বুধবার, ১৫ মে ২০২৪, ০৯:১১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছে বিসিবি বিএনপির আরও ৫ নেতাকে বহিষ্কার উপজেলা নির্বাচনে অংশ নেওয়ায় গাইবান্ধায় বজ্রপাতে ২ কৃষকের মৃত্যু রাজধানীর সড়কে ব্যাটারি চালিত রিকশা বন্ধের নির্দেশ প্রাথমিকের শিক্ষক নিয়োগ দ্বিতীয় ধাপের চূড়ান্ত ফল প্রকাশ বিএনপি সরকার ক্ষমতায় এসে সব কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয় ; প্রধানমন্ত্রী জয়পুরহাটে হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন কারাদন্ড মোটর সাইকেল চালক ও আরোহীদের হেলমেট পরা বাধ্যতামূলক : সেতুমন্ত্রী আগামী জুলাই মাস থেকে বিডিএসের ডিজিটাল ম্যাপ তৈরির কার্যক্রম শুরু হচ্ছে : ভূমিমন্ত্রী মৃত্যুদন্ডাদেশ চূড়ান্ত হওয়ার পূর্বে কনডেমড সেলে না রাখতে হাইকোর্টের রায় স্থগিত

পুরস্কার পেলেন জয়া আহসান

  • আপডেট সময় সোমবার, ১৩ জুলাই, ২০২০, ১২.৪১ এএম
  • ৯৯৬ বার পড়া হয়েছে

বিনোদন প্রতিবেদক : আল সামাদ রুবেল কলকাতায় প্রথমবারের মতো অনলাইনে আয়োজিত ডিজিটাল পুরস্কার পেয়েছেন বাংলাদেশের মেয়ে জয়া আহসান। ‘কণ্ঠ’ ছবিতে রমিলা চরিত্রে দুর্দান্ত অভিনয়ের জন্য এ পুরস্কারের জন্য তার নাম ঘোষণা করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন জয়া আহসান নিজে।

কয়েক মাস ধরে বিশ্বজুড়ে চলা করোনাভাইরাসের প্রাদুর্ভাবে অনলাইনে প্রথমবারের মতো পুরস্কারের আয়োজন করে উইন্ডোজ প্রডাকশন হাউজ। এর নাম ‘ফিল্ম অ্যান্ড ফ্রেমস ডিজিটাল অ্যাওয়ার্ড’। পুরস্কারটির বিষয়ে জয়া বলেন, ‘‘কণ্ঠ’র রমিলা চরিত্রটা অসাধারণ। সবসময়ই এটি আমার কাছে স্মরণীয়। এই চরিত্রটির জন্যই তারা আমাকে ‘ট্রেন্ডসেটিং পারফরম্যান্স অব দ্য ইয়ার’ পুরস্কারটি দিয়েছে। এটা আমার কাছে খুবই সম্মানের।’’

দর্শক মনে প্রভাব ফেলা ও অভিনয়ের নতুন ধারণা তৈরিতে ‘ট্রেন্ডসেটিং পারফরম্যান্স অব দ্য ইয়ার’ পুরস্কারটি দেওয়া হয়। ‘কণ্ঠ’ ছবির চরিত্রটি প্রসঙ্গে জয়া বলেন, ‘এখানে আমাকে দেখা যায়, স্বাভাবিক কণ্ঠের বাইরে ইসোফেজিয়াল ভয়েসেও কথা বলছি। এই ভয়েসটা আসলে কাজে লাগে তাদের, যাদের কণ্ঠনালিতে ক্যানসার হওয়ার ফলে সাউন্ডবক্সটা কেটে ফেলতে হয়।

এই ভয়েসে কথা বলার জন্য আমাকে ট্রেনিং নিতে হয়েছে শুটিংয়ের আগে। ছবির মূল চরিত্রে অভিনয় করেছেন জয়া আহসান, শিবপ্রসাদ মুখার্জি ও পাওলি দাম। গল্পটি মূলত এগিয়েছে একজন রেডিও জকির (আর জে) ক্যানসারে কণ্ঠ হারানোর বেদনা এবং কণ্ঠ প্রশিক্ষকের সাহায্যে তার ঘুরে দাঁড়ানোর মধ্য দিয়ে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com