শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ১০:২৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
১৫ দিনের আল্টিমেটাম দিয়ে সড়ক ছাড়ল আউটসোর্সিং কর্মীরা বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে ৪টি হত্যা মামলার আসামী গোলাম সারোয়ার পিন্টু গ্রেফতার  রাজধানীর রূপনগর এলাকায় ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্রসহ দুইজন গ্রেফতার সাম্প্রতিক অস্থিরতায় পোশাক খাতে ৪০০ মিলিয়ন ডলার ক্ষতি: বিজিএমইএ সভাপতি কয়েকটি রাজনৈতিক দল আমন্ত্রণ পেলেও সংলাপে ডাক পেল না জাতীয় পার্টি লক্ষ্মীপুরে পল্লী বিদ্যুতের ডিএজিম গ্রেফতার ! বঙ্গোপসাগরে লঘুচাপটি ঘূর্ণিঝড়ে রূপ নিতে পারে শঙ্কা প্রকাশ করেছেন আবহাওয়াবিদরা পলাতক পুলিশ সদস্যরা ‘সন্ত্রাসী’ হিসেবে বিবেচিত হবে : স্বরাষ্ট্র উপদেষ্টা ঝালকাঠিতে নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকার করার অপরাধে ২ জেলেকে কারাদণ্ড ইসরাইলি প্রধানমন্ত্রী নেতানিয়াহুর সরকারি বাসভবন লক্ষ্য করে হিজবুল্লাহ ড্রোন হামলা

আরটিভি স্টার অ্যাওয়ার্ড-২০১৯

  • আপডেট সময় রবিবার, ২৯ ডিসেম্বর, ২০১৯, ৮.০৬ পিএম
  • ৬০১ বার পড়া হয়েছে

 টেলিভিশন চ্যানেল আরটিভি নবমবারের মতো আয়োজন করেছিল ‘আরটিভি স্টার অ্যাওয়ার্ড-২০১৯’। শনিবার (২৮ ডিসেম্বর) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের ‘হল অব ফেম’-এ জমকালো আয়োজনটিতে বসেছিল তারকামেলা।

আরটিভি’তে ২০১৯ সালের জানুয়ারি থেকে ডিসেম্বর পর্যন্ত সম্প্রচারিত নাটক ও অনুষ্ঠানের মধ্য থেকে সৃজনশীল নাট্যকার, নাট্য পরিচালক, অভিনয়শিল্পীকে ‘আরটিভি স্টার অ্যাওয়ার্ড-২০১৯’ প্রদান করা হয়।

এবারের আরটিভি স্টার অ্যাওয়ার্ডের নবম আসরে ভাষা আন্দোলন, মুক্তিযুদ্ধ ও দেশপ্রেম বিষয়ক নাটকে ৫ ক্যাটাগরিতে সম্মাননা পেয়েছেন ৭ জন। ‘অন্যরকম ভালোবাসা’ নাটকের জন্য শ্রেষ্ঠ অভিনেতা ফজলুর রহমান বাবু; শ্রেষ্ঠ অভিনেত্রী সাবেরি আলম।

শ্রেষ্ঠ রচয়িতা ‘জাহানার একটি ভাই ছিল’ নাটকের জন্য মাসুম শাহরিয়ার; শ্রেষ্ঠ পরিচালক, যৌথভাবে পেয়েছেন ‘অন্যরকম ভালোবাসা’ নাটকের জন্য মাসুম শাহরিয়ার এবং ‘জাহানারা একটি ভাই ছিল’ নাটকের জন্য আবু হায়াত মাহমুদ; শ্রেষ্ঠ শিশুশিল্পী ‘জাহানার একটি ভাই ছিল’ নাটকের জন্য আরিয়া অরিত্রা।

আজীবন সম্মাননা পেয়েছেন নাট্যব্যক্তিত্ব আতাউর রহমান। সম্মাননাটি তুলে দেন আরটিভির চেয়ারম্যান আলহাজ মোরশেদ আলম, এমপি।

১ ঘণ্টার নাটক ও টেলিফিল্ম-এর ৭টি ক্যাটাগরিতে সম্মাননা পেয়েছেন ১০ জন। শ্রেষ্ঠ অভিনেতা- কেন্দ্রীয় চরিত্র ‘যমজ’ নাটকের জন্য মোশাররফ করিম এবং ‘এই শহরে ভালোবাসা নেই’ নাটকের জন্য আফরান নিশো; শ্রেষ্ঠ অভিনেত্রী-কেন্দ্রীয় চরিত্র ‘আশ্রয়’ নাটকের জন্য নুসরাত ইমরোজ তিশা ও ‘এই শহরে ভালোবাসা নেই’ নাটকের জন্য মেহজাবিন চৌধুরী; শ্রেষ্ঠ অভিনেতা-পার্শ্বচরিত্র ‘আশ্রয়’ নাটকের জন্য মোশাররফ করিম, শ্রেষ্ঠ অভিনেত্রী-পার্শ্বচরিত্র ‘মেঘ বালিকার রঙ’ নাটকের জন্য ফেরদৌসী মজুমদার; শ্রেষ্ঠ রচয়িতা ‘আশ্রয়’ নাটকের জন্য মাবরুর রশিদ বান্নাহ, সেতু আরিফ ও আকবর হায়দার মুন্না; শ্রেষ্ঠ পরিচালক যৌথভাবে পেয়েছেন ‘আশ্রয়’ নাটকের জন্য মাবরুর রশীদ বান্নাহ এবং ‘এই শহরে ভালোবাসা নেই’ নাটকের জন্য মহিদুল মহিম।

ধারাবাহিক নাটকের জন্য ৬টি ক্যাটাগরিতে সম্মাননা পেয়েছেন ১০ জন। শ্রেষ্ঠ অভিনেতা-কেন্দ্রীয় চরিত্র ‘হেভিওয়েট মিজান’ নাটকের জন্য জাহিদ হাসান, শ্রেষ্ঠ অভিনেত্রী-কেন্দ্রীয় চরিত্র যৌথভাবে ‘ধামাকা অফার’ নাটকের জন্য নুসরাত ইমরোজ তিশা এবং ‘চিটিং মাস্টার’ নাটকের জন্য সালহা খানম নাদিয়া; শ্রেষ্ঠ অভিনেতা-পার্শ্বচরিত্র ‘ধামাকা অফার’ নাটকের জন্য ডা. এজাজুল ইসলাম; শ্রেষ্ঠ অভিনেত্রী-পার্শ্বচরিত্র ‘হেভিওয়েট মিজান’ নাটকের জন্য শাহনাজ খুশি এবং ‘তাল মিছরি না? হাওয়াই মিঠাই’ নাটকের জন্য রোবেনা রেজা জুঁই;  শ্রেষ্ঠ রচয়িতা ‘হেভিওয়েট মিজান’ এর জন্য বৃন্দাবন দাস এবং ‘ধামাকা অফার’-এর জন্য মাসুদ সেজান; শ্রেষ্ঠ পরিচালক ‘তাল মিছরি? না হাওয়াই মিঠাই’ নাটকের জন্য সাগর জাহান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com