বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪:৩১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ফরিদপুরে বাস-পিকআপ সংঘর্ষ, মৃত্যু বেড়ে ১৪ বিদ্যুতের খুঁটির সাথে বেঁধে শিক্ষককে মারধর, থানায় মামলা ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য বাংলাদেশের দল ঘোষণা আসন্ন উপজেলা নির্বাচনে অংশ না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি ইরানের হামলার মুখে ইসরায়েলকে সহায়তার অভিযোগ, অবস্থান স্পষ্ট করলো সৌদি ডেঙ্গুতে আরও ৩৪ জন আক্রান্ত ঐতিহাসিক মুজিবনগর দিবস বাঙালি জাতির পরাধীনতার শৃঙ্খলমুক্তির ইতিহাসে এক অবিস্মরণীয় দিন : প্রধানমন্ত্রী আগামীকাল ১৭ এপ্রিল ঐতিহাসিক মুজিবনগর দিবস অনিবন্ধিত ও অবৈধ নিউজ পোর্টাল বন্ধে পদক্ষেপ নেয়া হবে : তথ্য প্রতিমন্ত্রী ইরানের হামলা ঠেকাতে ইসরায়েলকে সহায়তা করেছে যেসব দেশ

দেশে লোডশেডিং আগের চেয়ে কমেছে : প্রতিমন্ত্রী নসরুল হামিদ

  • আপডেট সময় শনিবার, ৮ অক্টোবর, ২০২২, ১২.০১ এএম
  • ৭৪ বার পড়া হয়েছে

দেশে লোডশেডিং আগের চেয়ে কমেছে বলে দাবি করেছেন বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

শুক্রবার (৭ অক্টোবর) রাজধানীতে নিজ বাসভবনে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

দেশের বিভিন্ন জায়গায় একযোগে বিদ্যুৎ বিপর্যয়ের বিষয়ে প্রতিমন্ত্রী বলেন, জাতীয় গ্রিডে হঠাৎ কী কারণে সমস্যা দেখা দিয়েছে, তা চট করে বলা যাবে না। তদন্ত শেষে রিপোর্টের জন্য অপেক্ষা করতে হবে।

তিনি বলেন, লোডশেডিং আগের চেয়ে কমেছে, তবে এখনও দিনে ৫০০-৭০০ মেগাওয়াট লোডশেডিং হচ্ছে।

নসরুল হামিদ বলেন, বিশ্ব ব্যাংকের দীর্ঘসূত্রতা ও করোনার কারণে বিদ্যুতের সঞ্চালন ব্যবস্থাপনার আধুনিকায়নের অনেক কাজ পিছিয়ে যায়। তবে বিষয়টিতে এখনও গুরুত্ব দেওয়া হচ্ছে। আধুনিক প্রযুক্তিসম্পন্ন নিরবচ্ছিন্ন গ্রিড পেতে আরও প্রায় ২ বছর সময় লাগতে পারে।

সরকার নবায়নযোগ্য জ্বালানি যেমন সোলার বিদ্যুৎ, বায়ু বিদ্যুৎ থেকে ১৫০০ মেগাওয়াট বিদ্যুৎ পাওয়ার সুযোগ নিয়ে কাজ করছে বলেও জানান প্রতিমন্ত্রী।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com