শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৯:৪২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সাইয়্যিদাতুনা হযরত খাদিজাতুল কুবরা আলাইহিহাস সালাম উনার বিছাল শরীফ দিবস নওগাঁয় অসংক্রামক রোগ প্রতিরোধে  শরীরচর্চা  নিশ্চিতে করণীয় বিষয়ে এডভোকেসী সভা অনুষ্ঠিত বিড়ি শিল্পে ট্যাক্স প্রত্যাহারসহ চার দাবিতে রংপুর শ্রমিকদের মানববন্ধন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২৪ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ জিম্মি জাহাজ ও ক্রুদের মুক্ত করার প্রচেষ্টায় অগ্রগতি হয়েছে: ড. হাছান মাহমুদ মাগুরা জেলায় এ বছর পেঁয়াজের ভালো ফলন হয়েছে লোহিত সাগরে ইয়েমেনের ৪টি ড্রোন ধ্বংস: যুক্তরাষ্ট্র বিএনপির একান্ত কাম্যই হলো যে কোনো উপায়ে ক্ষমতা দখল, জনকল্যাণ নয় : সেতু মন্ত্রী আরজেএফ’র উদ্যোগে স্বাধীনতা দিবসের আলোচনা সভা ও ইফতার মাহফিল সম্পন্ন বাংলা নববর্ষের অনুষ্ঠান সন্ধ্যা ৬টার মধ্যে শেষ করার নির্দেশনা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের

কবি ও সাংবাদিক অ আ আবীর আকাশ এর জন্মদিনে বিভিন্ন মহলের উষ্ণ অভ্যর্থনা

  • আপডেট সময় রবিবার, ১৮ এপ্রিল, ২০২১, ৬.৫৩ পিএম
  • ৩০২ বার পড়া হয়েছে

লক্ষ্মীপুর প্রতিনিধিঃ কবি ও সাংবাদিক অ আ আবীর আকাশ এর জন্মদিন গেলো ১৪ এপ্রিল। সাহিত্যচর্চার সুবাদে ১৯৯৭ সাল থেকে বিভিন্ন সংবাদপত্রে লেখা শুরু করেন এবং ২০০০ সাল থেকে সম্পাদনা করেন সাহিত্যপত্রিকা, লিটলম্যাগ, ম্যাগাজিন ও বই। ২০১০ থেকে সংবাদপত্র ‘সাপ্তাহিক গ্রামীণ কণ্ঠ’ ও ২০১৪ সালে ‘দৈনিক মুক্ত বাঙালি’ পত্রিকার প্রতিষ্ঠাতা ও সম্পাদক হন কবি অ আ আবীর আকাশ ।

সম্পাদিত অন্যান্য গ্রন্থসমূহ হলো- রক্ত সিঁড়ি, ভালোবাসা চাই। ম্যাগাজিন অশরীরী, নোঙর, লাল সূর্য, নাটাই। লিটল্যাগের মধ্যে- উল্কা, চন্দ্রাবতী, দূর দিগন্ত-১, জলপাই, শব্দচাষ, তাজিয়া, দূর দিগন্ত-২, সময়ের কণ্ঠ, ভাঁজপঙতি ইত্যাদি। সকল অহংকার ধুলায় ফেলে নিজ নিয়মে ও একাগ্রতায় সামনে এগোচ্ছেন প্রতিকূল পরিস্থিতি ডিঙিয়ে।

নিন্দুকেরে ভালোবেসে সর্বদা সত্যচর্চা করে মিথ্যা, ঠক, প্রতারকগোষ্ঠীর মুখে থুতু ছিটিয়ে চলছেন অবিরাম। এই কবি শক্তি পূজারীদের ঘৃণা করে অসহায়দের সেবার ব্রত নিয়ে ছুটছেন নিরন্তর। তার লেখনীর মাধ্যমে প্রেম, বিরহ, হাসি-আনন্দ যেমন উঠে আসে তেমনি দ্রোহ বিদ্রোহের উত্তাপ ছড়াতে ভুলেন না কবি অ আ আবীর আকাশ। কবি’র প্রতিটি লেখা যেন বিস্ফোরিত আলোক শিখার মতো। ‘সমাজের পিছিয়ে পড়া অনগ্রসরদের এগিয়ে নেয়া যায় কিভাবে’ এই ভাবনা তার ভেতরে সদা জাগ্রত।

