শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০২:৫০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
কোরআন বুঝে কোরআন মেনে জীবন পরিচালনার কারনেই আল্লামা দেলোয়ার হোসেন সাঈদীকে আল্লাহ মানুষের মনে জায়গা দিয়েছেন ——সাঈদীর পুত্র শামীম সাঈদী লক্ষ্মীপুরে ক্রীড়া প্রতিযোগীদের মাঝে পুরস্কার  বিতরণ  বিকাশের এজেন্ট কে অজ্ঞান করে টাকা ছিনতাই লক্ষ্মীপুরে পৌর বিপনী বিতান ব্যবসায়ীদের নির্বাচন অনুষ্ঠিত  লেফট্যানেন্ট জেনারেল পদে পদোন্নতি পেলেন পিরোজপুরের কৃতি সন্তান মাইনুর রহমান পিরোজপুরে আলোচিত প্রবাসীর স্ত্রীকে হত্যা মামলার আসামী চট্টগ্রাম থেকে গ্রেফতার সালথায় তরুণীকে উত্ত্যক্ত করার প্রতিবাদ করায় প্রাণ গেল যুবকের ফরিদপুরে দুই বাসের সংঘর্ষে নিহত ৫ মার্কিন ঘাঁটি ও যুদ্ধজাহাজ লক্ষ্যবস্তু করার ঘোষণা ইরাকি মিলিশিয়াদের সাবেক মেয়র আতিকুল ইসলামকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত

মুজিববর্ষের ক্ষণগণনা আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী

  • আপডেট সময় শুক্রবার, ১০ জানুয়ারী, ২০২০, ৬.৩৪ পিএম
  • ৬৪৬ বার পড়া হয়েছে

ঐতিহাসিক ১০ জানুয়ারি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবসে তাঁর জন্মশতবার্ষিকীর ক্ষণগননা উদ্বোধন করছেন জাতির জনকের কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার (১০ জানুয়ারি) বিকালে রাজধানীর পুরনো বিমানবন্দরে আয়োজিত এক অনুষ্ঠানে লোগো উন্মোচনের মধ্য দিয়ে এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন তিনি। পাশাপাশি বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর ক্ষণগণনার ঘড়িও উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। এ সময় তাঁর সঙ্গে ছিলেন ছোট বোন শেখ রেহানা, ছেলে সজিব ওয়াজেদ জয়সহ পরিবারের অন্য সদস্যরা।

 

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তনের দিন অর্থাৎ ১০ জানুয়ারি প্রতিবছরই উদযাপন করে বাঙালি জাতি। কিন্তু এবারই প্রথম ব্যতিক্রমী উদযাপনে রাজধানীর তেজগাঁও জাতীয় প্যারেড গ্রাউন্ডে বঙ্গবন্ধুর সেই প্রত্যাবর্তনের দৃশ্য প্রতীকীভাবে উপস্থাপন করা হয়েছে। ১৯৭২ সালে ১০ জানুয়ারি বঙ্গবন্ধু  C-13oj মডেলের যে বিমানে করে তেজগাঁও বিমানবন্দরের রানওয়েতে অবতরণ করেছিলেন। ঠিক একই মডেলের বিমান বঙ্গবন্ধুর সেই প্রত্যাবর্তনের দৃশ্যে অবতরণ করানো হয়। ১০ জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনের সময় যেমন পরিবেশ হয়েছিল ঠিক তেমন পরিবেশ ফুটে উঠে প্রতীকী দৃশ্যে। যা দেখে বঙ্গবন্ধুর দুই কন্যাসহ সবার মধ্যেই একটি আবেগঘন মুহূর্তের সৃষ্টি হয়। এসময় বঙ্গবন্ধুর দেশে ফেরার প্রতীকী অবতরণ দেখে কেঁদেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কেঁদেছেন তার বোন শেখ রেহানাও।

 

১৯৭২ সালের ১০ জানুয়ারি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তনের মুহূর্তটিকে প্রতীকীভাবে ফুটিয়ে তোলার মধ্যে দিয়ে শুরু হয় ক্ষণগণনার উদ্বোধনী অনুষ্ঠান।

সারাদেশে ৫৩টি জেলার ৫৫টি স্থানে এবং ১২টি সিটি কর্পোরেশনে ২৭টি স্থানে মোট ৮২টি ক্ষণগননা যন্ত্র বসানো হয়েছে। ১০ জানুয়ারি ২০২০ হতে ১৭ মার্চ ২০২০ পর্যন্ত এই ক্ষণগননার সময়কাল হবে ৬৬ দিন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com