শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০২:৪০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম

বিদেশ ফেরত সব যাত্রীদের কোয়ারেন্টিনে থাকা বাধ্যতামূলক: স্বাস্থ্যমন্ত্রী

  • আপডেট সময় রবিবার, ১৫ মার্চ, ২০২০, ৩.৪৫ পিএম
  • ৯৩১ বার পড়া হয়েছে

ইতালি ফেরত ১৪২ জনকে নিয়ে যত ঝামেলা। স্বাস্থ্য প্রশাসন বলছে তাদেরকে ১৪ দিন কোয়ারেন্টিনে থাকতে হবে। দেশে ফেরা বাংলাদেশীরা বলছেন, তাদেরকে ইতালিতে দু’দফা, দুবাইয়ে একদফা পরীক্ষা করা হয়েছে। তারা ভাইরাসমুক্ত। হজ ক্যাম্পে আপাতত: তাদের ঠাঁই হয়েছে। সরকারি এই সিদ্ধান্তের প্রতিবাদে তারা বিক্ষোভ করেছে।স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহেদ মালেক বলেছেন, বিদেশ ফেরত সব যাত্রীদের কোয়ারেন্টিনে থাকা বাধ্যতামূলক। দিল্লিতে আটকাপড়া ২৩ জন বাংলাদেশী হোম কোয়ারেন্টিনে থাকার পর শনিবার দেশে ফিরেছেন। করোনা ভাইরাসের শঙ্কায় রবিবার থেকে অভ্যন্তরীণ রুটে ২০টি ফ্লাইট বাতিল করেছে বাংলাদেশ বিমান। ২২টি জেলায় করোনা ভাইরাস আতঙ্কে ১৬২৬ জনকে আইসোলেশনে নেয়া হয়েছে। এরা সবাই বিদেশ ফেরত। দেশে ওয়াজ মাহফিল স্থগিত করা হয়েছে। সর্দি-কাশি হলে জামাতে নামাজ না পড়ার পরামর্শ দেয়া হয়েছে।
শিক্ষা প্রতিষ্ঠান এখনো বন্ধ হয়নি। সরকারের তরফে বলা হয়েছে, এখনো শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করার মতো পরিস্থিতি হয়নি। করোনা ভাইরাস মোকাবেলায় সার্ক নেতারা করণীয় ঠিক করার জন্য আগামীকাল বিকেল ৫টায় ভিডিও কনফারেন্স করবেন। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রস্তাবে সার্ক নেতারা এতে সম্মতি দিয়েছেন। জ্বর থাকায় ৪৫ বাংলাদেশীর গতিরোধ করেছে ভারত। স্বাস্থ্য অধিদপ্তরের নিয়ন্ত্রণ কক্ষ জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় সারাদেশে ৬৭০ জন শ্বাসকষ্টজনিত রোগের চিকিৎসা নিয়েছেন।ওদিকে, করোনো ভাইরাসে তছনছ ক্রীড়াঙ্গন। স্থগিত হয়েছে ‘মুজিব হান্ডেড টি-টোয়েন্টির বিশ্ব একাদশ ও এশিয়া একাদশের ২টি ম্যাচ। বাতিল হওয়ার পথে বাংলাদেশ ক্রিকেট দলের পাকিস্তান সফর। বিশ্বকাপ বাছাইয়ের বাংলাদেশ আফগানিস্তান ম্যাচ স্থগিত হয়েছে। অনির্দিষ্টকালের জন্য স্থগিত হয়েছে বঙ্গবন্ধু বাংলাদেশ ওপেন গলফ।
ইসলামিক সলিডারিটি আরচারি চ্যাম্পিয়নশিপ, বঙ্গবন্ধু এশিয়ান সিনিয়র মেনস সেন্ট্রাল জোন ভলিবল, স্ট্যান্ড সাইক্লিং চ্যাম্পিয়নশিপ, বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস, ইয়ূথ ক্যাপিটাল ঘোষণা ও আট জাতি বঙ্গবন্ধু বাস্কেটবল চ্যাাম্পিয়নশিপ স্থগিত হয়েছে

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com