বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৯:১৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ঢাকা বিশ্ববিদ্যালয়ে চোর সন্দেহে পিটিয়ে হত্যা, গ্রেপ্তার ৩ একনেকে ১,২২২.১৪ কোটি টাকার ৪টি প্রকল্প অনুমোদন বেক্সিমকো দেখভালে রিসিভার নিয়োগের আদেশ প্রকাশ আগস্ট মাসে দেশে সড়ক দুর্ঘটনায় ৪৭৬ জন নিহত পরিবেশগত ছাড়পত্রবিহীন ইটভাটার কার্যক্রম বন্ধ করা হবে সত্যিকারের জনবান্ধব পুলিশ হোন: স্বরাষ্ট্র উপদেষ্টা চট্টগ্রামের সিমেন্স হোস্টেল এলাকা হতে তাহামিনা নামে ১৬ বছরের এক কিশোরী নিখোঁজ। বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে ১৬ দিন ধরে প্রেমিকার অবস্থান, খবর পেয়ে পালালেন প্রেমিক  বরগুনায় আউশ ধানের শস্য কর্তন ও মাঠ দিবস পালিত ভারতের বিপক্ষে টেস্ট জয়ের লক্ষ্যেই মাঠে নামবে বাংলাদেশ

সারা দেশে ডেঙ্গুতে একদিনে ৬ জনের মৃত্যু

  • আপডেট সময় বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪, ৯.৫৮ পিএম
  • ৬ বার পড়া হয়েছে

মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত (একদিনে) ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ৬ জনের মৃত্যু হয়েছে। একই সঙ্গে এই সময়ে হাসপাতালে ভর্তি হয়েছেন আরও ৮৬৫ জন।

বুধবার (১৮ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিভাগে ১৪৫ জন, ঢাকা বিভাগে (সিটি করপোরেশনের বাইরে) ১২১, ঢাকা উত্তর সিটিতে ২৫১, ঢাকা দক্ষিণ সিটিতে ১৪২, খুলনা বিভাগে ৯৪, ময়মনসিংহ বিভাগে ১৮, বরিশাল বিভাগে ৪৬, রাজশাহী বিভাগে ২০ এবং রংপুর বিভাগে ২৮ জন নতুন রোগী ভর্তি হয়েছেন।

এদিকে গত একদিনে সারা দেশে ৬০৩ জন ডেঙ্গু রোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এ নিয়ে চলতি বছর ছাড়পত্র পেয়েছেন ১৮ হাজার ৫০০ জন।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, এ বছরের জানুয়ারি থেকে এখন পর্যন্ত সবমিলিয়ে ২১ হাজার ৭৯ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ১১৯ জনের।

গত বছর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন ৩ লাখ ২১ হাজার ১৭৯ জন। মারা যান ১ হাজার ৭০৫ জন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com