মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:১০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ভারতের আসাম-মেঘালয় রাজ্যের সীমান্ত ৫ বাংলাদেশি আটক নাইজেরিয়ায় নদীতে নৌকাডুবি: ৪০ জনের বেশি লোকের প্রাণহানি যৌথ অভিযানে সারা দেশে ১৫৫টি আগ্নেয়াস্ত্র উদ্ধার, গ্রেফতার ৭২ পুলিশের গুলিতে পুলিশ কর্মকর্তার ছেলে নিহতের ঘটনায় সাবেক ওসি হাসান গ্রেপ্তার হোটেল কর্মচারী হত্যার অভিযোগে আসাদুজ্জামান নূর-মাহবুব কারাগারে রাজশাহী-৪ আসনের সাবেক এমপি এনামুল হক গ্রেপ্তার ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারাদেশে ২৬৭ জন হাসপাতালে ভর্তি, ১জনের মৃত্যু আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে শেখ হাসিনাসহ ২২৮ জনের বিরুদ্ধে ৫ অভিযোগ রাজধানী ঢাকার যানজট নিরসনে সমাধান খোঁজার আহ্বান জানিয়েছেন প্রধান উপদেষ্টার নদীতে পানি বাড়ার আভাসে উপকূলের ৮ জেলার নিম্নাঞ্চল প্লাবনের খবরে আতংক !

ইরানকে সমস্ত পদক্ষেপ থেকে সরে আসতে আহ্বান জানান ইউরোপিয়ান ইউনিয়ন

  • আপডেট সময় বুধবার, ১৩ নভেম্বর, ২০১৯, ৫.৫৯ পিএম
  • ২৮৭ বার পড়া হয়েছে

ফ্রান্স, জার্মানি,ব্রিটেন এবং ইউরোপিয়ান ইউনিয়ন ইরানের ইউরেনিয়াম সমৃদ্ধকরণ কার্যক্রমে উদ্বেগ প্রকাশ করে বলেছে ২০১৫ সালের পারমাণবিক চুক্তি থেকে সরে আসার জন্য ইরানের এই পদক্ষেপ অত্যন্ত অনুশোচনীয়।

সোমবার এক যৌথ বিবৃতিতে দেশগুলোর পররাষ্ট্রমন্ত্রীদ্বয় ইরানকে সমস্ত পদক্ষেপ থেকে সরে আসতে আহ্বান জানান। যৌথ কার্যকর কর্ম পরিকল্পনাতে আরোপিত পদক্ষেপগুলোর কারণে, নিষেধাজ্ঞা থেকে মুক্তি পাবার জন্য ইরানের পারমাণবিক কার্যক্রম সীমিত হয়ে পড়ে। ইরান তাদের ফারডো স্থাপনাতে পুনরায় ইউরেনিয়াম সমৃদ্ধকরণ শুরু করে যা অনুমোদিত সমৃদ্ধকরণ এবং মজুদের মাত্রার চাইতে অনেক বেশী। ইরানের প্রেসিডেন্ট হাসান রূহানী জানিয়েছেন ঐ পদক্ষেপগুলো থেকে সরে দাঁড়ানোর এক মাত্র উপায়, যদি যুক্তরাষ্ট্রের আরোপিত নিষেধাজ্ঞা থেকে ইরানকে অব্যাহতি দেয়ার বিষয়ে অন্যান্য সাক্ষরদাতারা সাহায্য করেন।

ফ্রান্স, জার্মানি,ব্রিটেন এবং ইউরোপিয়ান ইউনিয়ন ঐ বিবৃতিতে জানায়, চুক্তি অনুযায়ী তারা তাদের প্রতিশ্রুতি বজায় রেখেছে। এমন কি তারা ইরানের পারমাণবিক অস্ত্র তৈরির ওপর যে নিষেধাজ্ঞা আরোপ করেছিল তারা সে নিষেধাজ্ঞা তুলে নিয়েছে। ​

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com