শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৫:৩৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
বঙ্গোপসাগরে কার্গোজাহাজ ডুবির ঘটনা ১২ নাবিককে উদ্ধার গোলাবারুদ, অস্ত্র এবং অন্যান্য যুদ্ধের সরবরাহ দ্রুত ইউক্রেনে পাঠানোর উদ্যোগ নিয়েছেযুক্তরাষ্ট্র যেকোনো মূল্যে উপজেলা নির্বাচন সুষ্ঠু করতে হবে: সিইসি বিশ্বের প্রতি সকল আগ্রাসন ও নৃশংসতার বিরুদ্ধে রুখে দাঁড়ানোর এবং যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রীর অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ: শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ আগামী ২৮ এপ্রিল টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে ভারত- বাংলাদেশ নারী দল চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দরে হিট স্ট্রোকে ট্রাফিক পুলিশের পরিদর্শকের মৃত্যু ২৮ এপ্রিল থেকে স্কুল-কলেজ খোলার সিদ্ধান্ত নিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর যুক্তরাষ্ট্রের মানবাধিকার প্রতিবেদনে ‘ভিত্তিহীন’ তথ্য ব্যবহারের অভিযোগ বাংলাদেশের মঠবাড়িয়ায় বৃষ্টি কামনা করে ইসতেস্কার নামাজ আদায়

বাংলাদেশ সফরে আয়ারল্যান্ড ক্রিকেট দল ঘোষনা

  • আপডেট সময় শুক্রবার, ১০ মার্চ, ২০২৩, ৫.৪৩ পিএম
  • ৮৩ বার পড়া হয়েছে

আসন্ন বাংলাদেশ সফরে তিন ফরম্যাটের জন্য গত ৯ ফেব্রুয়ারি পৃথক-পৃথক দল ঘোষনা করেছিলো ক্রিকেট আয়ারল্যান্ড (সিআই)। ঘোষিত ঐ স্কোয়াড থেকে তিনটি পরিবর্তন এনেছে আয়ারল্যান্ড।
চলমান পাকিস্তান সুপার লিগে (পিএসএল) খেলতে গিয়ে ইনজুরিতে পড়ায় বাংলাদেশ সফরে ওয়ানডে দল থেকে ছিটকে গেছেন জশ লিটল। হাঁটুর ইনজুরির কারনে মাঠের বাইরে ছিটকে পড়েছেন কনর ওলফার্ট। লিটল ও ওলফার্টের পরিবর্তে বাংলাদেশ সফরে আয়ারল্যান্ড ওয়ানডে দলে ডাক পেয়েছেন অলরাউন্ডার ফিওন হ্যান্ড। টেস্ট স্কোয়াডেও যুক্ত করা হয়েছেন হ্যান্ডকে।
আসন্ন বাংলাদেশ সফরে তিন ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ এবং এক ম্যাচের টেস্ট সিরিজ খেলবে আয়ারল্যান্ড। বাংলাদেশের বিপক্ষে টেস্ট খেলার কোন রেকর্ড নেই আয়ারল্যান্ডের। এবারই প্রথমবারের মত টেস্ট ফরম্যাটে মুখোমুখি হবে বাংলাদেশ ও আয়ারল্যান্ড।
প্রথমবারের মত পূর্ণাঙ্গ সিরিজ খেলতে আগামীকাল দেশ ছাড়ার কথা রয়েছে আয়ারল্যান্ড দলের। তিন ফরম্যাটেই দলকে নেতৃত্ব দিবেন অ্যান্ড্রু ব্যালবির্নি।
সর্বশেষ ২০০৮ সালে দ্বিপাক্ষীক ওয়ানডে সিরিজ খেলতে বাংলাদেশ সফর করেছিল আয়ারল্যান্ড দল। তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ৩-০ ব্যবধানে হেরেছিলো আইরিশরা। এছাড়া ২০১১ সালে মিরপুরে ওয়ানডে বিশ^কাপের গ্রুপ পর্বের ম্যাচে বাংলাদেশের কাছে ২৭ রানে হারের লজ্জা পায় আয়ারল্যান্ড।
সিলেটে ওয়ানডে সিরিজ দিয়ে সফর শুরু করবে আয়ারল্যান্ড। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ হবে যথাক্রমে- ১৮, ২০ ও ২৩ মার্চ।
২৭ মার্চ থেকে চট্টগ্রামে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। সিরিজের পরের দু’টি ম্যাচ হবে যথাক্রমে- ২৯ ও ৩১ মার্চ। ঢাকায় একমাত্র টেস্ট শুরু হবে ৪ এপ্রিল।
বাংলাদেশ সফরে আয়ারল্যান্ডের ওয়ানডে দল : অ্যান্ড্রু ব্যালবির্নি (অধিনায়ক), মার্ক অ্যাডায়ার, কার্টিস ক্যাম্ফার, গ্যারেথ ডিলানি, জর্জ ডকরেল, স্টিফেন দোহেনি, গ্রাহাম হুম, ম্যাথিউ হামফ্রেস, ফিওন হ্যান্ড, অ্যান্ড্রু ম্যাকব্রিনি, ব্যারি ম্যাকক্যার্থি, পল স্টার্লিং, হ্যারি টেক্টর, লরকান টাকার ও বেন হোয়াইট।
বাংলাদেশ সফরে আয়ারল্যান্ডের টি-টোয়েন্টি দল : অ্যান্ড্রু ব্যালবির্নি (অধিনায়ক), মার্ক অ্যাডায়ার, রস অ্যাডায়ার, কার্টিস ক্যাম্ফার, গ্যারেথ ডেলনি, জর্জ ডকরেল, গ্রাহাম হুম, ম্যাথিউ হামফ্রেস, ব্যারি ম্যাকক্যার্থি, ফিওন হ্যান্ড, পল স্টার্লিং, হ্যারি টেক্টর, লরকান টাকার, বেন হোয়াইট ও ক্রেইগ ইয়ং।
বাংলাদেশ সফরে আয়ারল্যান্ডের টেস্ট দল : অ্যান্ড্রু ব্যালবির্নি (অধিনায়ক), কার্টিস ক্যাম্ফার, মার্ক অ্যাডায়ার, মারে কমিন্স, জর্জ ডকরেল, গ্রাহাম হুম, ম্যাথিউ হামফ্রেস, অ্যান্ড্রু ম্যাকব্রিনি, ব্যারি ম্যাকার্থি, জেমস ম্যাককালাম, ফিওন হ্যান্ড, পিজে মুর, হ্যারি টেক্টর, লরকান টাকার ও বেন হোয়াইট।
বাংলাদেশ সফরে আয়ারল্যান্ডের সূচি :
১ম ওয়ানডে- ১৮ মার্চ, সিলেট
২য় ওয়ানডে- ২০ মার্চ, সিলেট
৩য় ওয়ানডে- ২৩ মার্চ, সিলেট
১ম টি-টোয়েন্টি- ২৭ মার্চ, চট্টগ্রাম
২য় টি-টোয়েন্টি- ২৯ মার্চ, চট্টগ্রাম
৩য় টি-টোয়েন্টি- ৩১ মার্চ, চট্টগ্রাম
একমাত্র টেস্ট- ৪-৮ এপ্রিল, ঢাকা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com