শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১২:২০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
কোরআন বুঝে কোরআন মেনে জীবন পরিচালনার কারনেই আল্লামা দেলোয়ার হোসেন সাঈদীকে আল্লাহ মানুষের মনে জায়গা দিয়েছেন ——সাঈদীর পুত্র শামীম সাঈদী লক্ষ্মীপুরে ক্রীড়া প্রতিযোগীদের মাঝে পুরস্কার  বিতরণ  বিকাশের এজেন্ট কে অজ্ঞান করে টাকা ছিনতাই লক্ষ্মীপুরে পৌর বিপনী বিতান ব্যবসায়ীদের নির্বাচন অনুষ্ঠিত  লেফট্যানেন্ট জেনারেল পদে পদোন্নতি পেলেন পিরোজপুরের কৃতি সন্তান মাইনুর রহমান পিরোজপুরে আলোচিত প্রবাসীর স্ত্রীকে হত্যা মামলার আসামী চট্টগ্রাম থেকে গ্রেফতার সালথায় তরুণীকে উত্ত্যক্ত করার প্রতিবাদ করায় প্রাণ গেল যুবকের ফরিদপুরে দুই বাসের সংঘর্ষে নিহত ৫ মার্কিন ঘাঁটি ও যুদ্ধজাহাজ লক্ষ্যবস্তু করার ঘোষণা ইরাকি মিলিশিয়াদের সাবেক মেয়র আতিকুল ইসলামকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত

ভারত সিরিজ দিয়ে ২০২৬ বিশ্বকাপের প্রস্তুতির শুরু চান শান্ত

  • আপডেট সময় রবিবার, ৬ অক্টোবর, ২০২৪, ৭.১৩ পিএম
  • ১০ বার পড়া হয়েছে

পাকিস্তানের মাটিতে তাদের হোয়াইটওয়াশ করার পর ভারতের বিপক্ষে টেস্ট সিরিজে অসহায় আত্মসমর্পণ করতে হয়েছে বাংলাদেশকে। তবে টেস্টের হারের দৃঃস্মৃতি পেছনে রেখে টি-টোয়েন্টি সিরিজ জেতার ব্যাপারে আশার বাণী শুনিয়েছেন টাইগার অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

গোয়ালিয়রে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটি অনুষ্ঠিত হবে আগামীকাল (রবিবার)। তার আগে ক্রিকেটের এই সংক্ষিপ্ত সংস্করণে ভালো করার প্রত্যয় ঝরেছে শান্তর কণ্ঠে।

সাংবাদিকদের তিনি বলেন, আমরা সবাই জানি, টেস্টে আমরা নিজেদের সেরা খেলাটা খেলতে পারিনি। তাই এই মুহূর্তে আগে কী হয়েছে সেটা নিয়ে ভাবতে চাই না; সামনের দিকে এগিয়ে যেতে চাই, এই সিরিজটি খুবই গুরুত্বপূর্ণ। টি-টোয়েন্টি পুরো ভিন্ন বলের খেলা। নির্দিষ্ট দিনে যে ভালো খেলবে সে–ই জিতবে।

‘টি-টোয়েন্টি ক্রিকেটে আপনি কিছুই অনুমান করতে পারবেন না। ম্যাচের দিন যে দল ব্যাটিং-বোলিং-ফিল্ডিং, সব বিভাগে ভালো করবে, তারা জিতবে। এখানে বড় নাম, ছোট নাম বলে কিছু নেই। ওইদিন ভালো ক্রিকেট খেলাটাই বেশি গুরুত্বপূর্ণ।

গোয়ালিয়রের মাঠ নিয়ে তিনি বলেন, এই মাঠটি নতুন, তেমন কোনো ধারণা নেই মাঠটি নিয়ে। তবে গত কয়েকদিন আমরা অনুশীলন করেছি। উইকেট কেমন হতে পারে তা নিয়ে ধারণা নেওয়ার চেষ্টা করছি। আন্তর্জাতিক দল হিসেবে যত দ্রুত সম্ভব মানিয়ে নিতে হবে। আশা করছি, ভালো ক্রিকেট উপহার দিতে পারব।

ভারতের বিপক্ষে এই সিরিজকে ২০২৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির প্রাথমিক পর্যায় হিসেবে দেখছেন শান্ত।

এ বিষয়ে তার বক্তব্য, আমার মনে হয় এ সিরিজে কিছু খেলোয়াড় আছে, সে সংখ্যাটা চার বা পাঁচের মতো যারা ২০২৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলবে। সুতরাং, আমার মনে হয় এ সিরিজ দিয়ে আমাদের প্রস্তুতি সঠিকভাবে শুরু হচ্ছে।

টি-টোয়েন্টি সিরিজে ভারতের বিপক্ষে আগ্রাসী ক্রিকেট খেলার বিষয়ে ইঙ্গিত দেন শান্ত। এমনকি সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপের ভুল থেকে শিক্ষা নেওয়ার কথাও বলেন তিনি।

সত্যি বলতে আমরা সিরিজটি জিততে চাই। আক্রমাণাত্মক ক্রিকেট খেলতে চাই। আপনি যদি (গত) টি-টোয়েন্টি বিশ্বকাপের দিকে নজর দেন, তাহলে দেখবেন আমরা সেমিফাইনাল খেলার অনেক কাছে ছিলাম, কিন্তু দুর্ভাগ্যবশত তা সম্ভব হয়ে ওঠেনি। এবার আমাদের নতুন দল। আমি আশা করব, সব ক্রিকেটার ভালো খেলা উপহার দেবে।

তিনি আরও বলেন, আপনারা দেখতে পাবেন, আমাদের খেলোয়াড়রা নতুন এক পদ্ধতিতে খেলা শুরু করবে। সবাই জেতার জন্য খেলে।

হিন্দু ধর্মাবলম্বী সংগঠনগুলোর আন্দোলনের মুখে ভারত-বাংলাদেশের ম্যাচ ঘিরে গোয়ালিয়রকে নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয়েছে। যেকোনো ধরনের বিশৃঙ্খলা ও আশঙ্কা এড়াতে একগুচ্ছ নির্দেশনাও জারি করেছে স্থানীয় প্রশাসন।

এসবের মাঝেই রবিবার (৬ অক্টোবর) বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায় সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি অনুষ্ঠিত হবে। সিরিজের বাকি দুই ম্যাচ অনুষ্ঠিত হবে ৯ ও ১২ অক্টোবর যথাক্রমে দিল্লি ও হায়দরাবাদে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com