রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৮:২৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
কানপুর টেস্টের তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত অনুপস্থিত পুলিশ সদস্যদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে: ডিএমপি কমিশনার পলিথিন নিষিদ্ধের সিদ্ধান্ত বাস্তবায়নে শিক্ষার্থীরা তদারকি করবেন বাংলাদেশে ক্লিন এয়ার প্রজেক্টে ৩০০ মিলিয়ন মার্কিন ডলার ঋণ সহায়তা দেবে বিশ্বব্যাংক ইলেক্ট্রোলাইট ড্রিংকসসহ ১৬ পণ্যে বিএসটিআই অনুমোদন লাগবে গত ২৪ ঘণ্টায় দেশে ডেঙ্গুতে ৮ জনের মৃত্যু ধানমন্ডির ৪ নাম্বার রোডে বিপুল পরিমাণ ইয়াবাসহ মাদক কারবারী গ্রেফতার মোহাম্মদপুরের জেনেভা ক্যাম্প থেকে বিপুল পরিমাণ অস্ত্র ও মাদক উদ্ধার, গ্রেফতার ৩৫ দেশে ফিরেছেন প্রধান উপদেষ্টা লক্ষ্মীপুরে ইউপি সদস্যের কার্যালয়ে যৌথবাহিনীর অভিযান, মাদক ও যৌন সামগ্রী উদ্ধার

গত ২৪ ঘণ্টায় দেশে ডেঙ্গুতে ৮ জনের মৃত্যু

  • আপডেট সময় রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২৪, ৭.২৪ পিএম
  • ১ বার পড়া হয়েছে

গত ২৪ ঘণ্টায় দেশে ডেঙ্গুতে চলতি বছরে সবচেয়ে বেশি মানুষ মারা গেছে। একই সঙ্গে এদিন ডেঙ্গু নিয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যাও চলতি বছরের সর্বোচ্চ।

এদিন ডেঙ্গুতে আট মৃত্যু ও এক হাজার ২২১ জন হাসপাতালে ভর্তির তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। এ নিয়ে ডেঙ্গুতে মোট মৃত্যু দাঁড়ালো ১৫৮ এবং হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা হলো ২৯ হাজার ৭৮৬ জন।

রোববার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এর আগে  শনিবার ডেঙ্গুতে সাত মৃত্যুর খবর দিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। আর ২২ নভেম্বর ডেঙ্গু নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিল ৯২৬ জন। যা শনিবার পর্যন্ত চলতি বছরে সর্বোচ্চ ছিল।

প্রতিবেদনে বলা হয়, আক্রান্তদের মধ্যে ঢাকার দুই সিটি করপোরেশন এলাকার ৪৩৪ জন রয়েছেন। এছাড়া ঢাকা বিভাগে ২৬৭ জন, বরিশালে ৭৪ জন, চট্টগ্রাম বিভাগে ১৮৩ জন, খুলনায় ১৩৪ জন, ময়মনসিংহে ৪৮ জন ও রাজশাহীতে ৫৩ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন।

দেশের ইতিহাসে ২০২৩ সালে সবচেয়ে বেশি মানুষ ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন ও মৃত্যুবরণ করেছেন। বছরের বিভিন্ন সময়ে ডেঙ্গু আক্রান্ত হন তিন লাখ ২১ হাজার ১৭৯ জন। এর মধ্যে এক হাজার ৭০৫ জনের মৃত্যু হয়।

২০২২ সালে ডেঙ্গুতে দেশে ২৮১ জন মারা যান। ওই বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন ৬২ হাজার ৩৮২ জন।

২০২০ সালে করোনা মহামারিকালে ডেঙ্গু সংক্রমণ তেমন একটা দেখা না গেলেও ২০২১ সালে সারাদেশে এডিস মশাবাহী এই রোগে আক্রান্ত হন ২৮ হাজার ৪২৯ জন। সে বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে ১০৫ জনের মৃত্যু হয়েছিলো।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com