শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০১:৪৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ঠাকুরগাঁওয়ে ইসতিসকার নামাজে বৃষ্টির জন্য চোখের পানি ফেলে দোয়া তালতলীতে বিদ্যুৎস্পষ্ট হয়ে কৃষকের মৃ’ত্যু ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে সংরক্ষিত নারী আসনের এমপি ব্যারিস্টার ফারজানাকে সংবর্ধনা মোরেলগঞ্জের নিশানবাড়িয়ায় ইউপি সদস্যর জমি গভীর রাতে দখল চট্টগ্রাম নগরীর সিএমপির ইপিজেড থানা পুলিশের অভিযানে (১০) জন, জুয়াড়ি গ্রেফতার মুগদা ও গেন্ডারিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় ২জন নিহত গাজীপুরের শ্রীপুর থেকে স্বামী ও স্ত্রীর লাশ উদ্ধার চুয়াডাঙ্গায় সর্বোচ্চ তাপমাত্রা ৪২.৭ ডিগ্রি সেলসিয়াস বিএনপি দিনের আলোতে রাতের অন্ধকার দেখে : ওবায়দুল কাদের দেশ ও জনগণের জন্য কাজ করতে আওয়ামী লীগ নেতা-কর্মীদের প্রতি প্রধানমন্ত্রী আহ্বান

রান্নাঘরের গ্যাস সিলিন্ডারে লিকেজ পাওয়ায় ল্যাবএইড হাসপাতালকে ২ লাখ টাকা জরিমানা

  • আপডেট সময় বৃহস্পতিবার, ৭ মার্চ, ২০২৪, ৮.৫৫ পিএম
  • ১৮ বার পড়া হয়েছে

অনুমোদন না নিয়ে ভবনের ছাদে রেস্তোরাঁ নির্মাণ ও রান্নাঘরের গ্যাস সিলিন্ডারে লিকেজ পাওয়ায় ধানমন্ডির গ্রিনরোডের ল্যাবএইড হাসপাতালকে দুই লাখ টাকা জরিমানা করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন।

বৃহস্পতিবার বিকেলে অভিযান চালিয়ে দক্ষিণ সিটির নির্বাহী হাকিম জাহাঙ্গীর আলমের নেতৃত্বে একটি দল অভিযান চালিয়ে ল্যাবএইড হাসপাতাল কর্তৃপক্ষকে এ জরিমানা করেন। এদিন দক্ষিণ সিটি করপোরেশন ধানমন্ডি ও গ্রিনরোড এলাকায় অভিযান চালায়।

অভিযানের সময় ল্যাবএইড ভবনের ছাদে অনুমোদন না নিয়েই নির্মাণ একটি রেস্তোরাঁয় গিয়ে নির্বাহী হাকিম দেখতে পান, রেস্টুরেন্টের সঙ্গে ঝুঁকিপূর্ণ রান্নাঘর।  সেখানে সিলিন্ডার ও রাখা হয়েছে ঝুঁকি পূর্ণভাবে।

২০১৯ সালের নকশা অনুযায়ী অনুমতি না নিয়েই এই রেস্টুরেন্ট হয়েছে বলে জানান নির্বাহী হাকিম জাহাঙ্গীর আলম। বলেন,  এখানে রেস্তোরাঁ করার কথা না। তারপরও ছাদের ওপর তারা এটা করেছেন। এছাড়া সেখানকার রান্নাঘরের একটি সিলিন্ডার থেকে গ্যাস বের হচ্ছিল। এসব কারণেই ল্যাবএইড কর্তৃপক্ষকে জরিমানা করা হয়েছে বলে জানান তিনি।

রাজধানীর বেইলি রোডের গ্রিন কোজি কটেজ ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৪৬ জনের প্রাণহানির ঘটনার পর ফায়ার সার্ভিস ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সঙ্গে নিয়ে সমন্বিত অভিযানে নেমেছে রাজউক ও সিটি করপোরেশন।

বুধবার পর্যন্ত তিন দিনে রাজধানীর এক হাজার ১৩২টি রেস্তরাঁয় অভিযান চালানো হয়েছে।

এসব অভিযানে ৮৭২ জনকে গ্রেপ্তার এবং ২০টি মামলা দায়ের করা এবং ৮৮৭টি ক্ষেত্রে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হয়েছে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com