রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১০:০২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
কুষ্টিয়ার কুমারখালীতে ২ মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে ২ জন নিহত পদ্মা সেতু উদ্বোধনের পর থেকে টোল আদায় হয়েছে ১৫০০ কোটি টাকা এসএসসি ও সমমানের পরীক্ষার ফল আগামী ১১ মে এর মধ্যে প্রকাশ করা হবে আর্থিকভাবে অস্বচ্ছল যে কোনো নাগরিক আইনগত সহায়তা পাবেন, এটাই স্বাভাবিক : মন্ত্রী আনিসুল হক বিদ্যালয়ে শুরু হয়েছে শ্রেণি কক্ষে পাঠদান ঠাকুরগাঁওয়ে ইসতিসকার নামাজে বৃষ্টির জন্য চোখের পানি ফেলে দোয়া অক্টোবরে পরীক্ষামূলক চালু হচ্ছে রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র আগামী ৯ মে শুরু হচ্ছে চলতি মৌসুমের হজ ফ্লাইট কমলো স্বর্ণের দাম উপজেলা নির্বাচনে অংশ নেওয়ায় বিএনপির আরও ৩ নেতাকে বহিষ্কার

স্পেনের নার্সিংহোমে আগুনে ৬ জন নিহত, আহত ১৭

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২০ জানুয়ারী, ২০২২, ৩.২৪ পিএম
  • ৯২ বার পড়া হয়েছে

স্পেনের অগ্নিনির্বাপক কর্মকর্তারা বলেছেন, বুধবার ভোরে ভ্যালেন্সিয়ার উপশহরে বয়স্কদের নার্সিং হোমে আগুন লাগায় ঐ নার্সিং হোমের ছয় জন বাসিন্দা মারা গেছেন এবং আহত হয়েছেন কমপক্ষে ১৭ জন।

ভ্যালেন্সিয়ার আঞ্চলিক দমকল বিভাগ জানিয়েছে, মঙ্গলবার গভীর রাতে ভ্যালেন্সিয়ার উত্তরে প্রায় ১২ কিলোমিটার দূরে মনকাডা শহরে সরকারি মালিকানাধীন প্রবীণদের একটি বাসভবনে ওই আগুনের সূত্রপাত হয়। দমকল বিভাগ টুইটারে জানিয়েছে, আগুন নিয়ন্ত্রণে আনতে তাদের দুই ঘণ্টা সময় লেগেছে। বেশ কয়েকটি এলাকার দমকল কর্মীরা এতে সহায়তা করেন।

আবাসনের পুরো এলাকা আগুনের শিখা এবং ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে পড়ে বলে স্প্যানিশ মিডিয়াকে জানিয়েছেন, ভ্যালেন্সিয়ার দমকল বিভাগের প্রধান জোসে বাসেট। তিনি বলেন, কর্মকর্তারা বিশ্বাস করেন যে, দোতলায় একটি কক্ষে ওই আগুনের সূত্রপাত হয়েছে, যেখানে দুই বাসিন্দাকে মৃত অবস্থায় পাওয়া যায়।

দমকল কর্মীরা বলছেন, ওই আবাসিক ভবনের অন্তত ৭০ জন বাসিন্দার মধ্যে ২৫ জনকে উদ্ধার করা সম্ভব হয়েছে। আঞ্চলিক স্বাস্থ্য কর্মকর্তারা বলছেন, এই ঘটনার শিকারদের মধ্যে পাঁচজন ঘটনাস্থলেই মারা যায় এবং ষষ্ঠজন মারা যায় হাসপাতালে নেয়ার পর। তারা বলেন, শেষ পর্যন্ত ১৭ জন বাসিন্দাকে আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা সম্ভব হয়েছে, তাদের মধ্যে দু’জনের অবস্থা গুরুতর।

বাসেট বলেন, কর্মকর্তারা বিশ্বাস করেন, একটি অক্সিজেন ট্যাঙ্কের সাথে ত্রুটিপূর্ণ বৈদ্যুতিক সংযোগ থেকে আগুনের সূত্রপাত হতে পারে, তবে সঠিক কারণটি তদন্তাধীন।

মনকাদা শহরের কর্মকর্তারা আগুনে নিহতদের জন্য এক মিনিট নীরবতা এবং তিন দিনের শোক পালনের আহ্বান জানিয়েছেন।

স্পেনের প্রেসিডেন্ট পেদ্রো সানচেজ টুইট করে বলেছেন, তিনি আগুনের খবর শুনেছেন এবং নিহতদের পরিবারের প্রতি তাঁর শোক এবং আহতদের জন্য তার উদ্বেগ ব্যক্ত করেছেন।

[এই প্রতিবেদনের জন্য কিছু তথ্য এপি, রয়টার্স এবং এএফপি থেকে নেয়া হয়েছে]

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com