শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৬:৫৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সরকার এলপি গ্যাসের নতুন দাম নির্ধারণ করেছে তিউনিসিয়া উপকূলে মারা যাওয়া আট বাাংলাদেশির মরদেহ দেশে পৌঁছেছে সুখের টানে শাকিব খানে তৃতীয় বিয়ে এসো গৌরীপুর গড়ির প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন স্বামী-কর্তৃক স্ত্রীকে নির্যাতন করার অভিযোগে চট্টগ্রাম, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল নং-৬,এর আদালতে স্ত্রীর মামলা আওয়ামী লীগ চায় না বিএনপি ভেঙে যাক বিএনপির ভেতরে ভাঙনের জন্য দলটির নেতারাই দায়ী :ওবায়দুল কাদের তীব্র গরমে হার্ট ভালো রাখবেন কীভাবে সালমান খানের বাড়িতে গুলিকাণ্ডে অভিযুক্তের পুলিশি হেফাজতে আত্মহত্যা কলকাতায় বাবার হাতে খুন হলো ছেলে ময়মনসিংহের জয়নুল আবেদীন পার্কে মোবাইল কোর্টের অভিযান পরিচালনা

ফুলবাড়ীতে বিনামূল্যে রাসায়নিক সার ও বীজ বিতরণ উদ্বোধন। 

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৮ নভেম্বর, ২০২১, ৫.৫৩ পিএম
  • ১৬০ বার পড়া হয়েছে
আল হেলাল চৌধুরী, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুরের ফুলবাড়ীতে ২০২০-২০২১ অর্থবছরের রবি মৌসুমে কৃষি পুনর্বাসন কর্মসুচির আওতায় গম, ভুট্টা, সরিষা, সুর্যমূখী, পেয়াজ ও মুগডাল চাষে প্রান্তিক কৃষকদের মাঝে বীজ ও রাসায়নিক সার বিতরণের উদ্বোধন করা হয়েছে।
গতকাল বৃহস্পতিবার সকাল ১০টায় কৃষি অফিস চত্ত্বরে উপজেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তরের উদ্যোগে উপজেলা নির্বাহী অফিসার মোঃ রিয়াজ উদ্দিন এর সভাপতিত্বে শীতকালীন রবি মৌসুমের রাসায়নিক সার ও বীজ বিতরণ উদ্বোধন করেন প্রধান অতিথি উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মঞ্জু রায় চৌধুরী।
এসময় উপজেলা প্রানী সম্পাদক কর্মকর্তা আহসান হাবিব, উপজেলা কৃষি সম্প্রসারন কর্মকর্তা মোঃ সাহানুর রহমান উপজেলা প্রকল্প বাস্তবায়ক কর্মকর্তা মোঃ শফিউল ইসলাম উপস্থিত ছিলেন।
উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ রুম্মান আক্তার জানান, উপজেলার ৭ টি ইউনিয়নসহ পৌরএলাকার দুই হাজার ৩২০ জন প্রান্তিক কৃষকের মাঝে ফসলের বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হবে। এরমধ্যে এক হাজার ৫০ জন কৃষকের মাঝে জনপ্রতি সরিষা বীজ এক কেজি, ডিএমপি সার এক কেজি ও এমওপি সার এক কেজি।
২০০ কৃষকের মাঝে জন প্রতি দুই কেজি গমের বীজ ও ১০ কেজি এমওপি সার। ২০ জন কৃষকের মাঝে জনপ্রতি এক কেজি মুগডাল বীজ, এক কেজি ডিএপি সার ও পাঁচ কেজি এমওপি সার, ৪০ জন কৃষকের মাঝে জন প্রতি এক কেজি পেঁয়াজ বীজ, ১০ কেজি ডিএপি সার ও ১০ কেজি এমওপি সার এবং ৩০ জন কৃষকের মাঝে জন প্রতি এক কেজি সূর্যমূখী বীজ, ১০ কেজি ডিএপি সার ও ১ কেজি এমওপি সার বিতরণ করা হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com