বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৫:৪৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ঢাকাসহ ৫ বিভাগে ৪৮ ঘণ্টার তাপপ্রবাহের সতর্কবার্তা জারি বিশ্বকাপ খেলতে যুক্তরাষ্ট্রের উদ্দেশে বাংলাদেশে ক্রিকেট দল জিম্মি জাহাজে দস্যুরা খাবারে তৃপ্তি না পেয়ে দুম্বা নিয়ে আসতো: লক্ষ্মীপুরে ক্যাডেট আইয়ুব রায়পুর উপজেলা নির্বাচন প্রার্থীর অভিযোগে সহকারী রিটার্নিং কর্মকর্তা পরিবর্তন ঈশ্বরগঞ্জে উপজেলা নির্বাচনে সাফায়েত ভুইয়ার মতবিনিময়-মিছিল গৌরীপুর উপজেলা পরিষদ নির্বাচনে ভিডিপি সদস্যদের বাছাই সম্পন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছে বিসিবি বিএনপির আরও ৫ নেতাকে বহিষ্কার উপজেলা নির্বাচনে অংশ নেওয়ায় গাইবান্ধায় বজ্রপাতে ২ কৃষকের মৃত্যু রাজধানীর সড়কে ব্যাটারি চালিত রিকশা বন্ধের নির্দেশ

কমিশন পাওয়ার উদ্দেশ্যে সরকার ১০টি এয়ারবাস বিমান কিনছে : মির্জা ফখরুল

  • আপডেট সময় মঙ্গলবার, ১২ সেপ্টেম্বর, ২০২৩, ৭.৫৫ পিএম
  • ৮৬ বার পড়া হয়েছে

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করেছেন, কমিশন পাওয়ার উদ্দেশ্যে সরকার ফ্রান্স থেকে ১০টি এয়ারবাস বিমান কিনছে।

তিনি বলেন, ‘এটা খুবই ভালো ব্যাপার যে ফ্রান্সের প্রেসিডেন্ট এখানে এসেছেন…তিনি আমাদের বড় মেহমান। আপনারা (সরকার) সেই অতিথিকে নাচ ও গানের মাধ্যমে খুব ভালভাবে স্বাগত জানিয়েছেন।’

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এক কর্মসূচিতে ফখরুল এসব কথা বলেন।

এসময় ফখরুল বলেন, দেশের ভয়াবহ পরিস্থিতিতে খাদ্য ব্যবস্থাপনায় হিমশিম খাওয়া সাধারণ মানুষেরা মনে করছেন, ফ্রান্সের প্রেসিডেন্টের সফরে ভালো কিছু হয়েছে।

তিনি বলেন, ‘কি হয়েছে? বলা হয়েছে ১০টি এয়ারবাস বিমান কেনা হবে। তাদের (সরকারের) আসল লক্ষ্য এই এয়ারবাসে কিকব্যাক পাওয়া। আপনারা কি কিকব্যাক বোঝেন? এর মানে কমিশন।’

এই বিএনপি নেতা বলেন, বোয়িং কিনে কমিশন পাওয়ার কোনো সুযোগ নেই। ‘তাই ১০টি এয়ারবাস প্লেন কেনা হচ্ছে।’

সাবেক বেসামরিক বিমান পরিবহন প্রতিমন্ত্রী ফখরুল বলেন, দেশের মানুষের খাবার, তাদের চিকিৎসা, হাসপাতাল নির্মাণ ও স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে না পারলেও সরকার এয়ারবাস বিমান কিনতে যাচ্ছে। ‘তারা (সরকার) জনগণের ভোটাধিকার নিশ্চিত করতে পারে না।’

রাষ্ট্রায়ত্ত সংস্থাটি যখন ভেঙে পড়েছে তখন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জন্য ১০টি এয়ারবাস প্লেন কেনার যৌক্তিকতা নিয়েও তিনি প্রশ্ন তোলেন ফখরুল।

তিনি বলেন, বিমানও ঠিকমতো কোনো সেবা দিতে পারে না। ‘তারা এয়ারবাস বিমান কিনছে চুরির সুযোগ তৈরি করার জন্য (জনগণের অর্থ)।’

পরে ডেঙ্গুর প্রাদুর্ভাব নিয়ন্ত্রণে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে ঢাকা দক্ষিণ মহানগর বিএনপির উদ্যোগে গৃহীত তিন দিনব্যাপী লিফলেট বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন এই বিএনপি মহাসচিব।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে একটি সংক্ষিপ্ত সফরে রবিবার সন্ধ্যায় ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ ঢাকা আসেন।

গত তিন দশকের মধ্যে এটিই কোনো ফরাসি প্রেসিডেন্টের প্রথম বাংলাদেশ সফর।

সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করেন প্রেসিডেন্ট ম্যাক্রোঁ। রবিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সম্মানে আয়োজিত ভোজসভায় যোগ দেন তিনি।

দুই নেতা অবকাঠামো ও স্যাটেলাইটসহ বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতা বাড়ানোর জন্য কয়েকটি দ্বিপক্ষীয় চুক্তি সই করেন।

গণমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, বাংলাদেশ এয়ারবাস থেকে ১০টি এ৩৫০ বিমান কেনার প্রতিশ্রুতি দিয়েছে।

-ইউএনবি

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

themesbazsongbadsara1
© All rights reserved © 2022 songbadsarakkhon.com
Theme Download From ThemesBazar.Com