মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১২:২১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ইরানে পাঁচ দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা ব্যাটারিচালিত রিকশা চালু রাখার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী : সেতুমন্ত্রী ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি হেলিকপ্টার দুর্ঘটনায় মারা গেছেন দ্বাদশ জাতীয় সংসদের বাজেট অধিবেশন আগামী ৫ জুন রাজধানীর ধানমন্ডিতে প্রকাশ্যে ছিনতাইয়ের অভিযোগে ৪ জন গ্রেফতার ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে সর্বজনীন পেনশন স্কিম মেলা অনুষ্ঠিত ময়মনসিংহের ত্রিশালে বোরোধান- চাউল সংগ্রহের উদ্বোধন নারী ক্রীড়াবিদকে ধর্ষণ ২ জন গ্রেফতার কংগ্রেসম্যানদের সই জালকারী বিএনপি একটা জালিয়াত রাজনৈতিক দল: পররাষ্ট্রমন্ত্রী ঈশ্বরগঞ্জে উপজেলা চেয়ারম্যান প্রার্থী  প্রদীপের আনারসের গণজোয়ার

সিরিয়ার উত্তরাঞ্চলীয় একটি হাসপাতাল গোলাবর্ষণে ৬ জনের মৃত্যু

  • আপডেট সময় রবিবার, ১৩ জুন, ২০২১, ১০.১০ এএম
  • ২০৫ বার পড়া হয়েছে

তুরস্ক সমর্থিত যোদ্ধাদের নিয়ন্ত্রণে থাকা, উত্তরাঞ্চলীয় সিরিয়ার একটি হাসপাতাল, গোলাবর্ষণে বিধস্ত হলে, হাসপাতাল কর্মী, সক্রিয়বাদী ও চিকিৎসা গ্রূপের সদস্যসহ অন্তত ৬ জনের মৃত্যু হয়েছে। কারা এই গোলাগুলির জন্য দায়ী, তাৎক্ষণিকভাবে তা জানা যায় নিI তবে ওই অঞ্চলে সরকারি সেনা ও কুর্দি পরিচালিত সেনারা মোতায়েনরত রয়েছে।

হামলায় অন্তত, ৪জন হাসপাতাল কর্মী আহত হয়েছেন, যাদের মধ্যে একজনের অবস্থা গুরুতরI তুরস্ক জোট ও সিরীয় যোদ্ধারা ২০১৮ সালে, আফরিন শহরের নিয়ন্ত্রণ গ্রহণ করে এবং স্থানীয় কুর্দি যোদ্ধাদের ওই অঞ্চল থেকে বিতাড়িত করলে, হাজার হাজার কুর্দি জনগণ বাস্ত্যুচুত হন। কুর্দি যোদ্ধা, যারা আফরিন শহরটি নিয়ন্ত্রণ করতো, তুরস্ক তাদেরকে সন্ত্রাসী বলে চিহ্নিত করেI সেই থেকেই তুর্কি সেনাদের লক্ষ্য করে হামলা শুরু হয়।

তবে ব্রিটেন ভিত্তিক নজরদারি সংস্থা, ‘সিরিয়ান অবজার্ভভেটোরি অব হিউম্যান রাইটস’ হামলায় শিশুসহ অন্তত ১৬ জনের মৃত্যুর জানায় , যাদের বেশির ভাগই সাধারণ নাগরিক।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com