সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ১২:২৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দীর্ঘ বন্যার পানিতে ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি  রাজনৈতিক প্রতিহিংসাসহ হয়রানিমূলক মামলা প্রত্যাহার করতে দুই কমিটি গুলশান থানা কর্তৃক একটি বিদেশী পিস্তল, ২৯ রাউন্ড গুলি ও ৩৮ রাউন্ড শর্টগানের কার্তুজ উদ্ধার বাংলাদেশি অনুপ্রবেশকারীদের উল্টো ঝুলিয়ে সোজা করা হবে- অমিত শাহর রাঙ্গামাটি ও খাগড়াছড়িতে ১৪৪ ধারা প্রত্যাহার কারাগার থেকে পালানো ঢাবির ছাত্রী ধর্ষণকারী যাবজ্জীবন সাজাপ্রাপ্ত মজনু গ্রেফতার সাবেক রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজনের ৫ দিনের রিমান্ড মঞ্জুর বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলে ষষ্ঠ স্থানে নেমে গেল বাংলাদেশ প্রতিবছর ৩১ ডিসেম্বরের মধ্যে সম্পদের হিসাব জমা দিতে হবে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের তালতলীতে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে আইনশৃঙ্খলা সম্পর্কিত প্রস্তুতি সভা অনুষ্ঠিত

লিবিয়ায় তুরস্কের জাহাজ আটক করে নিজেদের দখলে নিয়েছে হাফতারের অনুগত বাহিনী

  • আপডেট সময় রবিবার, ২২ ডিসেম্বর, ২০১৯, ৫.২৯ পিএম
  • ২২৭ বার পড়া হয়েছে

লিবিয়ার সামরিক বাহিনীর শক্তিশালী নেতা খালিফা হাফতারের অনুগত বাহিনী শনিবার (২১ ডিসেম্বর) তুরস্কের একটি জাহাজ আটক করে নিজেদের দখলে নিয়েছে। এর মাত্র কয়েক ঘন্টা আগে তুরস্কের পার্লামেন্ট লিবিয়াকে নিরাপত্তা ও সামরিক সহযোগিতা দিতে একটি চুক্তি অনুমোদন করেছে।

জাতিসংঘ স্বীকৃত লিবিয়ান গভর্মেন্ট অব ন্যাশনাল অ্যাকর্ড (জিএনএ)’র এর সাথে আঙ্কারা এ চুক্তি করে। জিএনএ’র অনুগত বাহিনীর কাছ থেকে ত্রিপোলীর দখল নিতে হাফতার এপ্রিলে তার অভিযান শুরু করে।

হাফতার বাহিনীর মুখপাত্র আহমেদ আল মেসমারি এক বিবৃতিতে বলেন, তল্লাশির উদ্দেশ্যে পূর্বাঞ্চলীয় দারনা শহরের কাছে রাস আল হেলাল বন্দরে তুরস্কের জাহাজটিকে নিয়ে যাওয়া হয়েছে।

তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তায়িফ এরদোগান বলেছেন, ত্রিপোলী অনুরোধ করলে তিনি লিবিয়ায় সেনা পাঠাতে প্রস্তুত রয়েছেন। প্রধানমন্ত্রী ফায়েজ আল সারাজের নেতৃত্বাধীন জিএনএনকে সমর্থন দিচ্ছে আঙ্কারা। এ কারণে হাফতার জুন মাসে লিবিয়ায় তুরস্কের স্বার্থ সংশ্লিষ্ট স্থাপনায় হামলার হুমকি দিয়েছিল।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com