মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৮:৩৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম

চট্টগ্রামে সাংবাদিক ফারুক আব্দুল্লাহ’র বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মামরা প্রত্যাহারের দাবীতে সিইউজের মানববন্ধন।

  • আপডেট সময় শুক্রবার, ২৮ জুলাই, ২০২৩, ৮.৪১ এএম
  • ৬৩ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদকঃ চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সদস্য ও দৈনিক পূর্বদেশ এর স্টাফ রিপোর্টার মোঃ ফারুক আবদুল্লাহ এর বিরূদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন ও সমাবেশ করেছে সাংবাদিকরা।

সমাবেশ থেকে মামলা প্রত্যাহারের দাবি জানিয়ে সাংবাদিক নেতারা বলেন, ব্যক্তিস্বার্থ চরিতার্থ করতেই কেবল হয়রানির উদ্দেশ্যে এ মামলা দায়ের করা হয়েছে,দাবি পূরণ না হলে আগামীতে আরও কঠোর কর্মসূচির হুশিয়ারি দিয়েছেন সাংবাদিক নেতারা।সমাবেশে বক্তারা আরও বলেন, জাতির জনক বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদ প্রতিরোধ আন্দোলনের প্রথম বীর মুক্তিযোদ্ধা শহীদ মৌলভী সৈয়দের বড় বীর মুক্তিযোদ্ধা ডা. আলী আশরাফের মৃত্যু পরবর্তী রাষ্ট্রীয় সর্বোচ্চ সম্মান ‘গার্ড অব অনার’ না দেওয়ার প্রতিবাদ করায় ফারুক আবদুল্লাহ’র বিরূদ্ধে এ মামলা দেওয়া হয়েছে।

বাঁশখালীর স্থানীয় সাংসদের নির্দেশে এ মামলা দায়ের করা হয়েছে বলে বাদি তাঁর আরজিতে উল্লেখ করেছেন,যা সম্পূর্ণ অনভিপ্রেত ও অনাকাক্সিক্ষত, মিথ্যা ও ষড়যন্ত্রমূলক এমামলা প্রত্যাহারের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে) এর উদ্যোগে গত ২৩ জুলাই রোববার দুপুর ১২টার সময় চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে এ কর্মসূচি পালন করা হয়। সিইউজে সভাপতি তপন চক্রবর্তীর সভাপতিত্বে কর্মসূচীতে বক্তব্য রাখেন বিএফইউজের সহ সভাপতি শহীদ উল আলম, সিইউজে সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক দেবদুলাল ভৌমিক, সিইউজের সাবেক সভাপতি মোস্তাক আহমদ, প্রেস ক্লাবের সিনিয়র সহ সভাপতি চৌধুরী ফরিদ, সিনিয়র সহ সভাপতি রুবেল খান, সাবেক সিনিয়র সহ সভাপতি রতন কান্তি দেবাশীষ, সহ সভাপতি অনিন্দ্য টিটো, যুগ্ম সম্পাদক সাইদুল ইসলাম, অর্থ সম্পাদক মুজাহিদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মহরম হোসাইন, নির্বাহী সদস্য আলাউদ্দিন হোসেন দুলাল, বিএফইউজে’র নির্বাহী সদস্য আজহার মাহমুদ, প্রেস ক্লাবের সাবেক প্রকাশনা সম্পাদক আলিউর রহমান, সিইউজে পূর্বদেশ ইউনিট প্রধান জীবক বড়–য়া, সাবেক ইউনিট প্রধান তুষার দেব, প্রতিনিধি ইউনিট প্রধান সোহেল সরওয়ার প্রমুখ।

বাংলাদেশ মুক্তিযোদ্ধা পরিবারবর্গের চেয়ারম্যান জসিম উদ্দিন চৌধুরী, মহাসচিব উত্তম বড়ুয়া, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি মাহবুব এ রহমান সহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ সিইউজের কর্মসূচীর সঙ্গে একাত্মতা প্রকাশ করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com