রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০২:৪২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
তালতলীতে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে আইনশৃঙ্খলা সম্পর্কিত প্রস্তুতি সভা অনুষ্ঠিত সিলেটে বজ্রপাতে প্রাণ গেল ৪ জনের বৈরুতে ইসরায়েলি বিমান হামলায় নিহত ৩১ তোফাজ্জল হত্যায় জড়িত অভিযোগে ঢাবির ৮ শিক্ষার্থী সাময়িক বহিষ্কার চোখে গুলিবিদ্ধ ৬৮৫, দু’চোখ হারিয়েছেন ৯২ জন আসন্ন দুর্গাপূজা উপলক্ষে অবশেষে ইলিশ মাছ যাচ্ছে ভারতে কোটা সংস্কার আন্দোলন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের প্রাথমিক তালিকায় ১৪২৩ মৃত্যু প্রধান উপদেষ্টা ২৩ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রে যাচ্ছেন, ২৭ সেপ্টেম্বর জাতিসংঘে ভাষণ ফেসবুকে উস্কানি: তৃতীয় দফায় দুই পুলিশ সদস্য রিমান্ডে লক্ষ্মীপুরে টানা বৃষ্টিতে ফের বন্যার শঙ্কা!

মুসলিম রোহিঙ্গা জনগোষ্ঠীর ওপর গণহত্যা চালানো হয়নি: অং সান সুচি

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর, ২০১৯, ১.৪৩ পিএম
  • ২২৯ বার পড়া হয়েছে

মিয়ানমারের নেত্রী অং সান সুচি রোহিঙ্গা গণহত্যার অপরাধ অস্বীকার করেছেন। বুধবার জাতিসংঘের শীর্ষ আদালত নেদারল্যান্ডের দ্যা হেইগে আন্তর্জাতিক বিচার আদালতে সুচি তার দেশের পক্ষ নিয়ে বলেছেন, মুসলিম রোহিঙ্গা জনগোষ্ঠীর ওপর গণহত্যা চালানো হয়নি, মিয়ানমারের সামরিক বাহিনী অভ্যন্তরীণ সশস্ত্র হামলা মোকাবেলা করার কারণে কয়েক হাজার সংখ্যালঘু সেই স্থান ত্যাগ করে।তিনি বলেন মিয়ানমারের সেনাবাহিনী যদি অপরাধ করে থাকে তাহলে তা দেশীয় বিচারব্যবস্থায় নিস্পত্তি করা হবে।

আন্তর্জাতিক আদালতে মিয়ানমারের পররাষ্ট্রমন্ত্রীর ভূমিকা পালন করেন সুচি। তিনি তার সরকারের দাবী যে ২০১৭ সালের অগাস্টে পশ্চিম রাখাইন রাজ্যে রোহিঙ্গা জঙ্গিরা নিরাপত্তা চৌকি আক্রমণ করে। এবং মিয়ানমার সেনাবাহিনীর লক্ষ্য রোহিঙ্গা জঙ্গি বাহিনী। জাতিসংঘের এক তদন্তে জানানো হয় গণহত্যার উদ্দেশ্য নিয়ে এই অভিযান চালানো হয়।

মিয়ানমারের বিরুদ্ধে রোহিঙ্গা গণহত্যার মামলা আন্তর্জাতিক আদালতে দায়ের করে পশ্চিম আফ্রিকার ছোট একটি দেশ গ্যাম্বিয়া।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com