মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০৫:০৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
কাউখালীতে ভাইস চেয়ারম্যান পদে চশমা প্রতীক নিয়ে সুমন জনপ্রিয়তায় শীর্ষে ও জনসমর্থনে এগিয়ে অফিস ফাঁকি দিয়ে ব্যক্তিগত ব্যবসা করেন সরকারি কর্মচারী দেশে ফিরেছে এমভি আবদুল্লাহ ও ২৩ নাবিক রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযানে মাদক বিক্রি ও সেবনের অভিযোগে ২৩ জন গ্রেফতার মেক্সিকোর মোরেলোস প্রদেশে বন্দুকধারীর গুলিতে ৮ জনের মৃত্যু রাফা শহরে হামলা চালিয়ে হামাসকে নির্মূল করতে পারবে না : এন্টনি ব্লিংকেন চাঁদপুরের দুইটি উপজেলার নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ থেকে কোম্পানির যে আয় হচ্ছে তা দিয়েই স্যাটেলাইট প্রতিস্থাপনের খরচ মেটানো যাবে : পররাষ্ট্রমন্ত্রী বাইরের মদদে বিএনপি উত্তেজনা ছড়াবে সেটা মনে করার কোনো কারণ নেই : সেতু মন্ত্রী ইউক্রেন পাল্টা হামলায় কমপক্ষে ১৪ জন রুশ নাগরিক নিহত

হংকং এর শিক্ষাব্যবস্থা সহিংস আন্দোলনে বিপর্যস্ত

  • আপডেট সময় শুক্রবার, ১৫ নভেম্বর, ২০১৯, ৬.৪৮ পিএম
  • ৫২৫ বার পড়া হয়েছে

হংকং এর সরকার বিরোধী আন্দোলন এ সপ্তায় এক নাগাড়ে চতুর্থ দিনে গড়িয়েছে। সহিংসতা বৃদ্ধি পাবার কারণে হংকং এর একটি বিশ্ববিদ্যালয় এ বছরের বাকি পুরোটা সময়ের জন্য বন্ধ করে দেয়া হয়েছে।চাইনিজ ইউনিভার্সিটি এবং অন্যান্য কলেজ ক্যাম্পাস যেন দূর্গে পরিণত হয়েছে। ছাত্ররা ব্যারিকেড দিয়ে পথ রোধ করে রেখেছে যাতে পুলিশ ক্যাম্পাসে অভিযান চালাতে না পারে। প্রতিবাদকারীদের ওপর পুলিশ কাঁদানে গ্যাস ও রাবার বুলেট নিক্ষেপ করে। ছাত্ররা ইট ও পেট্রোল বোমা ছুড়ে পাল্টা আক্রমণ করে। পলিটেকনিক ইউনিভার্সিটির ছাত্ররা পুলিশকে লক্ষ্য করে তীর ছুড়েছে।

আজ শহরের শিক্ষা দপ্তর প্রাথমিক ও উচ্চ বিদ্যালয়গুলো এই সপ্তাহ বন্ধ থাকবে বলে ঘোষণা করে।সহিংস আন্দোলনের মুখে হংকং এর দৈনন্দিন জীবন প্রায় থমকে গেছে। গত পাঁচ মাসেরও বেশী সময় ধরে চলতে থাকা এই আন্দোলন মূলত সাপ্তাহিক ছুটির দিনে সীমাবদ্ধ থাকলেও এখন তা অন্যান্য দিনেও গড়িয়েছে। রাস্তা এবং রেলপথে ব্যরিকেড দিয়ে আন্দোলনকারীরা যানজটের সৃষ্টি করে।কয়েক ডজন রেল স্টেশন বন্ধ করে দেয় আন্দোলনকারীরা।

হংকং এর নির্বাহী কর্মকর্তা ক্যারি ল্যাম, যে আন্দোলনকারীরা ব্যস্ত সময়ে যাতায়াতে ব্যাঘাত সৃষ্টি করেছে তাদের স্বার্থপর বলে আখ্যা দিয়েছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com