সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১০:১১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ম্যাজিস্ট্রেসি ক্ষমতা পেল বিমান ও নৌ বাহিনী দেশে ফিরে বিমানবন্দরে আটক সুলতান মনসুর সাইবার আইনে মামলা প্রত্যাহার হচ্ছে : মুক্তি পাচ্ছেন গ্রেফতারকৃতরা পল্লবী এলাকা থেকে সেনাবাহিনীর সহায়তায় মাদক সম্রাজ্ঞী লাবনী গ্রেফতার কানপুর টেস্টের তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত অনুপস্থিত পুলিশ সদস্যদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে: ডিএমপি কমিশনার পলিথিন নিষিদ্ধের সিদ্ধান্ত বাস্তবায়নে শিক্ষার্থীরা তদারকি করবেন বাংলাদেশে ক্লিন এয়ার প্রজেক্টে ৩০০ মিলিয়ন মার্কিন ডলার ঋণ সহায়তা দেবে বিশ্বব্যাংক ইলেক্ট্রোলাইট ড্রিংকসসহ ১৬ পণ্যে বিএসটিআই অনুমোদন লাগবে গত ২৪ ঘণ্টায় দেশে ডেঙ্গুতে ৮ জনের মৃত্যু

হোয়াটসঅ্যাপের ভিডিও কলে নতুন ফিল্টার ও ব্যাকগ্রাউন্ড ফিচার

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১ আগস্ট, ২০২৪, ৬.৪৪ পিএম
  • ৪৪ বার পড়া হয়েছে

প্রযুক্তির সঙ্গে ভিডিওর মাধ্যমে যোগাযোগের ধরনেও পরিবর্তন আসছে। আর এ পরিবর্তনের নেতৃত্ব দিচ্ছে মেটা মালিকানাধীন মেসেজিং প্লাটফর্ম হোয়াটস অ্যাপ।

সম্প্রতি ভিডিও কলের জন্য নতুন ফিচার চালু করেছে প্লাটফর্মটি। এর মাধ্যমে বিভিন্ন ফিল্টারের পাশাপাশি ব্যাকগ্রাউন্ডও পরিবর্তন করা যাবে।

প্লাটফর্মের তথ্যানুযায়ী, এসব সুবিধার মাধ্যমে ভিডিও কলে কথা বলার সময় ব্যবহারিক অভিজ্ঞতায় পরিবর্তন আসবে।

ভিডিও কলে ফিচার ব্যবহারের সুবিধা দেয়ার দিক থেকে অন্য প্লাটফর্মের তুলনায় হোয়াটস অ্যাপ পিছিয়ে। তবে বর্তমানে ফিল্টার ও ব্যাকগ্রাউন্ড পরিবর্তনের সুবিধা হোয়াটস অ্যাপকে এগিয়ে নিয়ে যাচ্ছে।

ফিচার ব্যবহারের জন্য ভিডিও কল চলাকালীন ম্যাজিক ওয়ান্ড আইকন চাপ দিতে হবে। এরপর ব্যবহারকারী তার পছন্দ অনুযায়ী ইনস্টাগ্রামের মতো ফিল্টার ব্যবহার করতে পারবে। অন্যদিকে ভিডিও কলের ব্যাকগ্রাউন্ডে ব্লার ইফেক্ট, আগে থেকে ডিজাইন করা বা কাস্টম ছবি ব্যবহার করা যাবে।

প্লাটফর্মটির নতুন ব্যাকগ্রাউন্ড রিমুভাল ফিচারও বেশ কার্যকর। এতে বেশ কিছু সুবিধা রয়েছে। পরিবর্তনযোগ্য ব্যাকগ্রাউন্ড ফিচার থাকায় পছন্দানুযায়ী ছবি যুক্ত করা যায়। প্রযুক্তিবিদদের মতে, হোয়াটসঅ্যাপে এসব ফিচার ব্যবহারের কারণে অন্য প্লাটফর্মগুলোর মধ্যে প্রতিযোগিতা শুরু হবে।

বিশ্লেষকরা জানান, নতুন সব ফিচারের মাধ্যমে বাজারে নিজেদের অবস্থান শক্তিশালী করার ক্ষেত্রে হোয়াটসঅ্যাপের সুযোগ রয়েছে।

প্লাটফর্ম চাইলে শিল্পী ও ডিজাইনারদের সঙ্গে চুক্তির মাধ্যমে নতুন ফিল্টার প্যাক ও ব্যাকগ্রাউন্ড ইমেজ তৈরি করতে পারবে। এদিকে থেকে অগমেন্টেড রিয়ালিটি (এআর) নির্ভর বিভিন্ন উপাদান ও ইফেক্ট ভিডিও কলকে আরো আকর্ষণীয় করে তুলবে বলে মনে করছেন বিশ্লেষকরা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com