শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৭:৪৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ঠাকুরগাঁওয়ে পুলিশের অভিযানে মাদকদ্রব্য উদ্ধার গ্রেফতার-৪ ডিরেক্টরস গিল্ড বাংলাদেশ এর ২৩তম প্রতিষ্ঠাবার্ষিকী কাউখালীতে বঙ্গবন্ধু গোল্ডকাপ ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত নাজিরপুরে খালের বর্জ্য অপসারন ও দখলমুক্ত করতে প্রশাসন সাংবাদিক ও সুধীদের সাথে মতবিনিময় যৌতুকের দাবিতে কলেজছাত্রীকে পিটিয়ে হত্যার অভিযোগ প্রথম ৬ মাসে ব্র্যাক ব্যাংকের ৫,৫০০ কোটি টাকার নিট ডিপোজিট প্রবৃদ্ধি অর্জন প্রেমিকের বিশেষ অঙ্গের ৯০ ভাগ কেটে পালালেন প্রেমিকা, প্রশাসন ভাঙলেন হোটেল কাউখালীতে সেতু ভেঙে চলাচলে চরম ভোগান্তি পিরোজপুরে সার্বজনীন পেনশন স্কিম সম্পর্কে উদ্ভূতকরণ সভা অনুষ্ঠিত নিরাপদ পানি নিশ্চিতে ইপিআরসির সভা

আজ নৃত্যশিল্পী মিলনের জন্মদিন

  • আপডেট সময় বুধবার, ১৫ নভেম্বর, ২০২৩, ৩.০৩ পিএম
  • ১০৫ বার পড়া হয়েছে

আল সামাদ রুবেল,বিনোদন প্রতিবেদকঃ-সময়ের সাথে তাল মিলিয়ে দর্শকের মন জয় করেছে সময়ের জনপ্রিয় নৃত্যশিল্পী ইমদাদুল হক মিলন। তরুন শিল্পীদের মধ্যে একজন অন্যতম নৃত্যশিল্পী। নৃত্যশিল্পী হিসেবে এরি মধ্যে জায়গা করে নিয়েছে বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে নৃত্যশিল্পী হিসাবে।

তিনি এখন নাচ নিয়ে ব্যস্ত সময় পার করছেন। নাচের জীবন শুরু হয় তার ২০০৬ সালে মায়ের উৎসাহতে। ১ম নৃত্যের হাতে খড়ির তালিম নেন নৃত্য গুরু এম.আর. ওয়াসেক এর কাছ থেকে। এর পরে তিনি লোক নৃত্য ( নৃত্য গুরু সোহেল রহমান ) ও শাস্রীয় কত্থক নৃত্যের ( নৃত্য গুরু মুনমুন আহমেদ ) ওয়ার্কশপ করেন ২০০৯ সালে বাংলাদেশ শিল্পকলা একাডেমি থেকে। ২০১০ সালে তিনি বুলবুল একাডেমি অব ফাইন আর্টস ( বাফা ) তে ভর্তি হন এবং ২০১৪ সালে সার্টিফিকেট কোর্স সম্পুর্ন করেন। তার ২য় নৃত্যের হাতে খড়ির তালিম নেন নৃত্য গুরু শহীদুল ইসলাম বাবু।এর পরে তিনি ভরতনাট্যম এর উপরে তালিম নেন নৃত্য গুরু কস্তুরি মুখার্জি ( ২০১৪ – ২০১৬ ) এবং এর পরে তিনি শাস্রীয় নৃত্য ভরতনাট্যমের উপর তালিম নেন নৃত্য গুরু আনিসুল ইসলাম হিরুর কাছ থেকে, তা আজ পর্যন্ত তার প্রশিক্ষন অব্যাহত রয়েছে। এর পাশাপাশি তিনি কাজ করেছেন, নৃত্য গুরু কবিরুল ইসলাম রতন ( নৃত্যালোক সাংস্কৃতিক কেন্দ্র কাজ করে আসছেন ২৩-২৪ বছর ধরে ), নৃত্য গুরু মীনু হক ( পল্লবী ডান্স সেন্টারে ৭ বছর ) নৃত্য গুরু অনিক বোস ( স্পন্দনে ৭ বছর ), নৃত্য গুরু ফারহানা চৌধুরী বেবি ( বাংলাদেশ একাডেমী অব ফাইন আর্টস ৪ বছর )।

এছাড়াও তিনি নবনৃত্য ওয়ার্কশপ করেন ২০১৩ ও গৌড়িও নৃত্যের ওয়ার্কশপ করেন ২০১৬ সালে। তিঁনি শান্ত মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজি থেকে শাস্ত্রীয় ভরতনাট্যম নৃত্যের উপরে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পূর্ণ করেন ২০২৩ সালে। তিনি পড়াশোনার পাশাপাশি চাকুরিতে কর্মরত ছিলেন, পল্লবী ডান্স সেন্টারে সহকারী নৃত্য প্রশিক্ষক পদে ২০১৩-২০১৪ সাল পর্যন্ত, বিনকার মিউজিক সোসাইটি অব বাংলাদেশ এ নৃত্য প্রশিক্ষক পদে ২০১৪-২০১৫, লিটল আইনস টাইনস টিউটোরিয়াল এ নৃত্য প্রশিক্ষক ও নৃত্য কোরিওগ্রাফার পদে ২০১৫-২০২১ সাল পর্যন্ত।

তিনি ইতি মধ্যে বিদেশ সফর করেন, পল্লবী ডান্স সেন্টার থেকে ইন্ডিয়া ( আগরতলা ও ত্রিপুরা ) ২০১৫ সালে, স্পন্দন থেকে ইন্ডিয়া ( কলকাতা ২০১৬ ও ২০১৭ ) সালে, সৃষ্টি কালচারাল সেন্টার থেকে লেবানন ( ২০১৭ সালে ), সৃষ্টি কালচারাল সেন্টার থেকে ব্রুনেয় – ২০১৮ ও ২০২১ সালে এবং দুবাই ২০১৯ সালে। এর পরে ভঙ্গিমা ডান্স থিয়েটার থেকে মিশর ( ২০২২ সালে )। এছাড়াও তাঁর হৃদমিক ডান্স সেন্টার নামে একটি নৃত্য প্রতিষ্ঠান পরিচালনা করছেন যা সুনামের সাথে কাজ করে চলছে।তিনি তার দল নিয়ে জাতীয় পর্যায়ে, দেশ ও দেশের বাইরে বাংলাদেশের সংস্কৃতিকে তুলে ধরতে চান বিশ্বের দরবারে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com