বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০২:৫৮ অপরাহ্ন

সরকারের পক্ষ থেকে আজ মিথ্যা কথা বলা হচ্ছে : রুহুল কবির রিজভী

  • আপডেট টাইম : রবিবার, ১২ সেপ্টেম্বর, ২০২১, ৩.৫৫ পিএম
  • ১৭ বার পঠিত

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ‘সরকারের পক্ষ থেকে আজ মিথ্যা কথা বলা হচ্ছে। দেশের শ্রেষ্ঠ বীরদের অপমান করা হচ্ছে। আজ প্রশ্ন তোলা হচ্ছে—জিয়াউর রহমান মুক্তিযুদ্ধ করেছেন কি না।

সরকারকে উদ্দেশ করে রুহুল কবির রিজভী বলেন,  যে ব্যক্তি স্বাধীনতার ঘোষণা দিলেন, তাঁর বিরুদ্ধে কুৎসা রটাচ্ছেন? যাঁর সহধর্মিণী বারবার গণতন্ত্রের জন্য লড়াই করে গণতন্ত্রকে রক্ষা করেছেন, তাঁর বিরুদ্ধে কুৎসা রটাচ্ছেন? জাতি আপনাদের ঘৃণার চোখে দেখছে।

নয়াপল্টনে আজ রোববার বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচে সাবেক ছাত্রনেতা আনসার আলী খান জয়ের মৃত্যুতে আয়োজিত শোক সভা ও মিলাদ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে রুহুল কবির রিজভী এসব কথা বলেন।

রিজভী বলেন, প্রধানমন্ত্রী বলছেন, ‘জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা দেননি। আর প্রধানমন্ত্রীর স্বামী তাঁর বইয়ে লিখেছেন, যখন জানতে পেলাম একজন মেজর (জিয়াউর রহমান) স্বাধীনতার ঘোষণা দিচ্ছেন, তখন আমি ও শেখ হাসিনা একসঙ্গে সে ঘোষণা শুনলাম।

আমার প্রশ্ন—মাননীয় প্রধানমন্ত্রী মিথ্যা বলছেন, না তাঁর স্বামী মিথ্যা বলছেন? এটা আগে ক্লিয়ার করা দরকার। এটা যদি আগে ক্লিয়ার করা হয়, তাহলে আমার মনে হয় অন্য বিষয়ে পরে কথা বলা যাবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সমালোচনা করে রুহুল কবির রিজভী বলেন, “ওবায়দুল কাদের সাহেব আপনি আপনার এক বক্তব্যে বলেছেন, ‘বিএনপি আন্দোলন হলে ঘরে বসে থাকে। আপনার বক্তব্য সঠিক। কিন্তু, আপনার বক্তব্য থেকে একটি শব্দ ছুটে গেছে। সে শব্দটি হলো—‘লাল ঘরে’ বসে থাকে। ঘরের আগে ‘লাল’ শব্দটি বসবে। কারণ, আন্দোলনের কর্মসূচি দেওয়ার সঙ্গে সঙ্গে জাতীয় পর্যায় থেকে তৃণমূল পযন্ত কাউকে আপনারা ঘরে থাকতে দেন না। গ্রেপ্তার করেন।

রুহুল কবির রিজভী বলেন, ‘ওবায়দুল কাদের এর আগে বলেছেন, বিএনপি শুধু আন্দোলনের বিলাপ করে। ওবায়দুল কাদের সাহেব, বিলাপ আমরা করছি? আপনি কি দেখেছেন, ছাত্রদলের এক ছেলের পায়ে গুলি করে কিভাবে পঙ্গু করা হয়েছে? আপনি কি দেখেছেন, গুলি করে একজনের পেটের একাংশ ছিঁড়ে ফেলা হয়েছে? আপনি কি দেখেছেন, গুম ও বিচার বহির্ভূত হত্যার শিকার কত ছেলের মায়ের হাহাকার আর আর্তনাদ? তাদের বিরুদ্ধে আপনারা রাষ্ট্রীয় বাহিনীকে ব্যবহার করে গুম, খুন করিয়েছেন। আর সেখানে আপনি বলছেন, আন্দোলনের বিলাস করছি।

আসল কথা হলো—এত অত্যাচার, নির্যাতন, মামলা, হামলার পরেও সরকার স্বস্তি পাচ্ছে না। সরকার জাতীয়তাবাদী শক্তির অগ্রযাত্রা সহ্য করতে পারছে না।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের প্রশংসা করে বিএনপির এই নেতা বলেন, ‘তারেক রহমান চাইলে লন্ডনে আরাম-আয়েশে বসবাস করতে পারতেন। কিন্তু, তিনি দলকে শক্তিশালী করতে দিন-রাত পরিশ্রম করে যাচ্ছেন। আসুন, আমরা তারেক রহমানের নেতৃত্বে ঐক্যবদ্ধ হয়ে গণআন্দোলনের মধ্য দিয়ে এই ফ্যাসিস্ট সরকারকে পরাজিত করি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazsongbadsara1
© All rights reserved  2019 songbadsarakkhon
Theme Download From ThemesBazar.Com