শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০২:২০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
তালতলীতে বিদ্যুৎস্পষ্ট হয়ে কৃষকের মৃ’ত্যু ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে সংরক্ষিত নারী আসনের এমপি ব্যারিস্টার ফারজানাকে সংবর্ধনা মোরেলগঞ্জের নিশানবাড়িয়ায় ইউপি সদস্যর জমি গভীর রাতে দখল চট্টগ্রাম নগরীর সিএমপির ইপিজেড থানা পুলিশের অভিযানে (১০) জন, জুয়াড়ি গ্রেফতার মুগদা ও গেন্ডারিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় ২জন নিহত গাজীপুরের শ্রীপুর থেকে স্বামী ও স্ত্রীর লাশ উদ্ধার চুয়াডাঙ্গায় সর্বোচ্চ তাপমাত্রা ৪২.৭ ডিগ্রি সেলসিয়াস বিএনপি দিনের আলোতে রাতের অন্ধকার দেখে : ওবায়দুল কাদের দেশ ও জনগণের জন্য কাজ করতে আওয়ামী লীগ নেতা-কর্মীদের প্রতি প্রধানমন্ত্রী আহ্বান বিশ্ববাজারে জ্বালানি তেলের দাম বেড়েছে

দুই বছর আইনি লড়াইয়ে বর্তমান চেয়ারম্যানকে হারিয়ে উপজেলা চেয়ারম্যান হলেন ছজু!

  • আপডেট সময় বুধবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২১, ৮.৫৪ পিএম
  • ২২১ বার পড়া হয়েছে

মল্লিক মো জামাল, বরগুনা প্রতিনিধি:  দুই বছর আইনি লড়াইয়ে বরগুনার আমতলী উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান আলহাজ্ব গোলাম সরোয়ার ফোরকানকে হারিয়ে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন তার প্রতিদ্বন্ধি প্রার্থী সামসুদ্দীন আহম্মেদ ছজু। ২০১৯ সালের ৩১ মার্চ অনুষ্ঠিত আমতলী উপজেলা পরিষদ নির্বাচনে ঋণ খেলাপির তথ্য গোপন করে স্বতন্ত্র প্রার্থী হিসেবে আনারস প্রতীকে অংশগ্রহণ করে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন বরগুনা জেলা আওয়ামী লীগের সদস্য আলহাজ্ব গোলাম সরোয়ার ফোরকান।

পরে ওই বছরের ২১ এপ্রিল ঋণ খেলাপীর দায়ে আলহাজ্ব গোলাম সরোয়ার ফোরকানকে উপজেলা পরিষদের চেয়ারম্যানের পদ থেকে অব্যাহতি দিয়ে প্রতিদ্বন্ধি অপর প্রার্থী জেলা আওয়ামীলীগের সদস্য সামসুদ্দিন আহম্মেদ ছজুকে উপজেলা চেয়ারম্যান ঘোষণার জন্য আদালতে মামলা দায়ের করেন বাদী সামসুদ্দিন আহম্মেদ ছজু। এ মামলায় আজ (বুধবার) বরগুনার যুগ্ম জেলা জজ প্রথম আদালত ও উপজেলা নির্বাচন ট্রাইব্যুনালের বিচারক আবদুল্লাহ আল মামুন এক আদেশে সামসুদ্দিন আহম্মেদ ছজুকে আমতলী উপজেলা চেয়ারম্যান ঘোষণা করেন। আদালত মামলার রায়ে আগামী ১৫ কর্মদিবসের মধ্যে আলহাজ্ব গোলাম সরোয়ার ফোরকানকে আমতলী উপজেলার পরিষদের চেয়ারম্যান পদ থেকে অব্যাহতি দিয়ে সামসুদ্দিন আহম্মেদ ছজুকে উপজেলা চেয়ারম্যান ঘোষণা করে নির্বাচন কমিশনকে গেজেট প্রকাশের নির্দেশ প্রদান করেছেন ।

