বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:১৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
মঠবাড়িয়ায় বৃষ্টি কামনা করে ইসতেস্কার নামাজ আদায় নেটওয়ার্ক আধুনিকায়নের লক্ষ্যে বাংলালিংক ও হুয়াওয়ের চুক্তি পিরোজপুরে প্রতিপক্ষের হামলা কলেজ ছাত্রের মৃত্যু আগামী বছর ৭০ শতাংশ হজযাত্রী সরকারি ব্যবস্থাপনায় নেয়া হবে : ধর্মমন্ত্রী ১১ বছর ধরে সাক্ষ্যগ্রহণেই ঘুরপাক খাচ্ছে রানা প্লাজা ট্র্যাজেডি খিলগাঁও থেকে শিশু পর্নোগ্রাফির অভিযোগে সাহিত্যিক টিপু কিবরিয়াকে দুই সহযোগীসহ গ্রেপ্তার চাঁদপুরের হাজীগঞ্জে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে সন্তানসহ ট্রেনের নিচে ঝাঁপ দিলেন মা বিদ্যুৎ উৎপাদনে রেকর্ড গড়লেও দেশে দেড় হাজার মেগাওয়াট লোডশেডিং নির্মাণাধীন ভবনে এডিস মশার লার্ভা পাওয়া গেলে নির্মাণকাজ বন্ধ করে দেওয়া : মেয়র শেখ ফজলে নূর তাপস মিয়ানমার থেকে ১৭৩ বাংলাদেশি দেশে ফিরেছেন

আফগানিস্তানে মহিলারা ক্রিকেট খেলতে পারবেঃ আফগান কর্মকর্তা

  • আপডেট সময় শুক্রবার, ২৬ নভেম্বর, ২০২১, ২.২৬ পিএম
  • ১৪০ বার পড়া হয়েছে

তালিবান নেতৃত্বাধীন আফগানিস্তানের একজন শীর্ষ কর্মকর্তা মহিলা ক্রীড়াবিদদের আশ্বস্ত করেছেন যে তারা সংঘর্ষ-বিধ্বস্ত দেশে ক্রিকেট খেলা চালিয়ে যেতে পারবেন।

গত আগস্টে তালিবান দক্ষিণ এশীয় দেশটির নিয়ন্ত্রণ নেবার পর আন্তর্জাতিকভাবে বিচ্ছিন্ন হওয়ার ঝুঁকির কারণে এই আশ্বাস দেয়া হয়। ইসলামপন্থী গোষ্ঠীটি মহিলাদের এই খেলাটি খেলতে দেবে না বলে আশঙ্কা করা হয়েছিল।

ক্রিকেট বোর্ড, এসিবির ভারপ্রাপ্ত প্রধান মিরওয়াইস আশরাফ এক অভ্যন্তরীণ সভায় বলেন, “আমাদের মেয়েরা স্বাভাবিক নিয়মে ক্রিকেট খেলবে এবং আমরা তাদের মৌলিক চাহিদা ও তাদের প্রয়োজনীয় সমস্ত সুযোগ-সুবিধা দেয়ার চেষ্টা করছি।

মঙ্গলবার জারি করা এসিবি বিবৃতি অনুসারে, আশরাফ জোর দিয়ে বলেন যে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) সদস্যদের জন্য মহিলা ক্রিকেটের বিকাশ একটি প্রধান শর্ত এবং তারা এটি পূরণ করতে প্রতিশ্রুতিবদ্ধ।

গত সপ্তাহে, আইসিসি ঘোষণা করেছে যে তারা তালিবান সরকারের অধীনে আফগান ক্রিকেট প্রোগ্রামের ভবিষ্যত পর্যালোচনা করার জন্য একটি ওয়ার্কিং গ্রুপ গঠন করছে।

ওয়ার্কিং গ্রুপ গঠনের ঘোষণা দেয়ার সময় আইসিসি চেয়ারম্যান গ্রেগ বার্কলে এক বিবৃতিতে বলেন, “আইসিসি বোর্ড পুরুষ ও মহিলা উভয় ক্রিকেটের উন্নতির জন্য আফগানিস্তান ক্রিকেটের প্রতি সমর্থন অব্যাহত রাখতে প্রতিশ্রুতিবদ্ধ।”

বার্কলে জোর দিয়ে বলেন, “আমরা বিশ্বাস করি নতুন তালিবান সরকারের সঙ্গে সম্পর্কের মাধ্যমে আমাদের সদস্যদের অর্জন প্রচেষ্টায় সমর্থন করার সবচেয়ে কার্যকর উপায় এটি।

তালিবান বিশ্বকে আশ্বস্ত করেছে যে তারা ১৯৯৬ থেকে ২০০১ সাল পর্যন্ত তাদের আগের সরকারের কঠোর ইসলামিক শাসনের পুনঃপ্রবর্তন করবে না।সে সময় কোনো নিকট পুরুষ আত্মীয় ছাড়া মহিলাদের বাইরে যাওয়া নিষেধ ছিল এবং অধিকাংশ মেয়েদের শিক্ষা গ্রহণ নিষেধ করা হয়েছিল।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com