃএসএম মুনতাসির আলম,সাধারণ সম্পাদক,বালাপাড়া,যুব কল্যাণ সংস্থা।

জানাযায়,আন্তর্জাতিক স্বাক্ষরতা দিবস উদযাপন ২০২১ উদযাপন উপলক্ষে উপস্থিত অতিথীবৃন্দ তাদের মুল্যবান বক্তব্যে বলেন নিঃরক্ষরতা একটি অভিশাপ, একবিংশ শতাব্দীতে এসে সরকারের পাশাপাশি আমরাও চেষ্টা করে যাচ্ছি দেশ থেকে নিস্বাক্ষরতা দূর করে আলোর পথে আসার জন্য।উপস্থিত স্থানীয় এলাকাবাসির উদেশ্যে বলেন বিশ্বের সাথে তালমিলিয়ে দেশ এগিয়ে যাচ্ছে তাই আমদেরকে ও এইসব অভিশাপ থেকে বেড়িয়ে আসতে হবে।

আপনারা জানেন আজ যেখানেই যান সেখানেই অন্ততপক্ষে আপনার স্বাক্ষরজ্ঞান থাকতে হবে,সেটা প্রতিটি ক্ষেত্রে।তানা হলে আপনি কোন কাজ করতে পারবেন না। তাই আসেন বিশ্বের সাথে এক মত হয়ে আমরাও এই আন্দোলনকে সাফল্য মন্ডিত করি। পরিশেষে উক্ত সভায় সভাপতি সকলকে ধন্যবাদ ও সুস্থ্য কামনা করে সভা সমাপ্তি ঘোষণা করেন।্যালী হয় এবং র্যালী শেষে বালা পাড়া বান্দিগড় উচ্চ বিদ্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।উক্ত সভায় সভাপতিত্ব করেন নেনসন সরেন,প্রোগ্রাম অফিসার এপি ঠাকুরগাঁও। সেসময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃবনি আমিন চেয়ারম্যান ১২ নং বেগুনবাড়ি ইউনিয়ন পরিষদ,ঠাকুরগাঁও সদর,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ১৫০নং পকাতি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক,মোঃমতিয়র রহমান,মোঃ গোলাম সারওয়ার মোর্শেদ ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক,বান্দিগড় দ্বিমুখি উচ্চ বিদ্যালয়,বেগুনবাড়ি,মোঃএসএম মুনতাসির আলম,সাধারণ সম্পাদক,বালাপাড়া,যুব কল্যাণ সংস্থা।

জানাযায়,আন্তর্জাতিক স্বাক্ষরতা দিবস উদযাপন ২০২১ উদযাপন উপলক্ষে উপস্থিত অতিথীবৃন্দ তাদের মুল্যবান বক্তব্যে বলেন নিঃরক্ষরতা একটি অভিশাপ, একবিংশ শতাব্দীতে এসে সরকারের পাশাপাশি আমরাও চেষ্টা করে যাচ্ছি দেশ থেকে নিস্বাক্ষরতা দূর করে আলোর পথে আসার জন্য।

উপস্থিত স্থানীয় এলাকাবাসির উদেশ্যে বলেন বিশ্বের সাথে তালমিলিয়ে দেশ এগিয়ে যাচ্ছে তাই আমদেরকে ও এইসব অভিশাপ থেকে বেড়িয়ে আসতে হবে।আপনারা জানেন আজ যেখানেই যান সেখানেই অন্ততপক্ষে আপনার স্বাক্ষরজ্ঞান থাকতে হবে,সেটা প্রতিটি ক্ষেত্রে।তানা হলে আপনি কোন কাজ করতে পারবেন না। তাই আসেন বিশ্বের সাথে এক মত হয়ে আমরাও এই আন্দোলনকে সাফল্য মন্ডিত করি। পরিশেষে উক্ত সভায় সভাপতি সকলকে ধন্যবাদ ও সুস্থ্য কামনা করে সভা সমাপ্তি ঘোষণা করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazsongbadsara1
© All rights reserved  2019 songbadsarakkhon
Theme Download From ThemesBazar.Com