শনিবার, ০৪ মে ২০২৪, ০৩:১৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ১৬ জন

  • আপডেট সময় মঙ্গলবার, ১০ নভেম্বর, ২০২০, ৫.১৬ পিএম
  • ২১৫ বার পড়া হয়েছে

দেশে করোনাভাইরাস শনাক্তের ২৪৬তম দিনে এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ১৬ জন। একই সময়ে সুস্থ হয়েছেন ১ হাজার ৬৪৮ জন।
গতকালের চেয়ে আজ ৯ জন কম মৃত্যুবরণ করেছেন। গতকাল মৃত্যুবরণ করেছিলেন ২৫ জন। এখন পর্যন্ত দেশে এ ভাইরাসে মৃত্যুবরণ করেছেন ৬ হাজার ১০৮ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৪৪ শতাংশ। গত ৭ নভেম্বর থেকে মৃত্যুর একই হার বিদ্যমান রয়েছে।
আজ স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ১ হাজার ৬৪৮ জন। গতকালের চেয়ে আজ ২৫ জন বেশি সুস্থ হয়েছেন। গতকাল সুস্থ হয়েছিলেন ১ হাজার ৬২৩ জন।
আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮০ দশমিক ৫৯ শতাংশ। আগের দিন এই হার ছিল ৮০ দশমিক ৫৩ শতাংশ। আগের দিনের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ০৬ শতাংশ বেশি।
বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত ২৪ ঘন্টায় ১৩ হাজার ৫২০ জনের নমুনা পরীক্ষায় ১ হাজার ৬৯৯ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গতকালের চেয়ে আজ ১৬ জন বেশি শনাক্ত হয়েছে। গতকাল ১৪ হাজার ৪২ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিলে ১ হাজার ৫৮৩ জন। গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১২ দশমিক ৫৭ শতাংশ। আগের দিন এই হার ছিল ১১ দশমিক ৯৯ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার দশমিক ৫৮ শতাংশ বেশি।
দেশে এ পর্যন্ত মোট ২৪ লাখ ৭০ হাজার ১৬৪ জনের নমুনা পরীক্ষায় ৪ লাখ ২৩ হাজার ৬২০ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৭ দশমিক ১৫ শতাংশ। গতকাল পর্যন্ত এই হার ছিল ১৭ দশমিক ১৭ শতাংশ।
বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৩ হাজার ৬১৬ জনের। আগের দিন সংগ্রহ করা হয়েছিল ১৪ হাজার ৫ জনের। গতকালের চেয়ে আজ ৩৮৯টি নমুনা কম সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘন্টায় দেশের ১১৫টি পরীক্ষাগারে নমুনা পরীক্ষা হয়েছে ১৩ হাজার ৫২০ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ১৪ হাজার ৪২ জনের। গত ২৪ ঘন্টায় আগের দিনের চেয়ে ৫২২টি কম নমুনা পরীক্ষা হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com