মামলা সূত্রে জানাগেছে, ২০১৩ সালে পটুয়াখালীর রূপালী ব্যাংকের শাখা থেকে নিজ নামে এক বছর মেয়াদে ১৮ লাখ টাকা ঋণ উত্তোলন করেন গোলাম সরোয়ার ফোরকান। যা সুদে-আসলে ২৪ লাখ টাকায় দাঁড়ায়। এছাড়াও নিজ মালিকানাধীন বনানী ট্রেডার্সর নামেও এক বছর মেয়াদে ঋণ তোলেন গোলাম সরোয়ার ফোরকান। যা সুদে-আসলে ২৭ লাখে দাঁড়িয়েছে। যথাসময়ে এই ঋণ পরিশোধ না করায় ২০১৪ সাল থেকেই বাংলাদেশ ব্যাংকের ঋণ খেলাপির তালিকা নাম ওঠে গোলাম সরোয়ার ফোরকানের। ঋণ খেলাপির তথ্য গোপন করে ২০১৯ সালের ৩১ মার্চ অনুষ্ঠিত আমতলী উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণ করে বিজয়ী হন গোলাম সরোয়ার ফোরকান ।

পরে ওই বছরের ২১ এপ্রিল সামসুদ্দিন আহম্মেদ ছজু ঋণখেলাপির তথ্য সংযোজন করে তাঁর প্রতিদ্বন্ধি প্রার্থী গোলাম সরোয়ার ফোরকানের বিরুদ্ধে বরগুনার যুগ্ম জেলা জজ প্রথম আদালত ও উপজেলা নির্বাচন ট্রাইব্যুনালে মামলা দায়ের করেন। পরে আদালত সকল তথ্য যাচাই-বাছাই ও সাক্ষ্য গ্রহণ শেষে গোলাম সরোয়ার ফোরকানকে উপজেলা চেয়ারম্যানের পদ থেকে অব্যাহতি দিয়ে সামসুদ্দিন আহম্মেদ ছজুকে আমতলী উপজেলা চেয়ারম্যান নির্বাচিত ঘোষণা করে আদেশ দেন।

এ বিষয়ে বাদী শামসুদ্দিন আহমেদ ছজুর আইনজীবী অ্যডভোকেট জগদীশ চন্দ্র শীল বলেন, গোলাম সরোয়ার ফোরকান ২০১৩ সালে তার নিজ নামে এবং তার মালিকানাধীন বনানী ট্রেডার্সের নামে এক বছর মেয়াদে পটুয়াখালীর রূপালী ব্যাংকের একটি শাখা থেকে ঋণ তোলেন। কিন্তু নির্দিষ্ট সময়ে তিনি ঋণ পরিশোধ না করায় বাংলাদেশ ব্যাংকের ঋণ খেলাপির তালিকায় তার নাম অন্তর্ভূক্ত হয়। এরপর ২০১৮ সালের ২৪ সেপ্টেম্বর তার ঋণের অনুকূলের শতভাগ সুদ মওকুফের জন্য রূপালী ব্যাংকের প্রধান শাখায় আবেদন করেন।

তার আবেদনের প্রেক্ষিতে ওই বছরের ২০ ডিসেম্বর এক বছরের মধ্যে ৮০ ভাগ সুদ মওকুফ করেন। এ টাকাও তিনি যথাসময়ে পরিশোধ করতে ব্যর্থ হন। ঋণ খেলাপির এসব তথ্য গোপন করে নির্বাচনে অংশগ্রহণ করে তিনি বিজয়ী হন। পরে আমার মক্কেল নিজেকে বিজয়ী ঘোষণার দাবি করে গোলাম সরোয়ার ফোরকানকে চেয়ারম্যান পদ থেকে অব্যাহতি দেওয়ার জন্য আদালতে মামলা দায়ের করেন। পরে আদালত আজ এ রায় প্রদান করেন। এ বিষয়ে বিবাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট আনিসুর রহমান, অ্যাডভোকেট মোঃ শাহজাহান এবং অ্যাডভোকেট আবদুর রহমান নান্টুর সঙ্গে যোগাযোগ করা হলেও তাদের বক্তব্য পাওয়াা যায়নি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com