রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৪:৩৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ঠাকুরগাঁওয়ে ইসতিসকার নামাজে বৃষ্টির জন্য চোখের পানি ফেলে দোয়া অক্টোবরে পরীক্ষামূলক চালু হচ্ছে রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র আগামী ৯ মে শুরু হচ্ছে চলতি মৌসুমের হজ ফ্লাইট কমলো স্বর্ণের দাম উপজেলা নির্বাচনে অংশ নেওয়ায় বিএনপির আরও ৩ নেতাকে বহিষ্কার ঝিনাইদহ-১ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন ১১ জন উপজেলা পরিষদ নির্বাচনে কোন ধরনের অনিয়ম করলে তাকে বিন্দুমাত্র ছাড় দেয়া হবে না : নির্বাচন কমিশনার   বাংলাদেশের কৃষিখাতের ১১ ব্যক্তি ও প্রতিষ্ঠান পেলো স্ট্যান্ডার্ড চাটার্ড-চ্যানেল আই অ্যাগ্রো অ্যাওয়ার্ড ২০২৩ ভাঙ্গার আর্থসামাজিক উন্নয়নে কাজ করতে চান মোখলেছুর রহমান সুমন ঈশ্বরগঞ্জবাসী ব্যারিস্টার ফারজানা ছাত্তার এমপি’কে বিশাল আনন্দ শোভাযাত্রায় বরণ

করোনার কারণে শিক্ষা প্রতিষ্ঠান কবে খুলবে তা এখনও অনিশ্চিত

  • আপডেট সময় মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০, ২.২৮ পিএম
  • ২২০ বার পড়া হয়েছে

শিক্ষা প্রতিষ্ঠান কবে খুলবে তা এখনও অনিশ্চিত। করোনার কারণে ১৭ই মার্চ থেকে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। সর্বশেষ ঘোষণায় বলা হয়েছিল, আগামী ৩রা অক্টোবর পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে। এই অবস্থায় পরবর্তী সিদ্ধান্ত কী হবে এটা এখনও স্পষ্ট নয়। তবে জাতীয় কারিগরি কমিটি শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার পক্ষেই মত দিয়েছে। তারা বলেছে, পরিবেশ এখনও তৈরি হয়নি। বিশ্বব্যাপী করোনার দ্বিতীয় ঢেউ ছড়িয়ে পড়েছে। বাংলাদেশেও করোনা ঝেঁকে বসতে পারে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেই এই আশঙ্কার কথা জানিয়েছেন। বলেছেন, শীতে করোনার প্রকোপ বাড়তে পারে। তাই সতর্ক থাকতে হবে। জনস্বাস্থ্য বিশেষজ্ঞরাও একই পরামর্শ দিচ্ছেন। শিক্ষা মন্ত্রণালয় দফায় দফায় বৈঠক করে কোনো সিদ্ধান্তে আসতে পারেনি। ৩০শে অক্টোবর শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এক সংবাদ সম্মেলনে সর্বশেষ পরিস্থিতি জানাবেন এমনটাই বলা হয়েছে। করোনা কাউকেই রেয়াত দেয় না । দেশের শীর্ষ আইন কর্মকর্তা অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমকেও কেড়ে নিয়েছে। রোববার তিনি সম্মিলিত সামরিক হাসপাতালে মারা যান। সোমবার বুদ্ধিজীবী কবরস্থানে তাকে সমাহিত করা হয়েছে।

গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৩২ জন মারা গেছেন। সবমিলিয়ে পাঁচ হাজার ১৯৩ জনের মৃত্যু হয়েছে। নতুন করে এক হাজার ৪০৭ জন শনাক্ত হয়েছেন। এ পর্যন্ত তিন লাখ ৬০ হাজার ৫৫৫ জনের শরীরে করোনার হদিস মিলেছে।

ওদিকে কোয়ারেন্টিনে থাকার সময়সীমা ও স্বাস্থ্যবিধির জটিলতায় স্থগিত হয়ে গেছে বাংলাদেশ-শ্রীলংকার ক্রিকেট সিরিজ। আগামী মাসে কলম্বোয় এ সিরিজ শুরু হওয়ার কথা ছিল। করোনার কারণে শ্রীলংকা শর্ত দিয়েছিল, বাংলাদেশ টিমকে ১৪ দিন কোয়ারেন্টিনে থাকতে হবে। বাংলাদেশ এতে রাজি হয়নি। কারণ হোটেলে ১৪ দিন বন্দী থাকা আর আইসোলেশনের মধ্যে কোনো পার্থক্য নেই। এই পটভূমিতে বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়ে দিয়েছেন, শ্রীলংকার শর্ত মানা সম্ভব নয়। তাই এই সিরিজ আপাতত স্থগিতই থাকছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com