মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০২:২৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
তালতলীতে ভোক্তা অধিকারের অভিযানে তিন ব্যবসা প্রতিস্ঠানকে জরিমানা বাংলাদেশে ৫০ হাজার টন পেঁয়াজ রপ্তানির অনুমতি দিয়েছে ভারত মালয়েশিয়ার কাজাংয়ে যাত্রীবাহী ট্রেনের ধাক্কায় ৩ বাংলাদেশি নিহত নাইকো দুর্নীতি মামলায় খালেদাসহ ৮ জনের বিরুদ্ধে সাক্ষ্য গ্রহণ ৫০ লাখ পরিবারকে দেড় লাখ টন চাল সাশ্রয়ী মূল্যে দেয়া হবে : খাদ্যমন্ত্রী অপরাধ মোকাবেলায় বিজিবিকে অত্যাধুনিক প্রযুক্তিতে সজ্জিত করা হচ্ছে : প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রীর অফিসে কর্মরত নজরুল ইসলামের পিতা আলহাজ্ব নাজিম উদ্দিন আর নেই। ২৫ কোটি টাকা আত্মসাৎ ও পাচারের অভিযোগে দুদকের করা মামলায় জামিন পেলেন ড. ইউনূস গাজায় যা হচ্ছে তা মানবতার বিরুদ্ধে অপরাধ: পররাষ্ট্রমন্ত্রী ভোক্তা পর্যায়ে তরলীকৃত এলপিজি গ্যাসের দাম বাড়লো

এসএ পরিবহন কুরিয়ার সার্ভিস থেকে ১১ লক্ষাধিক নকল আকিজ বিড়ি জব্দ

  • আপডেট সময় শুক্রবার, ১ সেপ্টেম্বর, ২০২৩, ২.৩৩ এএম
  • ৮৩ বার পড়া হয়েছে
মাগুরা এসএ পরিবহন কুরিয়ার সার্ভিসের অফিস থেকে ১১ লক্ষাধিক নকল আকিজ বিড়ি জব্দ করা হয়েছে। বুধবার রাত ১ টার দিকে মাগুরা সদর থানা পুলিশ এ অভিযান পরিচালনা করেন। এঘটনায় দুইজনকে আটক করেছে পুলিশ।

মাগুরা সদর থানা সূত্রে জানা যায়, এসএ পরিবহন কুরিয়ার সার্ভিসের মাধ্যমে দেশের বিভিন্ন জায়গায় সরবরাহ করার জন্য বিপুল পরিমান নকল আকিজ বিড়ি মজুদ রয়েছে। গোপন সংবাদের ভিত্তিতে বুধবার রাত ১ টার দিকে মাগুরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আশরাফুল আলমের নির্দেশনায় পুলিশের একটি চৌকস টিম মাগুরা সদরে অবস্থিত এসএ পরিবহন কুরিয়ার সার্ভিসের অফিসে তল্লাশি ও অভিযান পরিচালনা করেন। এসময় কুরিয়ার সার্ভিসের অফিস থেকে ৪৫ বস্তায় ১১ লক্ষ ২৫ হাজার (১১,২৫,০০০) শলাকা নকল ব্যান্ডরোলযুক্ত আকিজ বিড়ি জব্দ করা হয়। অভিযানকালে আরিফুর রহমান ও জহিরুল ইসলাম নামের দুইজনকে আটক করা হয়েছে।

অভিযান শেষে জব্দকৃত নকল বিড়ি পুলিশ হেফাজাতে মাগুরা সদর থানায় নিয়ে যাওয়া হয়েছে এবং আটককৃতদের আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরন করা হবে।

এ ঘটনায় আকিজ বিড়ি ফ্যাক্টরী লিমিটেডের টেরিটরি অফিসার তুহিন বাদি হয়ে মাগুরা সদর থানায় ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে চারজনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন।

মাগুরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আশরাফুল আলম জানান, এসএ পরিবহন কুরিয়ার সার্ভিস থেকে বিপুল পরিমান নকল বিড়ি জব্দ করা হয়েছে। নকলের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যহত থাকবে। এছাড়া রাজস্ব ফাঁকি দিয়ে কেউ অবৈধভাবে বিড়ি বিক্রি ও বাজারজাত করলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

স্থানীয়রা জানান, একটি অসাধু চক্র দীর্ঘদিন ধরে কুরিয়ার সার্ভিসের মাধ্যমে সিলেট, হবিগঞ্জ, সুনামগঞ্জ, কিশোরগঞ্জ, বি-বাড়িয়া, ভৈরব, ভোলা, নরসিংদীসহ দেশের বিভিন্ন স্থানে নকল বিড়ি সরবরাহ করে আসছিল। তাঁরা অবৈধভাবে ব্যবসা পরিচালনা করে কোটি কোটি টাকা রাজস্ব ফাঁকি দিচ্ছে। আমরা অবৈধ ব্যবসায়ীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জোর দাবি জানাচ্ছি। একইসাথে নকলের বিরুদ্ধে পুলিশ, র‌্যাব এবং কাস্টমস, এক্সাসাইজ ও ভ্যাট বিভাগের অভিযান ও তৎপরতা বাড়ানোর জোর দাবি জানাচ্ছি।

উল্লেখ্য, এর আগেও গত বছরের নভেম্বর মাসে মাগুরা এসএ পরিবহন কুরিয়ার সার্ভিসের অফিস থেকে বিপুল পরিমান নকল বিড়ি জব্দ করেছিল মাগুরা সদর থানা পুলিশ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com