মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০১:০৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ইরানে পাঁচ দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা ব্যাটারিচালিত রিকশা চালু রাখার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী : সেতুমন্ত্রী ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি হেলিকপ্টার দুর্ঘটনায় মারা গেছেন দ্বাদশ জাতীয় সংসদের বাজেট অধিবেশন আগামী ৫ জুন রাজধানীর ধানমন্ডিতে প্রকাশ্যে ছিনতাইয়ের অভিযোগে ৪ জন গ্রেফতার ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে সর্বজনীন পেনশন স্কিম মেলা অনুষ্ঠিত ময়মনসিংহের ত্রিশালে বোরোধান- চাউল সংগ্রহের উদ্বোধন নারী ক্রীড়াবিদকে ধর্ষণ ২ জন গ্রেফতার কংগ্রেসম্যানদের সই জালকারী বিএনপি একটা জালিয়াত রাজনৈতিক দল: পররাষ্ট্রমন্ত্রী ঈশ্বরগঞ্জে উপজেলা চেয়ারম্যান প্রার্থী  প্রদীপের আনারসের গণজোয়ার

চীনের পূর্বাঞ্চলীয় জিয়াংসু প্রদেশে ছাত্র বিক্ষোভ

  • আপডেট সময় শনিবার, ১২ জুন, ২০২১, ১০.১৭ এএম
  • ১১৫ বার পড়া হয়েছে

চীনের পূর্বাঞ্চলীয় জিয়াংসু প্রদেশের শিক্ষা কর্তৃপক্ষ, ছাত্রদের সঙ্গে পুলিশের মোকাবেলার পর, স্বতন্ত্র কলেজগুলির সঙ্গে বৃত্তিমূলক প্রতিষ্ঠানের সংযুক্তিকরণের পরিকল্পনা বাতিল করে দিয়েছে।

সামাজিক স্থিতিশীলতা বজায় রাখতে এ ধরণের প্রতিবাদ-বিক্ষোভ চীনে বিরল ঘটনা, কারণ চীনের কর্তৃপক্ষ অত্যন্ত কঠোর হস্তে এসব ব্যাপক সমাবেশ নিয়ন্ত্রণ করে থাকে।

জুন মাসের ৪ তারিখে, শিক্ষা দপ্তর ঘোষণা করেছিল যে, জিয়াংসু প্রদেশের ৫টিসহ মোট ১৩টি স্বতন্ত্র কলেজকে বৃত্তিমূলক প্রতিষ্ঠানের সঙ্গে একীভূত করবে। এই ঘোষণার পরের দিন থেকে বিভিন্ন কলেজ ক্যাম্পাসে প্রতিবাদ-বিক্ষোভ দানা বাঁধতে শুরু করে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com