সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১১:০১ অপরাহ্ন

আদ্-দ্বীনের ফ্রি মেডিকেল ক্যাম্প উদ্বোধন করেছেন জনপ্রশাসন মন্ত্রী

  • আপডেট সময় মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারী, ২০২৪, ১.০২ এএম
  • ৪৮ বার পড়া হয়েছে

আদ্-দ্বীন সকিনা মেডিকেল কলেজ হাসপাতাল যশোর ও রাবেজান মঞ্জিলের উদ্যোগে মেহেরপুরে বিনামূল্যে চক্ষু, ডায়াবেটিস, নাক-কান-গলা, চর্ম ও যৌন স্বাস্থ্য ক্যাম্পের উদ্বোধন করেছেন জনপ্রশাসন মন্ত্রী অধ্যাপক ফরহাদ হোসেন এমপি।

শনিবার সকালে মেহেরপুর সদর উপজেলার শ্যামপুর শালিকা মাধ্যমিক বালিকা বিদ্যালয় প্রাঙ্গনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফিতা কেটে ক্যাম্পের উদ্বোধন করেন মন্ত্রী ফরহাদ হোসেন।

লেঃ কর্ণেল (অব) অধ্যাপক ডা. আব্দুল ওয়াহাবের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন সিভিল সার্জন ডা. মহী উদ্দিন আহমেদ, আদ্-দ্বীন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ডা. শেখ মহিউদ্দিন, আদ্-দ্বীন ওয়েলফেয়ার সেন্টারের চেয়ারম্যান অধ্যাপক ডা. মো: আব্দুস সবুর, শ্যামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মতিউর রহমানসহ বিশিষ্ট জনেরা।

প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী বলেন, সরকার গ্রামকে শহর বানানোর কর্মসূচি হাতে নিয়েছে। ইতিমধ্যে মেহেরপুরের প্রতিটি গ্রাম এখন শহর। গ্রামের প্রতিটি রাস্তা পাকা এবং ঘরে ঘরে বিদ্যুৎ পৌছে দেয়া হয়েছে।

তিনি বলেন, শিঘ্রই মেহেরপুর সরকারি হাসপাতালে বেড এবং বিশেষজ্ঞ চিকিৎসক বৃদ্ধি করা হবে। স্বাধীন দেশে প্রথম সরকার গঠিত হয়েছিল এই মেহেরপুরের মুজিবনগর থেকে। দেশের প্রথম রাজধানী মেহেরপুরে আদ্-দ্বীন ফাউন্ডেশন নিয়মিত ক্যাম্পের মাধ্যমে দরিদ্র মানুষের চক্ষু ও ডায়াবেটিস সেবায় যে অবদান রেখে চলেছে তা প্রসংশার দাবি রাখে বলে মন্তব্য করেন তিনি। আদ্-দ্বীন কর্তৃপক্ষের প্রতি মেহেরপুরে স্বাস্থ্য সেবা কার্যক্রম বৃদ্ধি করারও আহবান জানান মন্ত্রী।

আদ্-দ্বীন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ডা. শেখ মহিউদ্দিন বলেন, আমাদের ভাল কাজগুলো হওয়া উচিত মহান আল্লাহ সন্তুষ্টি লাভের উদ্দেশ্যে। তাহলে আমরা সফল হতে পারবো।

সিভিল সার্জন মহি উদ্দীন আহমেদ তার বক্তব্যে বলেন, সরকারি স্বাস্থ্য সেবা অনেকাংশে যেখানে অপ্রতুল সেখানে আদ্-দ্বীনের মত বেসরকারি প্রতিষ্ঠানগুলো গুরুত্বপূর্ণ ভ‚মিকা পালন করছে।

আদ্-দ্বীন ওয়েলফেয়ার সেন্টারের চেয়ারম্যান অধ্যাপক ডা. মো: আব্দুস সবুর বলেন, খুলনা বিভাগে দরিদ্র মানুষের অন্ধত্ব নিবারণ করার চেষ্টা করছে আদ্-দ্বীন। সবচেয়ে কম খরচে আমরা যশোরে প্রতিষ্ঠিত ৫শ’ শয্যা বিশিষ্ট বিশেষায়িত আদ্-দ্বীন সকিনা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে উন্নত চিকিৎসা সেবা প্রদান করছি।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অধ্যাপক আব্দুল মজিদ ও আদ্-দ্বীন চক্ষু প্রকল্পের এজিএম মো: রবিউল হক। অনুষ্ঠানে দুর দুরান্ত থেকে আসা বিভিন্ন বয়সী নারী-পুরুষ রোগী ও স্থানীয় আওয়ামীলীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন রংধনু বন্ধু পরিষদের সদস্য মজিবর রহমান।

পাঁচ শতাধিক রোগীকে চক্ষু সেবা প্রদান করা হয়। এছাড়া আরও পাঁচ শতাধিক রোগীকে, ডায়াবেটিস, নাক-কান-গলা ও চর্ম রোগের চিকিৎসা দেয়া হয়। এরমধ্যে ৫৭ জন ছানী রোগীকে বাছাই করে অপারেশনের জন্য যশোরে নেওয়া হয়।

আদ্-দ্বীন এবং রাবেজান মঞ্জিলের যৌথ উদ্যোগে এই ধরনের স্বাস্থ্য ক্যাম্পে উপস্থিত হয়ে সন্তোষ প্রকাশ করেন রোগীরা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com