শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৮:৩৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
তালতলীতে বিদ্যুৎস্পষ্ট হয়ে কৃষকের মৃ’ত্যু ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে সংরক্ষিত নারী আসনের এমপি ব্যারিস্টার ফারজানাকে সংবর্ধনা মোরেলগঞ্জের নিশানবাড়িয়ায় ইউপি সদস্যর জমি গভীর রাতে দখল চট্টগ্রাম নগরীর সিএমপির ইপিজেড থানা পুলিশের অভিযানে (১০) জন, জুয়াড়ি গ্রেফতার মুগদা ও গেন্ডারিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় ২জন নিহত গাজীপুরের শ্রীপুর থেকে স্বামী ও স্ত্রীর লাশ উদ্ধার চুয়াডাঙ্গায় সর্বোচ্চ তাপমাত্রা ৪২.৭ ডিগ্রি সেলসিয়াস বিএনপি দিনের আলোতে রাতের অন্ধকার দেখে : ওবায়দুল কাদের দেশ ও জনগণের জন্য কাজ করতে আওয়ামী লীগ নেতা-কর্মীদের প্রতি প্রধানমন্ত্রী আহ্বান বিশ্ববাজারে জ্বালানি তেলের দাম বেড়েছে

দক্ষিণ চিনে দেখা গেল বিরল দৃশ্য গোলাপি ডলফিন

  • আপডেট সময় সোমবার, ২৩ আগস্ট, ২০২১, ১১.১৬ এএম
  • ২৭৬ বার পড়া হয়েছে

কালো বা নীল রঙের ডলফিন স্বাভাবিক। কিন্তু একেবারে গোলাপি রঙের ডলফিন। নাহ্  কেউ কোনও দিন এ জিনিস দেখেছে কিনা, তা মনে করতে পারছে না। অথচ এমন বিরল দৃশ্যই ধরা পড়েছ একটি ভিডিয়োয়।

সোশ্যাল মিডিয়ায় ) ভিডিয়োটিতে দেখা যাচ্ছে, একটি গোলাপি রঙের ডলফিন জলে খেলছে, লাফাচ্ছে। যে ছবি মুহূর্তে ভাইরাল হয়। এবং নানা জনের নানা মন্তব্য প্রমাণ করে, দর্শকেরা বিষয়টি খুবই উপভোগ করেছেন।

আসলে সমুদ্রজগৎ এক আশ্চর্য জগৎ। এখনও সে জগতের কত ছবি যে অজানা, কে জানে! রহস্যের কোনও শেষ নেই। এ কথা যে কতখানি খাঁটি, সেটাই যেন প্রমাণ করে দিল এই গোলাপি ডলফিনের রহস্য। দক্ষিণ চিন থেকে এই নতুন সমুদ্রপ্রাণীটির যে ভিডিয়ো পাওয়া গিয়েছে তা মুহূর্তে নেটনাগরিকদের মন জয় করেছে।

এমনিতে ডলফিন খুব শান্ত ভদ্র বন্ধুত্বপূর্ণ এবং বুদ্ধিমান প্রাণী বলেই উল্লেখ করেন বিজ্ঞানীরা। IFS Officer Susanta Nanda তাঁর Twitter handle-য়ে এই গোলাপি ডলফিনের ছবি শেয়ার করেন। অন্ততপক্ষে ৪৬ হাজার শেয়ার হয়েছে ছবিটি। ৭১০ বার এই টুইটটি রিটুইট করা হয়েছে। অনেকেই বিস্ময়ের সঙ্গে মন্তব্য় করেছেন, তাঁরা এর আগে কখনও গোলাপি ডলফিন দেখেননি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com