শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৮:৩৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
বঙ্গোপসাগরে কার্গোজাহাজ ডুবির ঘটনা ১২ নাবিককে উদ্ধার গোলাবারুদ, অস্ত্র এবং অন্যান্য যুদ্ধের সরবরাহ দ্রুত ইউক্রেনে পাঠানোর উদ্যোগ নিয়েছেযুক্তরাষ্ট্র যেকোনো মূল্যে উপজেলা নির্বাচন সুষ্ঠু করতে হবে: সিইসি বিশ্বের প্রতি সকল আগ্রাসন ও নৃশংসতার বিরুদ্ধে রুখে দাঁড়ানোর এবং যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রীর অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ: শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ আগামী ২৮ এপ্রিল টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে ভারত- বাংলাদেশ নারী দল চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দরে হিট স্ট্রোকে ট্রাফিক পুলিশের পরিদর্শকের মৃত্যু ২৮ এপ্রিল থেকে স্কুল-কলেজ খোলার সিদ্ধান্ত নিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর যুক্তরাষ্ট্রের মানবাধিকার প্রতিবেদনে ‘ভিত্তিহীন’ তথ্য ব্যবহারের অভিযোগ বাংলাদেশের মঠবাড়িয়ায় বৃষ্টি কামনা করে ইসতেস্কার নামাজ আদায়

ঠাকুরগাঁওয়ে ওয়ার্ল্ড ভিশন এর আয়োজনে আন্তর্জাতিক স্বাক্ষরতা দিবস উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

  • আপডেট সময় বৃহস্পতিবার, ৯ সেপ্টেম্বর, ২০২১, ৯.৩২ পিএম
  • ৩১২ বার পড়া হয়েছে

 গীতি গমন চন্দ্র রায় গীতি,ঠাকুরগাঁও জেলা প্রতিনিধিঃ ঠাকুরগাঁও সদর উপজেলার ১২নং বেগুন বাড়ী ইউনিয়নের বালাপাড়া স্কুলে ৮ই সেপ্টম্বর ২০২১ ঠাকুরগাঁও এরিয়া প্রোগ্রাম,ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর আয়োজনে আন্তর্জাতিক স্বাক্ষরতা দিবস উপলক্ষে এক বর্নাঢ্য র্যালী হয় এবং র্যালী শেষে বালা পাড়া বান্দিগড় উচ্চ বিদ্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।উক্ত সভায় সভাপতিত্ব করেন নেনসন সরেন,প্রোগ্রাম অফিসার এপি ঠাকুরগাঁও।সেসময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃবনি আমিন চেয়ারম্যান ১২ নং বেগুনবাড়ি ইউনিয়ন পরিষদ,ঠাকুরগাঁও সদর,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ১৫০নং পকাতি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক,মোঃমতিয়র রহমান,মোঃ গোলাম সারওয়ার মোর্শেদ ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক,বান্দিগড় দ্বিমুখি উচ্চ বিদ্যালয়,বেগুনবাড়ি,মোঃএসএম মুনতাসির আলম,সাধারণ সম্পাদক,বালাপাড়া,যুব কল্যাণ সংস্থা।

জানাযায়,আন্তর্জাতিক স্বাক্ষরতা দিবস উদযাপন ২০২১ উদযাপন উপলক্ষে উপস্থিত অতিথীবৃন্দ তাদের মুল্যবান বক্তব্যে বলেন নিঃরক্ষরতা একটি অভিশাপ, একবিংশ শতাব্দীতে এসে সরকারের পাশাপাশি আমরাও চেষ্টা করে যাচ্ছি দেশ থেকে নিস্বাক্ষরতা দূর করে আলোর পথে আসার জন্য।উপস্থিত স্থানীয় এলাকাবাসির উদেশ্যে বলেন বিশ্বের সাথে তালমিলিয়ে দেশ এগিয়ে যাচ্ছে তাই আমদেরকে ও এইসব অভিশাপ থেকে বেড়িয়ে আসতে হবে।

আপনারা জানেন আজ যেখানেই যান সেখানেই অন্ততপক্ষে আপনার স্বাক্ষরজ্ঞান থাকতে হবে,সেটা প্রতিটি ক্ষেত্রে।তানা হলে আপনি কোন কাজ করতে পারবেন না। তাই আসেন বিশ্বের সাথে এক মত হয়ে আমরাও এই আন্দোলনকে সাফল্য মন্ডিত করি। পরিশেষে উক্ত সভায় সভাপতি সকলকে ধন্যবাদ ও সুস্থ্য কামনা করে সভা সমাপ্তি ঘোষণা করেন।্যালী হয় এবং র্যালী শেষে বালা পাড়া বান্দিগড় উচ্চ বিদ্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।উক্ত সভায় সভাপতিত্ব করেন নেনসন সরেন,প্রোগ্রাম অফিসার এপি ঠাকুরগাঁও। সেসময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃবনি আমিন চেয়ারম্যান ১২ নং বেগুনবাড়ি ইউনিয়ন পরিষদ,ঠাকুরগাঁও সদর,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ১৫০নং পকাতি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক,মোঃমতিয়র রহমান,মোঃ গোলাম সারওয়ার মোর্শেদ ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক,বান্দিগড় দ্বিমুখি উচ্চ বিদ্যালয়,বেগুনবাড়ি,মোঃএসএম মুনতাসির আলম,সাধারণ সম্পাদক,বালাপাড়া,যুব কল্যাণ সংস্থা।

জানাযায়,আন্তর্জাতিক স্বাক্ষরতা দিবস উদযাপন ২০২১ উদযাপন উপলক্ষে উপস্থিত অতিথীবৃন্দ তাদের মুল্যবান বক্তব্যে বলেন নিঃরক্ষরতা একটি অভিশাপ, একবিংশ শতাব্দীতে এসে সরকারের পাশাপাশি আমরাও চেষ্টা করে যাচ্ছি দেশ থেকে নিস্বাক্ষরতা দূর করে আলোর পথে আসার জন্য।

উপস্থিত স্থানীয় এলাকাবাসির উদেশ্যে বলেন বিশ্বের সাথে তালমিলিয়ে দেশ এগিয়ে যাচ্ছে তাই আমদেরকে ও এইসব অভিশাপ থেকে বেড়িয়ে আসতে হবে।আপনারা জানেন আজ যেখানেই যান সেখানেই অন্ততপক্ষে আপনার স্বাক্ষরজ্ঞান থাকতে হবে,সেটা প্রতিটি ক্ষেত্রে।তানা হলে আপনি কোন কাজ করতে পারবেন না। তাই আসেন বিশ্বের সাথে এক মত হয়ে আমরাও এই আন্দোলনকে সাফল্য মন্ডিত করি। পরিশেষে উক্ত সভায় সভাপতি সকলকে ধন্যবাদ ও সুস্থ্য কামনা করে সভা সমাপ্তি ঘোষণা করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com