সোমবার, ০৬ মে ২০২৪, ০৪:০৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম

গাজা সিটিতে বিমান থেকে নিক্ষিপ্ত ত্রাণভর্তি বস্তার নীচে চাপা পড়ে ৫ ফিলিস্তিনি নিহত

  • আপডেট সময় শনিবার, ৯ মার্চ, ২০২৪, ৩.৪৭ পিএম
  • ১৯ বার পড়া হয়েছে

অবরুদ্ধ গাজা উপত্যকার গাজা সিটিতে বিমান থেকে নিক্ষিপ্ত ত্রাণভর্তি বস্তার নীচে চাপা পড়ে দুই শিশুসহ অন্তত পাঁচজন ফিলিস্তিনি নিহত হয়েছেন। গাজা কর্তৃপক্ষ বিমান থেকে ত্রাণ ফেলার ঘটনাকে শুরু থেকেই ‘চটকদার প্রচারণা’ বলে প্রত্যাখ্যান করে এসেছে।

গাজার সিভিল ডিফেন্সের মুখপাত্র মাহমুদ বাসাল বলেছেন, শুক্রবার গাজা সিটির উত্তর-পশ্চিম অংশের আশ-শাতি শরণার্থী শিবিরে ত্রাণ পাওয়ার জন্য মরিয়া লোকজনের উপর বিমান থেকে ফেলা ত্রাণের বস্তা সজোরে আঘাত করলে পাঁচজন নিহত ও অন্তত ১০ জন আহত হন। তিনি বলেন, বিমান থেকে ভুল পদ্ধতিতে ত্রাণ নিক্ষেপের কারণে এই মর্মান্তিক ঘটনা ঘটেছে।

সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে দেখা গেছে, বিমান থেকে ফেলা ত্রাণের একাধিক বস্তায় লাগানো প্যারাসুট সঠিকভাবে না খোলায় সেগুলো সরাসরি ভূমিতে সমবেত অসহায় লোকজনের মাথার উপর আঘাত হানছে। ফলে হতাহতের ওই ঘটনা ঘটে। কোন দেশের বিমান থেকে এই ত্রাণ ফেলা হয়েছে তা জানা যায়নি।

এ ঘটনায় আহতদের গাজা সিটির আল-শিফা হাসপাতালে ভর্তি করা হয়েছে। শিফা মেডিকেল কমপ্লেক্সের জরুরি বিভাগের প্রধান মুহাম্মদ আল শেখ হতাহতের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, আহত ব্যক্তিদের অনেকের অবস্থা আশঙ্কাজনক।

গত বছরের ৭ অক্টোবর থেকে গাজা উপত্যকার ওপর পাশবিক হামলা চালানোর পাশাপাশি উপত্যকাটি অবরোধ করে রেখেছে ইহুদিবাদী ইসরাইল। এতে সেখানে খাবার, পানি, জ্বালানি ও চিকিৎসা সরঞ্জামের তীব্র সংকট দেখা দিয়েছে। জাতিসংঘ বলছে, গাজা দুর্ভিক্ষের দ্বারপ্রান্তে রয়েছে। এমন পরিস্থিতিতে সেখানে বিমান থেকে ত্রাণসামগ্রী ফেলছে জর্দান, মিশর ও আমেরিকাসহ কয়েকটি দেশ।তথ্যসূত্র:পার্সটুডে

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com