মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৪:৪২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম

মিরপুরে সাকিব ভক্তদের সঙ্গে সাকিববিরোধীদের ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা

  • আপডেট সময় রবিবার, ২০ অক্টোবর, ২০২৪, ৬.১৬ পিএম
  • ১ বার পড়া হয়েছে

নিরাপত্তা ইস্যুতে বিসিবি এবং সরকারের পক্ষ থেকে সবুজ সংকেত না পাওয়ায় মিরপুর টেস্ট খেলতে দেশে ফেরা হয়নি সাকিব আল হাসানের। তার বদলি হিসেবে হাসান মুরাদের নাম ঘোষণা করেছে বিসিবি। এরপরই সাকিবকে দলে ফেরাতে আন্দোলনে নেমেছে তার ভক্তরা। রোববার (২০ অক্টোবর) দুপুর দুটো নাগাদ মিরপুর স্টেডিয়ামের সামনে তারা লং মার্চ নিয়ে আসেন সাকিবিয়ানরা। এর আগে, গত শুক্রবার বিসিবির কাছে ৪ দফা দাবি জানিয়েছিল তারা।

তাদের দাবি সাকিবকে দেশে এনে বিদায়ী টেস্ট খেলার সুযোগ দিতে হবে। এই টেস্টে না হলে চট্টগ্রাম টেস্টের ভেন্যু পরিবর্তন করে মিরপুরে আনতে হবে। আর এই দাবি না মাননে বিসিবি সভাপতি ফারুক আহমেদের পদত্যাগের ঘোষণা দেন।

তবে তাদের এই লং মার্চ বাধা পায় আগে থেকেই অবস্থান নেওয়া সেনাবাহিনীর সামনে। এরপর সেখানে সাকিব ভক্তদের সঙ্গে সাকিববিরোধীদের ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে।

তিনি বলেন, যেহেতু তারা বাংলাদেশের সর্বশ্রেষ্ঠ ক্রীড়াবিদকে যথেষ্ট সম্মান জানাতে ব্যর্থ হয়েছেন এবং তিনি যখন অনুতপ্ত হয়ে নিজের অবস্থান ব্যাখ্যা করেছেন, তারপরও তাকে নিরাপত্তার নিশ্চয়তা দিতে পারেননি, ব্যর্থতার পরিচয় দিয়েছেন। আমরা কোনো ব্যর্থ বোর্ড সভাপতি চাই না।আরেক আন্দোলনকারী বলেন, পাকিস্তান থেকে গায়ক নিয়ে এসে অনুষ্ঠান করে। সেখানে সেনাবাহিনী যদি নিরাপত্তা দিতে পারে, তাহলে সাকিবকে কেন নিরাপত্তা দিতে পারবে না।এরপর বিকেল ৪টা নাগাদ মিরপুর স্টেডিয়ামের এক নম্বর গেটের সামনে আন্দোলনকারীদের সঙ্গে সেনাবাহিনী এবং পুলিশের সঙ্গে ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। এ সময় মিডিয়া গেটে দিকে ইট-পাটকেল ছুড়তে দেখা যায় আন্দোলনকারীদের।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার নিজের শেষ টেস্ট খেলতে মার্কিন যুক্তরাষ্ট্র থেকে বাংলাদেশের বিমান ধরতে দুবাইয়ে আসেন সাকিব আল হাসান। শর্ত ছিল, পর্যাপ্ত নিরাপত্তা পেলে দেশের মাটিতে নিজের শেষ টেস্ট খেলবেন তিনি। এখান থেকেই যাবেন অবসরে।

তবে দুবাই পর্যন্ত আসার পর ফিরিয়ে দেওয়া হয় সাকিবকে। বাংলাদেশের অন্তর্বর্তীকালীন সরকারের ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদের সরাসরি পরামর্শে ফিরে যান সাকিব। তাই তাকে ছাড়াই আগামীকাল (সোমবার) মিরপুর টেস্ট খেলতে নামবে বাংলাদেশ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com