বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০২:০৭ অপরাহ্ন

আগামী ২৯ জুলাই বাংলাদেশ সফরে আসছে অস্ট্রলিয়া

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২২ জুলাই, ২০২১, ২.৫৪ পিএম
  • ৩৯ বার পঠিত

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে আগামী ২৯ জুলাই বাংলাদেশ সফরে আসছে অস্ট্রলিয়া ক্রিকেট দল। সফরের সূচি চূড়ান্ত হয়ে গেছে। আজ বৃহস্পতিবার এক সংবাদ বিবৃতিতে বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজের সূচি প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

ওয়েস্ট ইন্ডিজ সফর শেষে সরাসরি বাংলাদেশে আসবে অসিরা। এর জন্য এরই মধ্যে দলও ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। তবে, বাংলাদেশ সফরটি হবে সংক্ষিপ্ত। মাত্র সাত দিনের মধ্যে বাংলাদেশের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলে নিজ দেশে ফিরবেন অস্ট্রেলীয় ক্রিকেটারেরা।  সিরিজের সবকটি ম্যাচই হবে মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে।

অ্যারন ফিঞ্চের নেতৃত্বে সিরিজের প্রথম ম্যাচ আগামী ৩ আগস্ট বাংলাদেশের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি খেলবে অসিরা। দ্বিতীয় ম্যাচটি হবে পরদিনই। পরের তিন ম্যাচ হবে যথাক্রমে ৬, ৭ ও ৯ আগস্ট।

সবগুলো ম্যাচই দিন-রাতের। তবে ম্যাচ শুরুর সময় এখনও চূড়ান্ত হয়নি। মহামারিকালের অন্যান্য সিরিজের মতো এই সিরিজও হবে জৈব-সুরক্ষা বলয়ে।

বাংলাদেশ সফরে আসতে অনেকগুলো শর্ত দিয়েছে অস্ট্রেলিয়া। যা মানার চেষ্টা করছে বিসিবি। এর মধ্যে প্রধান শর্ত ছিল এক ভেন্যুতে সব ম্যাচ আয়োজনের। তাই সবগুলো ম্যাচই হতে যাচ্ছে মিরপুরে শেরেবাংলায়।

এ ছাড়া বাংলাদেশে পা রেখে বিমানবন্দরে ইমিগ্রেশনের ঝামেলায় পড়তে চান না অসি ক্রিকেটারেরা। করোনা মহামারিতে বিমানবন্দরের গণরুমে ইমিগ্রেশনের কাজ করতে চান না তাঁরা। তাই সেজন্যও নেওয়া হয়েছে বিশেষ ব্যবস্থা।

পুরো হোটেল আইসোলেশন করে থাকার আর্জি ছিল অস্ট্রেলিয়ার। সেটাও মানা হচ্ছে। রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে জৈব-সুরক্ষা বলয়ে থাকবেন তাঁরা। সুতরাং যতদিন ক্রিকেটারেরা থাকবেন, ততদিন হোটেলের রেস্টুরেন্ট, সুইমিংপুল সাধারণ অতিথিরা ব্যবহার করতে পারবেন না। এ ছাড়া ভেন্যু এবং আসা-যাওয়ার পথেও থাকবে কড়া নিরাপত্তা।

অস্ট্রেলিয়া দল : অ্যারন ফিঞ্চ, অ্যাস্টন অ্যাগার, ওয়েস অ্যাগার, জেসন বেহানডর্ফ, অ্যালেক্স ক্যারি, ড্যানিয়েল ক্রিস্টিয়ান, নাথান অ্যালিস (রিজার্ভ), জস হ্যাজেলউড, মোয়াসেস হেনরিকস, মিচেল মার্শ, মিচেল স্টার্ক, বেন ম্যাকডারমট, রিলে মেরিডিথ, জশ ফিলিপে, তানভীর সাঙ্গা (রিজার্ভ), মিচেল সুয়েপসন, অ্যাস্টন টার্নার, অ্যান্ড্রু টাই, ম্যাথু ওয়েড ও অ্যাডাম জাম্পা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazsongbadsara1
© All rights reserved  2019 songbadsarakkhon
Theme Download From ThemesBazar.Com