মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ভারতের আসাম-মেঘালয় রাজ্যের সীমান্ত ৫ বাংলাদেশি আটক নাইজেরিয়ায় নদীতে নৌকাডুবি: ৪০ জনের বেশি লোকের প্রাণহানি যৌথ অভিযানে সারা দেশে ১৫৫টি আগ্নেয়াস্ত্র উদ্ধার, গ্রেফতার ৭২ পুলিশের গুলিতে পুলিশ কর্মকর্তার ছেলে নিহতের ঘটনায় সাবেক ওসি হাসান গ্রেপ্তার হোটেল কর্মচারী হত্যার অভিযোগে আসাদুজ্জামান নূর-মাহবুব কারাগারে রাজশাহী-৪ আসনের সাবেক এমপি এনামুল হক গ্রেপ্তার ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারাদেশে ২৬৭ জন হাসপাতালে ভর্তি, ১জনের মৃত্যু আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে শেখ হাসিনাসহ ২২৮ জনের বিরুদ্ধে ৫ অভিযোগ রাজধানী ঢাকার যানজট নিরসনে সমাধান খোঁজার আহ্বান জানিয়েছেন প্রধান উপদেষ্টার নদীতে পানি বাড়ার আভাসে উপকূলের ৮ জেলার নিম্নাঞ্চল প্লাবনের খবরে আতংক !

বন্যা কবলিতদের জন্য বাংলাদেশকে তুরস্কের সহায়তা

  • আপডেট সময় শুক্রবার, ৩০ আগস্ট, ২০২৪, ৫.৫৩ পিএম
  • ৭ বার পড়া হয়েছে

তুরস্কের বিদেশী সাহায্য সংস্থা তুর্কি সহযোগিতা ও সমন্বয় সংস্থা (টিকা) বাংলাদেশের মধ্য, পূর্ব এবং দক্ষিণ-পূর্বাঞ্চলে ভয়াবহ বন্যার প্রতিক্রিয়ায় জরুরি সহায়তা প্রদানে পদক্ষেপ নিয়েছে।
আজ এখানে এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, তুরস্কের রাষ্ট্র-চালিত সংস্থাটি মানবিক প্রচেষ্টার অংশ হিসেবে বাংলাদেশের ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স বিভাগকে ৫০০ ত্রাণ প্যাকেজ দিয়েছে।
ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স চট্টগ্রাম বিভাগের উপ-পরিচালক দিনমনি শর্মা বুধবার মাইজদী ফায়ার সার্ভিস স্টেশনে টিকার কান্ট্রি কো-অর্ডিনেটর সেভকি মের্ট বারিসের কাছ থেকে ফায়ার সার্ভিসের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মাইন উদ্দিনের পক্ষে ত্রাণ সামগ্রী গ্রহণ করেন।
টিকা ১৯৯২ সালে প্রতিষ্ঠিত হয়। বাংলাদেশে এর যাত্রা শুরু হয়েছিল ২০১৪ সালে ঢাকা প্রোগ্রাম সমন্বয় অফিস প্রতিষ্ঠার মাধ্যমে। এই অফিসটি মালদ্বীপ, নেপাল, শ্রীলঙ্কা এবং ভুটানে টিকার প্রকল্পগু তত্ত্বাবধান করে।
দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, ১১টি জেলার ৬৮টি উপজেলার ৪৯২টি ইউনিয়ন ও পৌরসভায় বন্যায় ৫,৪৮০,৪৬৩ জন ক্ষতিগ্রস্ত হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com