বাংলা নববর্ষের প্রথম দিন অর্থাৎ পহেলা বৈশাখ, ১৪ এপ্রিল কবি অ আ আবীর আকাশ এর শুভ জন্মদিন উপলক্ষে বিভিন্ন শ্রেণি-পেশার কৃর্তিমান মানুষেরা উষ্ণ অভিনন্দন ও ভালোবাসায় সিক্ত করেছেন কবিকে। বিশিষ্ট কবি রতন মাহমুদ, কবি মৃণাল কান্তি দাস, কবি ও দৈনিক পত্রিকার সাহিত্য সম্পাদক হাসান মুস্তাফিজ, সুপ্রিমকোর্টের বিশিষ্ট আইনজীবী মোহাম্মদ এনামুল হক, স্বনামধন্য চিকিৎসক ডক্টর হাসিনা ইসলাম সীমা, ডাঃ আশফাকুর রহমান মামুন, পশু বিষয়ক কর্মকর্তা ডাক্তার জুবায়ের হোসেন, বিশিষ্ট কণ্ঠশিল্পী সুজিত মুস্তফা, আসমা দেবযানী, বিশিষ্ট গীতিকার ও চলচ্চিত্রকার অনুরূপ আইচ, কাশেম আনসারী লিটন, রকিবুল ইসলাম রুমণসহ- কবি/সাহিত্যিক * সত্যজিৎ বিশ্বাস * মনিরা মিতা * রামশংকর দেবনাথ * মাসুদ রানা হৃদয় (লেখক ও ব্লগার) * সার্জেন্ট সোলাইমান চৌধুরী রাজনীতিবিদ * সৈয়দ সাইফুল হাসান পলাশ * সৈয়দ নুরুল আজিম বাবর * হিজবুল বাহার রানা * বায়েজিদ ভূঁইয়া (সেক্রেটারি, লক্ষ্মীপুর সাংবাদিক ইউনিয়ন ও সম্পাদক, আমাদের লক্ষীপুর) * এস এম মনির * সুমন ভূঁইয়া (সাইপ্রাস প্রবাসী) * মিজানুর রহমান * মাজেদ হোসাইন চিকিৎসক * ডাক্তার আশফাকুর রহমান মামুন * ডক্টর হাসিনা ইসলাম সীমা * শরিফ উল্লাহ রানা সাংস্কৃতিক ব্যক্তিবর্গ * নাসরিন জাহান (কণ্ঠশিল্পী, বাংলাদেশ বেতার) * শায়লা ইসলাম তমা (বিশিষ্ট অভিনেত্রী) * মোস্তফা কামাল মেহেদি * আসমা দেবযানী * মোঃ কাশেম আনসারী * এম এ রহিম * ভিপি বেলায়েত সাংবাদিক * সলিমউল্লাহ মেজবাহ (সিনিয়র সাংবাদিক) * এম মোশাররফ হোসেন (সম্পাদক, দেশ সংবাদ) * মিজানুর রহমান মাসুদ (যুগ্ম সম্পাদক, ঢাকা ট্রিবিউন) * লিটন এরশাদ (নিরাপদ নিউজ) * সালেহীন বাবু (সিনিয়র সাব-এডিটর, দৈনিক বাংলাদেশের খবর) * মনজুর মোর্শেদ রনি (সম্পাদক, চট্টলা নিউজ) * আতিক হেলাল (গ্লোবাল টেলিভিশন) * আসাদুজ্জামান মাসুদ (প্রকাশক, সংবাদ সারাক্ষণ) * ডায়মন্ড সাফি (সম্পাদক, ৭১সংবাদ২৪) * মোঃ ইসমাইল হোসেন খান শামীম (সম্পাদক, রায়পুর দর্পন) * মুজাহিদুল ইসলাম (নোয়াখালী) * জাকির হোসেন আজাদ ভূঁইয়া ( সম্পাদক, লক্ষ্মীপুর সমাচার) * এ আই তারেক * মোঃ ফয়সাল কবির * সৈয়দ মোঃ ফয়েজ * ফরিদ উদ্দিন ব্যক্তি/প্রতিষ্ঠান * বিএমএফ টেলিভিশন * বিভাস প্রকাশন * আব্দুর রব সিদ্দিকী (সাধারণ সম্পাদক, রায়পুর যুব কল্যাণ সমিতি, ঢাকা) * আয়েশা পর্দা হাউস * নাসির বিন শাফি * শাফি বিন জাকারিয়া * সোহেল রানা * লক্ষ্মীপুর জেলা রিপোর্টার্স ইউনিটি * রুর‌্যাল জার্নালিস্ট ফাউন্ডেশন (আরজেএফ, লক্ষ্মীপুর) * সামছুল করিম খোকন (সভাপতি, বিএইচআরসি) অন্যান্যদের মধ্যে * সেলিম রেজা (বিশিষ্ট শিল্পপতি) * জিল্লুর রহমান * এম গোলাম মোস্তফা ভুঁইয়া * আমিনুল ইসলাম মুন্না * আসাদুজ্জামান সরকার সোহেল * মোতাছিম বিল্লাহ রুপু * শাহনাজ নার্গিস * রোমান চৌধুরী * ইমরানুল ইসলাম খান * আরমান হোসেন আরমান * রাসেল মাহমুদ সোহেল * ফজলে রাব্বী পরান * মোহাম্মদ কাউসার * আরমান চৌধুরী * সুমা হাসেম( মার্কিন প্রবাসী) * সকিনা সিদ্দিকা নিহার * খোদেজা খাতুন (কলেজিয়েট উচ্চ বিদ্যালয়) * কামরুজ্জামান কাজল * মোঃ মুসাব আলী * শরীফ হোসেন বাচ্চু (প্রধান শিক্ষক) সহ আরও শত শত মানুষের হৃদয় নিংড়ানো ভালোবাসায় অভিভূত হয়েছেন কবি অ আ আবীর আকাশ। কবি অ আ আবীর আকাশ আন্তর্জাতিক সংবাদ মাধ্যম ‘লন্ডন টাইমস’এর বৃহত্তর নোয়াখালী ব্যুরো চীফ, গ্লোবাল টেলিভিশন ও দৈনিক জনবাণী পত্রিকার লক্ষ্মীপুর প্রতিনিধির দায়িত্ব পালন করছেন। সম্পাদনা করছেন ‘আবীর আকাশ জার্নাল’ প্রিন্ট ও অনলাইন পত্রিকা।

সংবাদ মাধ্যমেও কবি সমান সরগরম। উন্নয়ন, সফলতা, সম্ভাবনা, রাজনীতি, সঙ্গতি-অসঙ্গতিসহ সমাজ উন্নয়নে নানাভাবে কাজ করে যাচ্ছেন সমানভাবে। পৃথিবীব্যাপী চলমান সংকট মুহূর্তে যে সকল শ্রদ্ধাভাজন, বন্ধু ও সুহৃদ কবি’কে ফোন করে, সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক, মেসেঞ্জার, হোয়াটসঅ্যাপসহ বিভিন্ন মাধ্যম ব্যবহার করে নিরঙ্কুশ ও অকৃত্রিম ভালোবাসায় আবদ্ধ করেছেন, কবি তাদের কাছে দোয়া চেয়ে তাদেরও দোয়া করে কৃতজ্ঞতা স্বীকার করছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com