মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ০৩:২৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
আগস্ট বিপ্লবে বিজয়ের নেপথ্যের নায়ক তারেক রহমান -আনিসুর রহমান আনিস ম্যাজিস্ট্রেসি ক্ষমতা পেল বিমান ও নৌ বাহিনী দেশে ফিরে বিমানবন্দরে আটক সুলতান মনসুর সাইবার আইনে মামলা প্রত্যাহার হচ্ছে : মুক্তি পাচ্ছেন গ্রেফতারকৃতরা পল্লবী এলাকা থেকে সেনাবাহিনীর সহায়তায় মাদক সম্রাজ্ঞী লাবনী গ্রেফতার কানপুর টেস্টের তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত অনুপস্থিত পুলিশ সদস্যদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে: ডিএমপি কমিশনার পলিথিন নিষিদ্ধের সিদ্ধান্ত বাস্তবায়নে শিক্ষার্থীরা তদারকি করবেন বাংলাদেশে ক্লিন এয়ার প্রজেক্টে ৩০০ মিলিয়ন মার্কিন ডলার ঋণ সহায়তা দেবে বিশ্বব্যাংক ইলেক্ট্রোলাইট ড্রিংকসসহ ১৬ পণ্যে বিএসটিআই অনুমোদন লাগবে

দেবীদ্বারে করোনায় ত্রান বিতরন ও মৃত্যুুদের দাফনের সৈনিক অনিক ও রুবেল আক্রান্ত

  • আপডেট সময় সোমবার, ৬ জুলাই, ২০২০, ৫.০১ পিএম
  • ১৮০ বার পড়া হয়েছে
এ আর আহমেদ হোসাইন ,কুমিল্লা জেলা প্রতিনিধি: কুমিল্লা জেলা উত্তর ছাত্রলীগের সভাপতি আবু কাউছার অনিক ও উপজেলা ছাত্রলীগের আহবায়ক সাংবাদিক ইকবাল হোসেন রুবেল করোনায় আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে। রবিবার বিকালে ওই বিষয়টি নিশ্চিত করেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স’র কর্মকর্তা ডাঃ আহমেদ কবির।
তিনি জানান গত ০১-০৭-২০২০ইং তারিখ উভয়ের নমুনা পাঠানো হলে আজ রিপোর্টে পজেটিভ আসে।
এ নিয়ে উজেলায় মোট আক্রান্ত-৩৪১ জন, সুস্থ হয়ে বাড়ি ফিরেন-২১৭ জন, মোট মৃত্যু বরন করেন-২০ জন।
বৈশ্বিক মহামারীর করোনার ভয়াল থাবায় বাচতে পারে নাই বিশ্বের কোনো জাতি আক্রান্ত তেমনি সারা বাংলা। কুমিল্লা জেলার ১৭ টি উপজেলার মধ্যে দেবীদ্বার উপজেলা যখন আক্রাত ও মৃত্যুর সংখ্যায় জেলার শীর্ষে তখনই কুমিল্লা-৪ দেবীদ্বার নির্বাচনী সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল’র নির্দেশে জেলা উত্তর ছাত্রলীগের সভাপতি আবু কাউছার অনিক ও উপজেলা ছাত্রলীগের আহবায়ক দৈনিক ইত্তেফাক প্রতিনিধি সাংবাদিক ইকবাল হোসেন রুবেল গঠন করেন “হ্যালো ছাত্রলীগ হট লাইন ” করোনার শুরুতে মহাযোদ্ধারা মানুষের পাশে ত্রান সামগ্রী থেকে শুরু করে নগদ অর্থসহ কর্মহীনদের ফোন পেলে সাথে-সাথে বাড়িতে পৌঁছে দিতেন নিত্য প্রয়োজনীয় সামগ্রী।
জেলা জুড়ে মোট মৃত্যুর সংখ্যা ১০৬ জন। এর মধ্যে দেবীদ্বার উপজেলায় ২০ জন। করোনায় মৃত্যু ব্যক্তির জানাযা ও দাফনে নিজের আপনজন যখন ভয়ে কেউ এগিয়ে আসতো না তখনই ওই করোনা মহাযোদ্ধারা গঠন করেন জানাযা ও দাফনের কাজে “ওরা ৪১ টিম” করোনা আক্রান্তে মারা গেলে উপজেলা প্রশাসনের খবর পাওয়া মাত্রই জুটে যেতেন আবু কাউছার অনিক’র নেতৃত্বে ওই টিম’র সদস্যরা।
নির্বাচনী সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল তার ফেইসবুক পোস্টে তাদের জন্য দোয়া কামনা করে বলেন – করোনাভাইরাসে মৃত লাশ যখন উঠানে পড়ে থাকতো, সেই লাশ কাধে তুলে আপন করে নিয়েছে ওরা এভাবে ১৪ জনের কাফন-দাফনের ব্যবস্থা করেছে। দুঃস্থ মানুষকে খাবার পৌঁছাতে গড়েছেন ‘হ্যালো ছাত্রলীগ ‘টিম’ গড়েছে করোনা রোগীদের চিকিৎসায় মেডিকেল টিম, কৃষকের ধান কেটেছে, করোনা রোগীদের জন্য করেছে ‘ব্লাড ব্যাংক’।
পরিশেষে তিনি বলেন- আমি বিশ্বাস ও আস্থা রাখি পরম করুনাময় সৃষ্টিকর্তা তোমাদের খুব দ্রুত সুস্থ করে দিবেন।কারন তোমাদের সাথে রয়েছে হাজারো মানুষের দোয়া ও ভালবাসা রয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা রাকিবুল হাসান জানান ওই আত্নমানবতার দুঃখী মানুষের পাশে থাকার সাথী ২ জনই বর্তমান সময় পর্যন্ত সুস্থ আছেন।তবে তারা নিজ বাড়িতে হোমআইসোলেশনে আছেন।
তাদের জন্য প্রশাসনের পক্ষ থেকে সব সময় সুনজর থাকবে তারা যেন দ্রুত সুস্থ হয়ে আমাদের মাঝে ফিরে আসেন।
আক্রান্ত করোনা যোদ্ধা আবু কাউছার অনিক ও ইকবাল হোসেন রুবেল প্রত্যেকে তাদের নিজ নিজ ফেইসবুক আডিতে স্ট্যাস্টাস লিখে সকলের দোয়া কামনা করেন যেন আল্লাহর রহমতে দ্রুত গতিতে সুস্থ হয়ে আবার পুরো জেলা জুড়ে করোনা যোদ্ধে অসহায়দের পাশে দাড়াতে পারেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com