শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৭:০৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
কাউখালীতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা বঙ্গোপসাগরে কার্গোজাহাজ ডুবির ঘটনা ১২ নাবিককে উদ্ধার গোলাবারুদ, অস্ত্র এবং অন্যান্য যুদ্ধের সরবরাহ দ্রুত ইউক্রেনে পাঠানোর উদ্যোগ নিয়েছেযুক্তরাষ্ট্র যেকোনো মূল্যে উপজেলা নির্বাচন সুষ্ঠু করতে হবে: সিইসি বিশ্বের প্রতি সকল আগ্রাসন ও নৃশংসতার বিরুদ্ধে রুখে দাঁড়ানোর এবং যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রীর অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ: শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ আগামী ২৮ এপ্রিল টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে ভারত- বাংলাদেশ নারী দল চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দরে হিট স্ট্রোকে ট্রাফিক পুলিশের পরিদর্শকের মৃত্যু ২৮ এপ্রিল থেকে স্কুল-কলেজ খোলার সিদ্ধান্ত নিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর যুক্তরাষ্ট্রের মানবাধিকার প্রতিবেদনে ‘ভিত্তিহীন’ তথ্য ব্যবহারের অভিযোগ বাংলাদেশের

নীলা রায় হত্যা মামলার প্রধান আসামি মিজানুরের ৭ দিনের রিমান্ড মঞ্জুর

  • আপডেট সময় শনিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২০, ৬.৪১ পিএম
  • ১৭৫ বার পড়া হয়েছে

ঢাকার সাভারে স্কুলছাত্রী নীলা রায় হত্যা মামলার প্রধান আসামি মিজানুর রহমান চৌধুরীর সাত দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আজ শনিবার বিকেলে ঢাকার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রাজীব হাসান এই রিমান্ড মঞ্জুর করেন।

এ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) আনোয়ারুল কবির বাবুল বিষয়টি এনটিভি অনলাইনকে নিশ্চিত করেছেন। তিনি জানান, মামলার তদন্ত কর্মকর্তা নীলা রায় হত্যা মামলার প্রধান আসামি মিজানুর রহমান চৌধুরীকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ডের আবেদন করেন। বিচারক শুনানি শেষে সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন।

গতকাল শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে সাভারের তেঁতুলঝোড়া ইউনিয়নের রাজফুলবাড়িয়ার কর্নেল ব্রিকস ফিল্ডের পাশে অভিযান পরিচালনা করে মিজানুর রহমান চৌধুরীকে গ্রেপ্তার করে পুলিশ। এ সময় মিজানের দুই সহযোগী সাকিব ও জয়কে আটকসহ আলামত হিসেবে হত্যাকাণ্ডে ব্যবহৃত একটি ছুরিও জব্দ করা হয় বলে জানায় পুলিশ। পরে ওই দুজনকেও গ্রেপ্তার দেখানো হয়।

নীলা হত্যাকাণ্ডের ঘটনায় এখন পর্যন্ত মিজান ও তাঁর মা-বাবাসহ ছয়জনকে গ্রেপ্তার করা হয়েছে। গতকাল মিজানের মা-বাবাকে দুদিনের রিমান্ডের আদেশ দেন আদালত। ঢাকার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফাইরুজ তাসনীম এ আদেশ দেন।

মিজানের বাবা আবদুর রহমান ও তাঁর স্ত্রী সাভারের ব্যাংক কলোনি এলাকায় ভাড়া থাকতেন। তবে নীলা হত্যাকাণ্ডের পরই মূল আসামি মিজানুর রহমানসহ তাঁরাও আত্মগোপনে চলে যান।

এর আগে গত বুধবার মানিকগঞ্জের আরিচা থেকে মিজানুর রহমানের সহযোগী সেলিম পালোয়ান নামের একজনকে গ্রেপ্তার করা হয়। তিনি সাভার পৌরসভার পালপাড়া এলাকার বাসিন্দা।

এদিকে, মিজানুর রহমানকে গ্রেপ্তারের দাবিতে ২৩টি সংগঠন নিয়ে আন্দোলনে নামা সাভার দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক সালাহউদ্দিন খান নঈম বলেন, এই হত্যাকাণ্ডের প্রতিবাদে আমাদের আন্দোলন অব্যাহত থাকবে।

তিনি বলেন, ‘মূল আসামি গ্রেপ্তার হওয়ায় আমরা পুলিশের ভূমিকাকে স্বাগত জানাই। নিঃসন্দেহে তা সংক্ষুব্ধ পরিবারের জন্য কিছুটা হলেও স্বস্তি এনে দেবে। তবে হত্যাকাণ্ডের দ্রুত বিচারের দাবিতে আমাদের আন্দোলন জোরদার থাকবে।

গত ২০ সেপ্টেম্বর রাতে হাসপাতালে যাওয়ার সময় ভাইয়ের সামনে থেকে স্থানীয় অ্যাসেড স্কুলের দশম শ্রেণির ছাত্রী নীলা রায়কে (১৪) তুলে নিয়ে উপর্যুপরি ছুরিকাঘাতে হত্যা করে বখাটে মিজানুর রহমান চৌধুরী।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com