শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:৫৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
কাউখালীতে প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন আটক কুকি-চিনের ৫৩ জনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত সয়াবিনের খোলা তেলের দাম কমলেও বেড়েছে বোতলজাত তেলের দাম দেশে স্বর্ণের দাম বাড়লো ২৫ এপ্রিল থেকে রাঙ্গামাটির কাপ্তাই হ্রদে মৎস্য আহরণে নিষেধাজ্ঞা এপ্রিল জুড়েই তাপমাত্রার আধিক্য থাকবে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর বিএনপির নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল কাদের এমপি খাদ্য নিরাপত্তার পাশাপাশি আমিষ উৎপাদন বাড়ানোর তাগিদ প্রধানমন্ত্রীর লক্ষ্মীপুরে ইউনিয়ন পরিষদ নির্বাচন জমে উঠেছে মিজানুর রহমান মিলু ভাঙ্গা খাঁ ইউনিয়নবাসীর সেবক হতে চান পাপমোচনের আশায় ব্রহ্মপুত্র নদে স্নানোৎসব পালিত

প্রথম মৃত্যুবার্ষিকী স্মরণসভায় কবি ও সাংবাদিক আবুল মোমেন সত্যিকার আদর্শিক মানুষ বীর জানে আলম চট্টলার গর্ব

  • আপডেট সময় শনিবার, ১ অক্টোবর, ২০২২, ১১.৩৪ এএম
  • ১০৫ বার পড়া হয়েছে

মোস্তাফিজুর রহমান,চট্টগ্রামঃ আগামী প্রজন্মদের সত্যিকার আদর্শিক মানুষ ও মানবিক মূল্যেবোধ সম্পন্ন মানুষ হিসেবে গড়ে তুলতে হলে শিক্ষা,সাহিত্য-সংস্কৃতি ও ধর্মীয় চর্চা এবং নৈতিক শিক্ষার প্রতি জোর দিতে হবে। আর প্রকৃত মানুষ হিসেবে গড়তে হলে ত্যাগের মানষিকতা,সহনশীল-নির্লোভ এবং মুক্ত বুদ্ধি চর্চার প্রতি আগ্রহী করতেই হবে,প্রখ্যাত শ্রমিকনেতা ও বীর মুক্তিযোদ্ধা এড. মোঃ জানে আলম।

সেই সব গুনাবলী অর্জন করে আঞ্চলিক থেকে জাতীয় তথা দেশ বরণ্য মানুষ হিসেবে পরিচিত হয়ে উঠে ছিলেন। উপরোক্ত কথা গুলো বল ছিলেন ফুলকি ট্রাস্টর সভাপতি,একুশে পদক প্রাপ্ত কবি ও সাংবাদিক আবুল মোমেন। তিনি ৩০সেপ্টম্বর , শুক্রবার সন্ধ্যায় দক্ষিণ পতেঙ্গা মাইজপাড়াস্থ ঈদগাহে “আমরা পলাশ” আয়োজিত প্রখ্যাত শ্রমিকনেতা ও বীর মুক্তিযোদ্ধা এড. মোঃ জানে আলম এর প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।মহিলা কাউন্সিলর মিসেস শাহানুর বেগমের সভাপতিত্বে ও আমরা পলাশের সংগঠক আমিনুল ইসলাম সুলভের সঞ্চালনায়ে স্মরণসভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা ও গবেষক ডা. মাহফুজুর রহমান,সিইউজের সাবেক সভাপতি, কবি-লেখক নাজিম উদ্দিন শ্যামল,কবি ও সাংবাদিক কামরুল হাসান বাদল,৪১নং ওয়ার্ড কাউন্সিলর হাজী ছালেহ আহম্মদ চৌধুরী,নগর মুক্তিযুদ্ধের ইউনিট কমান্ডার মোঃ মোজাফ্ফর আহম্মদ,আব্দুল মালিক সুলতান (স়ংগঠক- পূর্বাচল গ্রন্থাগার), পতেঙ্গা থানার ওসি আবু জায়েদ মোঃনুর ,আরো বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি নাসির উদ্দিন ও সাঃসম্পাদক মোঃ ইকরাম ,সংগঠক মাজহারুল আলম তিতুঁমীর,মরহুমের ছোটকন্যা ফারদিনা আলম তন্বী,ইরুর সদস্য আব্দুর রহমান বাবু,হিউম্যান এইডের মোজাম্মেল হোসেন অনিক, মহল্লা সদ্দার সভাপতি মোঃ আলী,মোঃ ইউসুপ,শ্রমিকনেতা আব্দুর রহিম,মরহুমের সহযোদ্ধা মোঃ ফছিউল আলম, এডঃ অপূর্ব চরন দাশ, সংগঠক মোঃ ওয়াহিদ হাসান,হাসান আল মাহামুদ রাহাত,আশরাফুল আলম শুভ।

শুক্রবার সকালে খতমে কোরআন ও দোয়া মাহফিল, ছোটদের চিত্রাংকন প্রতিযোগিতা,ফ্রি ব্লাড গ্রুপ নির্ণয়,বই বিক্রি – প্রদর্শনী ,মরহুমের কবরে স্মৃতি চারণ করে পুষ্পার্পণ এবং বিকেলে চিত্রাংকন প্রতিযোগিতার ১৫জন বিজয়ীর হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা।
স্মরণসভায় অন্যান্য অতিথিরা তাদের বক্তব্যে বলেন,পতেঙ্গা-হালিশহরের গণমানুষের অধিকার আদায়ে এড, জানে আলম নিবেদিত ছিলেন বিধায় তারঁ নামে এক হাসপাতাল নির্মাণ ও একটি শিক্ষা প্রতিষ্ঠানের নামকরণ মরহুমের নামে করার দাবি তুলেন। পতেঙ্গা অঞ্চলে এড, জানে আলমের স্মৃতি সংরক্ষণে একটি দাতব্য ফাউন্ডেশন করার কথাও বক্তারা তুলে ধরেন।
পরিশেষে সভাপতি মহিলা কাউন্সিলর শাহানুর বেগম সবাই কে ধন্যবাদ ও শুভেচ্ছা জানিয়ে দিনব্যাপি আয়োজনের সমাপ্তি করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com